বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy 2022-23 2nd Semi Final: অর্পিত ভাসাভাদার ডাবল সেঞ্চুরি, রঞ্জি ফাইনালের পথে সৌরাষ্ট্র

Ranji Trophy 2022-23 2nd Semi Final: অর্পিত ভাসাভাদার ডাবল সেঞ্চুরি, রঞ্জি ফাইনালের পথে সৌরাষ্ট্র

ডাবল সেঞ্চুরি করার পরে অর্পিত ভাসাভাদা (ছবি-পিটিআই)

এই মরশুমে এটি ভাসাভাদার তৃতীয় সেঞ্চুরি এবং প্রথম ডাবল সেঞ্চুরি। বর্তমান প্রতিযোগিতায় তার এখন নয়টি ম্যাচে ৭০.৮১ গড়ে ৭৭৯ রান রয়েছে। এই মরশুমে সৌরাষ্ট্রের কোনও ব্যাটসম্যান ৬০০ বা তার বেশি রান করেননি। এই অভিজ্ঞ ব্যাটসম্যানের তিনটি সেঞ্চুরির পাশাপাশি দুটি হাফ সেঞ্চুরিও করেছেন। 

কর্ণাটক ক্রিকেট দলের বিরুদ্ধে চলতি রঞ্জি ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে ডাবল সেঞ্চুরি করেছেন সৌরাষ্ট্র ক্রিকেট দলের অধিনায়ক অর্পিত ভাসাভাদা। এটি তাঁর প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। তিনি ৪০৬ বলের মোকাবেলা করে ২০২ রানের একটি ম্যারাথন ইনিংস খেলেন। তাঁর ইনিংসের সুবাদে কর্ণাটকের বিরুদ্ধে সৌরাষ্ট্র প্রথম ইনিংসের ভিত্তিতে লিড নিয়েছে।

কর্ণাটক প্রথম ইনিংসে ৪০৭ রান করেছিল। এই বড় স্কোরের জবাবে সৌরাষ্ট্র যখন ৯৩ রানে তাদের তৃতীয় উইকেট হারায়, তখন অর্পিত ভাসাভাদা ব্যাট করতে নামেন। তিনি অবিচল ব্যাটিং করেন এবং ২১টি চার ও একটি ছক্কার সাহায্যে ২০২ রান করেন। এদিকে তিনি শেলডন জ্যাকসনের (১৬০) সঙ্গে ২৩২ রানের জুটিও গড়েন। এই দুই তারকার ইনিংসের সুবাদে সৌরাষ্ট্র প্রথম ইনিংসে ৫২৭ রান করে।

আরও পড়ুন… Ranji Trophy 2022-23 2nd Semi Final: অর্পিত-শেলডনের জোড়া শতরানে খেলার মোড় ঘুরল, চাপে কর্ণাটক

এই মরশুমে এটি ভাসাভাদার তৃতীয় সেঞ্চুরি এবং প্রথম ডাবল সেঞ্চুরি। বর্তমান প্রতিযোগিতায় তার এখন নয়টি ম্যাচে ৭০.৮১ গড়ে ৭৭৯ রান রয়েছে। এই মরশুমে সৌরাষ্ট্রের কোনও ব্যাটসম্যান ৬০০ বা তার বেশি রান করেননি। এই অভিজ্ঞ ব্যাটসম্যানের তিনটি সেঞ্চুরির পাশাপাশি দুটি হাফ সেঞ্চুরিও করেছেন। মায়াঙ্ক আগরওয়াল (৯৬৪) এই মরশুমে বর্তমানে সবচেয়ে বেশি রান করেছেন।

অর্পিত ভাসাভাদা ২০১১ সালের ডিসেম্বরে রেলওয়ের বিরুদ্ধে প্রথম-শ্রেণির ক্রিকেটে অভিষেক করেছিলেন। তারপর থেকে তিনি এই ফর্ম্যাটে ৭৬টি ম্যাচ খেলেছেন, ওভারে ৩৯ গড়ে ৪,৪১১ রান করেছেন। ইতিমধ্যে তিনি ১১টি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরি করেছেন। তাঁর ব্যাট থেকে প্রথম ডাবল সেঞ্চুরিটি এসেছিল ২০১৩-১৪ রঞ্জি ট্রফি মরশুমে উত্তরপ্রদেশের বিরুদ্ধে। তখন তিনি ২০৫ রানের ইনিংস খেলেছিলেন।

আরও পড়ুন… মেসি মানা করেছিল, কিন্তু আমার মজা লাগছিল-বিশ্বকাপ ফাইনালে অশ্লীল অঙ্গভঙ্গি প্রসঙ্গে মার্টিনেজ

১১ ফেব্রুয়ারি, শনিবার রঞ্জি ট্রফির দ্বিতীয় সেমিফাইনালের চতুর্থ দিনে ডাবল সেঞ্চুরি করলেন সৌরাষ্ট্রের অধিনায়ক অর্পিত ভাসাভাদা। তিনি শেলডন জ্যাকসনের সঙ্গে ২৩২ রানের জুটি গড়েন এবং দলের স্কোর ৫০০ রানের কাছাকাছি নিয়ে যান। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালটি খেলা হচ্ছে সৌরাষ্ট্র ও কর্ণাটকের মধ্যে। ম্যাচের চতুর্থ দিনে সৌরাষ্ট্র অধিনায়ক অর্পিত ভাসাভাদা ৪০৬ বলে ২০২ রানের ম্যারাথন ইনিংস খেলেন। জ্যাকসনের সঙ্গে ২৩২ রানের জুটি ভাগাভাগি করার পর, তিনি চেরাগ জনির সঙ্গে পঞ্চম উইকেটে ১৪২ রান যোগ করেন।

দলের নবম ব্যাটার হিসেবে আউট হন অর্পিত। তার আউটের পর দলটি ৫২৭ রানে অলআউট হয়ে যায়। অর্পিতের আগে তৃতীয় দিনে সেঞ্চুরি করেন শেলডন জ্যাকসনও। ২৪৫ বলে ১৬০ রানের ইনিংস খেলেন তিনি। তাঁরা ছাড়াও ৭২ রান করেন চেরাগ জনি। কর্ণাটকের বিদওয়াত কাভারপ্পা পেয়েছেন সর্বোচ্চ ৫ উইকেট।

চতুর্থ দিনেই দ্বিতীয় ইনিংস শুরু করে কর্ণাটক। দলের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল ৫৫ রান করে আউট হন। দিনের শেষ বলে ৪ রান করে আউট হন মনীশ পান্ডেও। দলের নিকিন বোস ৫৪ রানে অপরাজিত আছেন। দিনের খেলা শেষে দলের সংগ্রহ ১২৩/৪ রান। কর্ণাটক প্রথম ইনিংসে ৪০৭ রানে অলআউট হয়। একই সঙ্গে প্রথম ইনিংসে ১২০ রানের লিড পায় সৌরাষ্ট্র। এই ভাবে কর্ণাটক বর্তমানে ৩ রানের লিড নিয়েছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন