বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: বরোদাকে হারিয়ে লিগ টেবিলের এক নম্বরে বাংলা, নক-আউট কি নিশ্চিত মনোজদের?

Ranji Trophy: বরোদাকে হারিয়ে লিগ টেবিলের এক নম্বরে বাংলা, নক-আউট কি নিশ্চিত মনোজদের?

মনোজ তিওয়ারি। ছবি- সিএবি।

Ranji Trophy Points Table: চারটি এলিট গ্রুপ থেকে ২টি করে দল কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবে। দেখে নিন এলিট-এ গ্রুপে কোন দল কত নম্বরে রয়েছে।

বরোদার বিরুদ্ধে চলতি রঞ্জি ট্রফির পঞ্চম ম্যাচে জয় তুলে নিয়ে লিগ টেবিলের এক নম্বরে উঠে আসে বাংলা। সেই নিরিখে টুর্নামেন্টের নক-আউটে জায়গা করে নেওয়ার দৌড়ে মনোজরা চলে আসেন একেবারে প্রথম সারিতে।

কল্যাণীর বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি মাঠে বরোদাকে ৭ উইকেট হারিয়ে দেয় বাংলা। সরাসরি ম্যাচ জয়ের সুবাদে মূল্যবান ৬ পয়েন্ট ঘরো তোলেন তিওয়ারিরা। ফলে ৫ ম্যাচে তাদের সার্বিক সংগ্রহ দাঁড়ায় ২৫ পয়েন্ট।

অন্যদিকে উত্তরপ্রদেশের বিরুদ্ধে ড্র ম্যাচ থেকে ৩ পয়েন্ট সংগ্রহ করে উত্তরাখণ্ড। ৫ ম্যাচে তাদের সংগ্রহ দাঁড়ায় সাকুল্যে ২৩ পয়েন্ট। ফলে উত্তরাখণ্ডকে সিংহাসন খোয়াতে হয়। তারা পিছিয়ে যায় দ্বিতীয় স্থানে।

রঞ্জি ট্রফির ৪টি এলিট গ্রুপ থেকে প্রথম ২টি করে দল কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেবে। সুতরাং, টুর্নামোন্টের নক-আউটে উঠতে হলে বাংলাকে লিগ টেবিলের প্রথম দুইয়ে থাকতেই হবে। সেক্ষেত্রে হরিয়ানা ও ওড়িশার বিরুদ্ধে শেষ ২টি ম্যাচে ভরাডুবির মুখে না পড়লে মনোজদের নক-আউটে যাওয়া কঠিন নয়।

আরও পড়ুন:- Bengal vs Baroda Ranji Trophy: প্রথম ইনিংসে পিছিয়ে পড়েও দাপুটে জয় বাংলার

এলিট-এ গ্রুপের পয়েন্ট টেবিল:-
১. বাংলা: ম্যাচ-৫, জয়-৩, ড্র-২, হার-০, পয়েন্ট-২৫
২. উত্তরাখণ্ড: ম্যাচ-৫, জয়-৩, ড্র-২, হার-০, পয়েন্ট-২৩
৩. হিমাচলপ্রদেশ: ম্যাচ-৫, জয়-২, ড্র-২, হার-১, পয়েন্ট-১৭
৪. বরোদা: ম্যাচ-৫, জয়-১, ড্র-৩, হার-১, পয়েন্ট-১৩
৫. হরিয়ানা: ম্যাচ-৫, জয়-১, ড্র-৩, হার-১, পয়েন্ট-১২
৬. উত্তরপ্রদেশ: ম্যাচ-৫, জয়-১, ড্র-২, হার-২, পয়েন্ট-৯
৭. ওড়িশা: ম্যাচ-৫, জয়-০, ড্র-৩, হার-২, পয়েন্ট-৭
৮. নাগাল্যান্ড: ম্যাচ-৫, জয়-০, ড্র-১, হার-৪, পয়েন্ট-১

আরও পড়ুন:- Ranji Trophy: রিয়ান পরাগ ব্যর্থ, পৃথ্বীর অতিমানবিক ইনিংসেই বিরাট জয় মুম্বইয়ের

বাংলার প্রথম ৫ ম্যাচের ফলাফল:-
১. উত্তরপ্রদেশকে টুর্নামেন্টের প্রথম ম্যাচ ৬ উইকেটে হারিয়ে ৬ পয়েন্ট ঘরে তোলে বাংলা।
২. হিমাচলপ্রদেশের বিরুদ্ধে রঞ্জির দ্বিতীয় ম্যাচ ড্র করে বাংলা। তবে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে ৩ পয়েন্ট সংগ্রহ করেন মনোজরা।
৩. নাগাল্যান্ডকে তৃতীয় ম্যাচে এক ইনিংস ও ১৬১ রানে পরাজিত করে বোনাস-সহ ৭ পয়েন্ট সংগ্রহ করে বাংলা।
৪. উত্তরাখণ্ডের বিরুদ্ধে চতুর্থ ম্যাচ ড্র করেন মনোজরা। যদিও প্রথম ইনিংসে লিড নিয়ে ম্যাচ থেকে মূল্যবান ৩ পয়েন্ট পকেটে পোরে বাংলা।
৫. বরোদার বিরুদ্ধে পঞ্চম ম্যাচে ৭ উইকেট জয় তুলে নেয় বাংলা। সেই সুবাদে তারা ৬ পয়েন্ট ঘরে তোলে।

বাংলার বাকি দু'টি লিগ ম্যাচের সূচি:-
২. বাংলা বনাম হরিয়ানা: ১৭-২০ জানুয়ারি
৩. বাংলা বনাম ওড়িশা: ২৪-২৭ জানুয়ারি

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘অযৌক্তিক আটক’!পরমাণু যোগ সন্দেহে মুম্বই বন্দরে পাক-জাহাজকে রুখতেই সরব ইসলামাবাদ ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ কারা লাকি? ৪ মার্চের রাশিফলে জানুন ভাগ্য মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.