বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Final: ৯০০ রানের গণ্ডি টপকে রঞ্জি ট্রফির সেরা খেলোয়াড় অর্পিত

Ranji Trophy Final: ৯০০ রানের গণ্ডি টপকে রঞ্জি ট্রফির সেরা খেলোয়াড় অর্পিত

অর্পিত বাসবদা। ছবি- পিটিআই।

Bengal vs Saurashtra Ranji Trophy Final: ইডেনে বাংলার বিরুদ্ধে রঞ্জি ফাইনালের প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ৮১ রান করেন বাসবদা।

সারা রঞ্জি মরশুমে ধারাবাহিকভাবে রান করার পুরস্কার পেলেন অর্পিত বাসবদা। ৯০০-র বেশি রান করে এবারের রঞ্জি ট্রফির সেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন সৌরাষ্ট্রের তারকা ব্যাটসম্যান।

২০২২-২৩ মরশুমের রঞ্জি ট্রফিতে বাসবদা ১০টি ম্যাচের ১৫টি ইনিংসে ব্যাট করতে নামেন। তিনি ৭৫.৫৮ গড়ে ৯০৭ রান সংগ্রহ করেন। অর্পিত ৩টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরি করেছেন। তাঁর ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ২০২ রানের, যা তিনি কর্ণাটকের বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে উপহার দেন। উল্লেখযোগ্য বিষয় হল, জয়দেব উনাদকাটের অনুপস্থিতিতে সোরাষ্ট্রকে সাফল্যের সঙ্গে নেতৃত্ব দেন অর্পিত।

সৌরাষ্ট্রের হয়ে সব থেকে বেশি রান করা ছাড়াও এবারের রঞ্জি ট্রফির দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হলেন অর্পিত। তাঁর থেকে বেশি রান সংগ্রহ করেছেন কেবল কর্ণাটক দলনায়ক মায়াঙ্ক আগরওয়াল। এবারের রঞ্জি ট্রফিতে সব থেকে বেশি ৯৯০ রান করেন মায়াঙ্ক। ৯টি ম্যাচের ১৩টি ইনিংসে ব্যাট করতে নামেন তিনি। ৮২.৫০ গড়ে রান সংগ্রহ করেন মায়াঙ্ক। তিনি ৩টি সেঞ্চুরি ও ৬টি হাফ-সেঞ্চুরি করেন।

আরও পড়ুন:- Women's T20 World Cup: ইংল্যান্ডের কাছে হেরে কঠিন হল রাস্তা, কীভাবে বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারে ভারত?

সেমিফাইনালে ডাবল সেঞ্চুরি করা ছাড়াও ইডেনে বাংলার বিরুদ্ধে রঞ্জি ফাইনালের প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ৮১ রান করেন বাসবদা। নিশ্চিত শতরান হাতছাড়া করেন তিনি। সৌরাষ্ট্র ৯ উইকেটে ফাইনাল জিতে নেওয়ায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সুযোগ হয়নি অর্পিতের।

উল্লেখ্য, ইডেনের ফাইনালে বাংলাকে একতরফাভাবে পরাজিত করে রঞ্জি ট্রফি চ্যাম্পিয়ন হয় জয়দেব উনাদকাটের নেতৃত্বাধীন সৌরাষ্ট্র। প্রথম ইনিংসে বাংলা ১৭৪ রানে অল-আউট হয়। জবাবে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র প্রথম ইনিংসে ৪০৪ রান তোলে। ২৩০ রানে পিছিয়ে থেকে বাংলা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে এবং তারা ২৪১ রান তুলে অল-আউট হয়ে যায়। শেষ ইনিংসে ২ উইকেটে ১৪ রান তুলে ম্যাচ জিতে যায় সৌরাষ্ট্র।

আরও পড়ুন:- NZ vs ENG: কিউয়িদের দুমড়ে দিলেন ব্রড-অ্যান্ডারসন, নিউজিল্যান্ডের মাটিতে ১৫ বছরে প্রথম টেস্ট জয় ইংল্যান্ডের

এবারের রঞ্জি ট্রফিতে সব থেকে বেশি রান করা ৫ ব্যাটসম্যান:-
১. মায়াঙ্ক আগরওয়াল: ৯৯০
২. অর্পিত বাসবদা: ৯০৭
৩. অনুষ্টুপ মজুমদার: ৮৬৭
৪. ধ্রুব শোরে: ৮৫৯
৫. সচিন বাবি: ৮৩০

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

‘গগনযান’-র জন্য এই ৪ মহাকাশচারীকে বেছে নিল ভারত, প্রথমবার মহাকাশে পাঠাবে মানুষ বউ ডোনার কোলে ছোট্ট সৌরভ! দাদাগিরি ১০ এ এমন অবাস্তব ঘটনা ঘটল কীভাবে? বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় এক বছর পরে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল দ্বিতীয় ইনিংসে কঠিন সময়ে ধ্রুব জুরেলকে কী উপদেশ দিয়েছিলেন, খোলসা করলেন শুভমন ১-৩-র বদলা ৩-১, ধোনির ছবি দিয়ে পোস্ট KKR-র, গম্ভীর অ্যাডমিন? রসিকতা নেটপাড়ার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.