বাংলা নিউজ > ময়দান > রঞ্জিতে ১০৪ রান করতেই ১১টি ছক্কা হাঁকিয়েছেন বাংলার পেসার, জায়গা করে নিয়েছেন সব থেকে বেশি ছয় মারা ক্রিকেটারদের তালিকায়

রঞ্জিতে ১০৪ রান করতেই ১১টি ছক্কা হাঁকিয়েছেন বাংলার পেসার, জায়গা করে নিয়েছেন সব থেকে বেশি ছয় মারা ক্রিকেটারদের তালিকায়

আকাশ দীপ। ছবি- স্ক্রিনগ্র্যাব।

সদ্য সমাপ্ত রঞ্জি ট্রফিতে সব থেকে ছক্কা হাঁকানো ক্রিকেটারদের তালিকায় চোখ রাখুন।

৪ ম্যাচের ৭টি ইনিংসে ব্যাট করতে নেমে সাকুল্যে ১০৪ রান সংগ্রহ করেছেন। তবে তাতেই ছক্কা হাঁকিয়েছেন ১১টি। কোনও প্রতিষ্ঠিত ব্যাটসম্যান নন, বাংলার তারকা পেসার আকাশ দীপ সদ্য সমাপ্ত রঞ্জি ট্রফিতে এমন কাণ্ড ঘটিয়েছেন। শুধু তাই নয়, তিনি যুগ্মভাবে জায়গা করে নিয়েছেন টুর্নামেন্টে সব থেকে বেশি ছয় মারা ব্যাটসম্যানদের সেরা পাঁচের তালিকায়।

১১টি ছক্কা ছাড়াও আকাশ ৫টি চার মেরেছেন রঞ্জিতে। সুতরাং ১০৪ রানের মধ্যে তিনি ৮৬ রান সংগ্রহ করেছেন বাউন্ডারি আর ওভার-বাউন্ডারি মেরে। স্ট্রাইক-রেট ১১৯.৫৪।

এবছর রঞ্জি ট্রফিতে সব থেকে ১৯টি ছক্কা মেরেছেন মুম্বইয়ের সরফরাজ খান। তিনি ৬ ম্যাচের ৯টি ইনিংসে টুর্নামেন্টের সব থেকে বেশি ৯৮২ রান সংগ্রহ করেছেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2022: যে পাঁচজনের কাঁধে ভর করে প্রথমবার রঞ্জি চ্যাম্পিয়ন হল মধ্যপ্রদেশ, চোখ রাখুন পরিসংখ্যানে

কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেওয়া কর্নাটকের ক্যাপ্টেন মণীশ পান্ডে ৪ ম্যাচের ৭টি ইনিংসে ১৫টি ছক্কা হাঁকিয়েছেন। সর্বাধিক ছক্কা হাঁকানো ক্রিকেটারদের তালিকায় তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে।

রঞ্জি ট্রফি ২০২২-এ সব থেকে বেশি ছক্কা মারা ক্রিকেটাররা:-

ব্যাটসম্যানদলম্যাচইনিংসরানছক্কা
সরফরাজ খানমুম্বই৯৮২১৯
মণীশ পান্ডেকর্নাটক৩৫৬১৫
শাহরুখ খানতামিলনাড়ু২৮৫১৩
শেল্ডন জ্যাকসনসৌরাষ্ট্র৩১৩১৩
ললিত যাদবদিল্লি২৭১১১
আকাশ দীপবাংলা১০৪১১
আব্দুল সামাদজম্মু-কাশ্মীর২৩৩১০
করণ শর্মাউত্তরপ্রদেশ৩২৬১০

আরও পড়ুন:- Ranji Trophy Final: রঞ্জিতে ইতিহাস, মুম্বইকে হারিয়ে প্রথম বার চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ

৩টি করে ম্যাচে মাঠে নেমে ১৩টি করে ছক্কা মেরেছেন তামিলনাড়ুর শাহরুখ খান ও সৌরাষ্ট্রের শেল্ডন জ্যাকসন। আকাশ দীপের মতোই ১১টি ছক্কা মেরেছেন দিল্লির ললিত যাদব। এবারের রঞ্জি ট্রফিতে ১০টি করে ছক্কা হাঁকিয়েছেন জম্মু-কাশ্মীরের আব্দুল সামাদ ও উত্তরপ্রদেশের করণ শর্মা।

বন্ধ করুন