বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: আউট নিয়ে সংশয়, ডাবল সেঞ্চুরির দোরগোড়া থেকে ফিরতে হল সুদীপ ঘরামিকে
আউট নিয়ে খুশি নন সুদীপ। ছবি- স্ক্রিনগ্র্যাব।

Ranji Trophy: আউট নিয়ে সংশয়, ডাবল সেঞ্চুরির দোরগোড়া থেকে ফিরতে হল সুদীপ ঘরামিকে

  • গ্রুপ লিগে তেমন একটা রান পাননি সুদীপ। তবু নক-আউটে তাঁর উপরেই আস্থা রাখে টিম ম্যানেজমেন্ট। কোচ-ক্যাপ্টেনের বিশ্বাসের যথাযথ মর্যাদা রাখেন ঘরামি।

গ্রুপের তিনটি ম্যাচে ব্যাট হাতে বিশেষ সফল হননি সুদীপ ঘরামি। তবে সিকে নাইডু ট্রফিতে দুর্দান্ত পারফর্ম্যান্স মেলে ধরেন তিনি। ২৩ বছরের ডানহাতি ব্যাটসম্যানের প্রতিভার দিকে তাকিয়েই ঘরামিকে সমর্থন করে টিম ম্যানেজমেন্ট। সুদীপ সেই আস্থার যথাযথ মর্যাদা রাখেন।

চলতি রঞ্জি ট্রফির গ্রুপ লিগের তিন ম্যাচের ৬টি ইনিংসে সুদীপের ব্যক্তিগত সংগ্রহ ছিল যথাক্রমে ২১, ২৭, ১৪, ০, ০ ও ১৩ রান। কেরিয়ারের প্রথম ৪টি ফার্স্ট ক্লাস ম্যাচে তাঁর সাকুল্যে সংগ্রহ ছিল ১০১ রান। তা সত্ত্বেও ঝাড়খণ্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ কোয়ার্টার ফাইনাল ম্যাচে সুদীপকে মাঠে নামায় বাংলা। শেষমেশ দুর্দান্ত শতরান করে সুদীপ ঘরামি বাংলাকে বড় রানের পথে টেনে নিয়ে যান।

যদিও দুর্ভাগ্যজনকভাবে ব্যক্তিগত দ্বিশতরানের দোরগোড়া থেকে সাজঘরে ফিরতে হয় সুদীপকে। ১৮৬ রানের মাথায় রাহুল শুক্লার বলে উইকেটকিপার কুমার কুশাগ্রর দস্তানায় ধরা পড়েন ঘরামি।

আরও পড়ুন:- Ranji Trophy: কনসিসটেন্ট খান! কোয়ার্টারে মুম্বইয়ের হয়ে শতরান করে ইতিহাস সরফরাজের

তাঁর আউট নিয়ে বিতর্কের অবকাশ রয়েছে বইকি। লেগ-স্টাম্পের বাইরের বল সুদীপের ব্যাটে লেগেছিল কিনা, তা নিয়ে নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়। আম্পায়ার আঙুল তোলার পরে রীতিমতো হতবাক দেখায় ঘরামিকে। তাঁর শরীরিভাষায় হতাশা ধরা পড়ছিল স্পষ্ট। তিনি বুঝিয়ে দেওয়ার চেষ্টা করেন যে, বল তাঁর ব্যাটে লাগেনি।

আরও পড়ুন:- জায়গা বদলেও সেঞ্চুরি, দুরন্ত সুদীপের সঙ্গে অনুষ্টুপের শতরানে শক্ত বাংলার ভিত

৩৮০ বলের ইনিংসে সুদীপ ২১টি চার ও ১টি ছক্কা মারেন। ফার্স্ট ক্লাস কেরিয়ারে এটিই তাঁর প্রথম শতরান। ভাগ্য সঙ্গ না দেওয়ায় সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে পরিণত করা হয়নি সুদীপের।

বন্ধ করুন