বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy 2022: হায়দরাবাদ ম্যাচে দলে পরিবর্তন করতে পারেন বাংলার কোচ অরুণ লাল
বাংলা দলের সদস্যরা (ছবি:সিএবি)

Ranji Trophy 2022: হায়দরাবাদ ম্যাচে দলে পরিবর্তন করতে পারেন বাংলার কোচ অরুণ লাল

  • ঋত্বিক চট্টোপাধ্যায়ের জায়গায় সম্ভবত অভিজ্ঞ অলরাউন্ডার শায়ন শেখর মন্ডলকে প্রথম একাদশে দেখা যেতে পারে। বরোদার বিরুদ্ধে দুরন্ত জয়ের পরে বাংলা দলে হয়তো পরিবর্তন দেখা যেতে পারে।

ঋত্বিক চট্টোপাধ্যায়ের জায়গায় সম্ভবত অভিজ্ঞ অলরাউন্ডার শায়ন শেখর মন্ডলকে প্রথম একাদশে দেখা যেতে পারে। বরোদার বিরুদ্ধে দুরন্ত জয়ের পরে বাংলা দলে হয়তো পরিবর্তন দেখা যেতে পারে। যদিও জয় দিয়ে রঞ্জি ট্রফির অভিযান শুরু করেছে বাংলা, তবু পরের ম্যাচ নিয়ে বেশ সতর্ক বাংলা দলের কোচ অরুণ লাল। বৃহস্পতিবার কটকের বারাবটি স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে অভিমন্যু ঈশ্বরনরা। এই ম্যাচে হায়দরাবাদ তাদের সেরা ব্যাটার হনুমা বিহারীকে পাচ্ছে না। জাতীয় কর্তব্য পালন করার জন্য হনুমা বিহারীকে কোয়ারেন্টিনে চলে যেতে হচ্ছে। তিনি ভারতীয় দলে যোগ দেবেন। তবে এটাকে বাড়তি কোনও সুযোগ হিসাবে দেখছেন না অরুণ লাল।  

বাংলার কোচ অরুণ লাল জানালেন তিনি বিহারীকে নিয়ে আদৌ ভাবছেন না। তিনি বলেন, ‘আমরা এসব মানি না, ফোকাসও করি না। কে খেলবে, কে খেলবে না, সেটা জানি না। হায়দরাবাদ দল হিসাবে ভালো। আমাদের জিততে হলে ভালো খেলতে হবে। বিহারী অবশ্যই ভালো প্লেয়ার। তবে একজন প্লেয়ারকে নিয়ে দল নয়।’ এদিকে বাংলা যেমন চার উইকেটে জিতে খেলতে নামবে নিজামের শহরের বিরুদ্ধে। তেমনই হায়দরাবাদও চণ্ডীগড়কে প্রথম ম্যাচে ২১৭ রানে গুঁড়িয়েই বাংলার মুখোমুখি হচ্ছে। হায়দরাবাদের বিরুদ্ধে দলে পরিবর্তনের কথা ভাবছেন অরুণ লাল। 

হায়দরাবাদ ম্যাচের আগে অভিমন্যুদের দল রীতিমতো চাঙ্গা। তবে প্রথম ম্যাচের জয় নিয়ে কোনওরকম আত্মতুষ্টির জায়গা নেই বলেই মনে করেন বাংলার কোচ অরুণ লাল। তিনি বলেন, ‘দুরন্ত জয়ের পর সবাই খুশি। সকলে কঠিন পরিস্থিতিতে নিজেদের চারিত্রিক দৃঢ়তার প্রমাণ দিয়েছে। তবে আমি বলেছি জয় নিয়ে আত্মতুষ্টির কোনও জায়গা নেই আমাদের। রঞ্জিতে সব ম্যাচ কঠিন। আগামী তিন ম্যাচের মধ্যে, একটি ম্যাচে বাজে কিছু ঘটে গেলে লড়াইয়ে ফিরে আসা খুব কঠিন হয়ে যাবে।’

নিজের দলের ব্যাটিং প্রসঙ্গে অরুণ লাল বলেন, ‘অবশ্যই আমি চিন্তিত। আমাদের ব্যাটাররা ট্যালেন্টেড, ব্যাটিং লাইন-আপেও যথেষ্ট গভীরতা আছে। কিন্তু সেভাবে খেলতে পারছে না। সিনিয়র প্লেয়ার থেকে ভারতীয় প্লেয়ার সবাই আছে দলে। কিন্তু যেভাবে ব্যাটিং করার কথা, সেভাবে করতে পারছি না। কিন্তু ৩৫০ রান তাড়া করে জিতেছি। ফলে আমরা জানি যে, আমরা করতে পারি।’

বন্ধ করুন