বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: রাহানের মতোই ব্যাট হাতে ব্যর্থ হলেন পূজারা, দাপুটে হাফ-সেঞ্চুরিতে নজর কাড়লেন নাইট তারকা

Ranji Trophy: রাহানের মতোই ব্যাট হাতে ব্যর্থ হলেন পূজারা, দাপুটে হাফ-সেঞ্চুরিতে নজর কাড়লেন নাইট তারকা

চেতেশ্বর পূজারা। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

অনবদ্য শতরান করেন চিরাগ জানি।

অজিঙ্কা রাহানের সঙ্গে ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছেন চেতেশ্বর পূজারাও। রাহানের মতোই রঞ্জির দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসে রান পেলেন না পূজারা। যদিও মুম্বইয়ের বিরুদ্ধে রঞ্জির প্রথম ম্যাচের প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পরে দ্বিতীয় ইনিংসে ৯১ রানের অনবদ্য ইনিংস খেলেছিলেন চেতেশ্বর। তাই ওড়িশার বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে পুনরায় বড় রানে ফেরার সুযোগ রয়েছে সৌরাষ্ট্রের তারকা ব্যাটসম্যানের।

আমদাবাদে ওড়িশার বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। একসময় ৮৪ রানের মধ্যে টপ অর্ডারের তিনজন ব্যাটসম্যানের উইকেট হারিয়ে বসে তারা। সেখান থেকে শেল্ডন জ্যাকসনকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন চিরাগ জানি। আপাতত প্রথম দিনের শেষে সৌরাষ্ট্র তাদের প্রথম ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ৩২৫ রান তুলেছে।

হার্ভিক দেশাই ৩৮ রান করে আউট হন। স্নেল প্যাটেল ২৪ রান করে ক্রিজ ছাড়েন। পূজারা ২টি বাউন্ডারির সাহায্যে ৬ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন। কলকাতা নাইট রাইডার্সের উইকেটকিপার-ব্যাটসম্যান শেল্ডন ৭৫ রানের কার্যকরী ইনিংস খেলেন। ১১২ বলের ইনিংসে নাইট তারকা ১২টি চার ও ৩টি ছক্কা মারেন।

চিরাগ জানি ব্যক্তিগত শতরান করে অপরাজিত রয়েছেন। হাফ-সেঞ্চুরি করে নট-আউট রয়েছেন অর্পিত বাসবদা। চিরাগ ১৬টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ১৮৬ বলে ১২৫ রান করেছেন। ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৭১ বলে ৫১ রান করেছেন অর্পিত। ২টি উইকেট নিয়েছেন জয়ন্ত বেহেরা।

বন্ধ করুন