বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: আবির্ভাবেই জোড়া শতরানে মন ভরেনি, এবার রঞ্জি ট্রফিতে চোখ ধাঁধানো ডাবল সেঞ্চুরি যশ ধুলের
যশ ধুল। ছবি- টুইটার।

Ranji Trophy: আবির্ভাবেই জোড়া শতরানে মন ভরেনি, এবার রঞ্জি ট্রফিতে চোখ ধাঁধানো ডাবল সেঞ্চুরি যশ ধুলের

  • ফের ব্যাট হাতে চমক দিলেন যুব বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক।

কেরিয়ারের প্রথম রঞ্জি ম্যাচের দুই ইনিংসেই সেঞ্চুরি করে চমকে দেন যশ ধুল। তবে চমকের যে আরও বাকি রয়েছে, সেটা কেরিয়ারের তৃতীয় ফার্স্ট ক্লাস ম্যাচেই বুঝিয়ে দিলেন যুব বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক। সিনিয়র ক্রিকেটে আর্বিভাবেই জোড়া সেঞ্চুরি করে বোধহয় মন ভরেনি যশের। তাই এবার ডাবল সেঞ্চুরি করে নতুন উচ্চতায় নিজেকে স্থাপন করলেন দিল্লির ১৯ বছর বয়সী ওপেনার।

ছত্তিশগড়ের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে ২৯ রান করে আউট হয়েছিলেন যশ। তবে দ্বিতীয় ইনিংসে ২০০ রানের দুর্দান্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন ধুল। ২৬১ বলের চোখ ধাঁধানো ইনিংসে ২৬টি বাউন্ডারি মারেন তিনি। সেই সঙ্গে দলের হার বাঁচিয়ে ১ পয়েন্ট নিশ্চিত করেন।

এখনও পর্যন্ত রঞ্জি ট্রফির মোট ৩টি ম্যাচে মাঠে নামেন যশ। ৬টি ইনিংসে তাঁর ব্যক্তিগত সংগ্রহ যথাক্রমে ১১৩, অপরাজিত ১১৩, ৫, ১৯, ২৯ ও অপরাজিত ২০০ রান। সুতরাং, কেরিয়ারের প্রথম ৩টি রঞ্জি ম্যাচে ২টি সেঞ্চুরি ও ১টি ডাবল সেঞ্চুরি-সহ ৪৭৯ রান সংগ্রহ করলেন তিনি।

ছত্তিশগড়ের ৯ উইকেটে ৪৮২ রানের জবাবে দিল্লি প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ২৯৫ রানে। ফলো-অন করতে নেমে দিল্লি তাদের দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ২ উইকেটে ৩৯৬ রান তুলে। যশের ডাবল সেঞ্চুরির পাশাপাশি ১০০ রানের অনবদ্য ইনিংস খেলেন ধ্রুব শোরে। ফলাফল নির্ধারণের সম্ভাবনা না থাকায় ম্যাচ ড্র ঘোষিত হয়। ছত্তিশগড় প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে ৩ পয়েন্ট সংগ্রহ করে।

বন্ধ করুন