বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Semifinal: চোখের নিমেষে হাফ-সেঞ্চুরি পৃথ্বীর, তৃতীয় দিনের শেষেই রঞ্জির ফাইনালের টিকিট দেখতে পাচ্ছে মুম্বই
রঞ্জি সেমিফাইনালে চালকের আসনে মুম্বই। ছবি- টুইটার।

Ranji Trophy Semifinal: চোখের নিমেষে হাফ-সেঞ্চুরি পৃথ্বীর, তৃতীয় দিনের শেষেই রঞ্জির ফাইনালের টিকিট দেখতে পাচ্ছে মুম্বই

  • উত্তরপ্রদেশের বিরুদ্ধে Ranji Trophy-র সেমিফাইনালের প্রথম ইনিংসে শতরানের পরে দ্বিতীয় ইনিংসেও হাফ-সেঞ্চুরির পথে এগচ্ছেন যশস্বী জসওয়াল।

ম্যাচের প্রথম দিনে একটু চাপে দেখিয়েছিল মুম্বইকে। পরের দু'দিনে উত্তরপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি সেমিফাইনালের রাশ পুরোপুরি নিজেদের হাতে নিয়ে নেয় তারা। ম্যাচে এখনও দু'দিনের খেলা বাকি। তবে তৃতীয় দিনের শেষেই পথ্বী শ-দের ফাইনালে যাওয়া কার্যত নিশ্চিত দেখাচ্ছে।

যশস্বী জসওয়াল (১০০) ও হার্দিক তামোরের (১১৫) জোড়া শতরানের সুবাদে মুম্বই তাদের প্রথম ইনিংসে ৩৯৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে উত্তরপ্রদেশ তাদের প্রথম ইনিংসে মাত্র ১৮০ রানে অল-আউট হয়ে যায়।

ওপেনার মাধব কৌশিকের ৩৮ ছাড়া উত্তরপ্রদেশের প্রতিষ্ঠিত ব্যাটসম্যানরা কেউই বড় রানের মুখ দেখেননি। দলের হয়ে সব থেকে বেশি রান করেন কেকেআরের পেসার শিবম মাভি। ৯ নম্বরে ব্যাট করতে নেমে মাভি ৫৫ বলে ৪৮ রানের আগ্রাসী ইনিংস খেলেন। রিঙ্কু সিং মাত্র ১৬ রান করে আউট হন। ক্যাপ্টেন করণ শর্মা ২৭ রান করে আউট হন। প্রিন্স যাদব করেন ২০ রান।

আরও পড়ুন:- Ranji Trophy Live-জোড়া সেঞ্চুরি বাংলার কিন্তু ম্যাচের রাশ মধ্যপ্রদেশের হাতে

মুম্বইয়ের হয়ে ৩টি করে উইকেট নেন তুষার দেশপান্ডে, মোহিত আবস্তি ও তনুষ কোটিয়ান। ১টি উইকেট নিয়েছেন ধাওয়াল কুলকার্নি। প্রথম ইনিংসের নিরিখে ২১৩ রানের বড় ব্যবধানে এগিয়ে থাকা সত্ত্বেও উত্তরপ্রদেশকে ফলো-অন করায়নি মুম্বই। বরং তারা নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে।

তৃতীয় দিনের শেষে মুম্বই তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ১৩৩ রান তুলেছে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেছেন ক্যাপ্টেন পৃথ্বী। তিনি ১২টি বাউন্ডারির সাহায্যে ৭১ বলে ৬৪ রান করে আউট হন। ৫৬ বলে ৫০ রানের গণ্ডি টপকে যান পৃথ্বী। অপর ওপেনার যশস্বী জসওয়াল দ্বিতীয় ইনিংসে ৫৪ বল খেলে খাতা খোলেন। তিনি দিনের শেষে অপরাজিত থাকেন ব্যক্তিগত ৩৫ রানে। ১১৪ বলের ইনিংসে যশস্বী ৫টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy 2022 Semifinal: ইতিহাস পৃথ্বীর! রঞ্জিতে ৬৪ রান করে ১৩৪ বছরের বিশ্বরেকর্ড ভাঙলেন ভারতীয় তারকা

আরমান জাফর নট-আউট থেকে যান ৬৭ বলে ৩২ রান করে। তিনি ৫টি চার মেরেছেন। একমাত্র উইকেটটি নিয়েছেন সৌরভ কুমার। আপাতত মুম্বই এগিয়ে রয়েছে ৩৪৬ রানের ব্যবধানে।

বন্ধ করুন