বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: আইপিএলের চমক জারি রঞ্জিতেও, কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত ইনিংস RCB-র রজত পতিদারের
আইপিএলের ফর্ম জারি রাখেলন রজত। ফাইল ছবি।

Ranji Trophy: আইপিএলের চমক জারি রঞ্জিতেও, কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত ইনিংস RCB-র রজত পতিদারের

  • পঞ্জাবের বিরুদ্ধে Ranji Trophy-র কোয়ার্টার ফাইনালে চালকের আসনে মধ্যপ্রদেশ।

রঞ্জির গ্রুপ লিগের তিন ম্যাচে ব্যাট হাতে আগাগোড়া ধারাবাহিক ছিলেন রজত পতিদার। মধ্যপ্রদেশকে নক-আউটের টিকিট এনে দেওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তাঁর। মাঝে আরসিবিকে আইপিএলে নির্ভরতা দেন। প্লে-অফে ১টি সেঞ্চুরি ও ১টি হাফ-সেঞ্চুরি করে সকলকে চমকে দেন পতিদার। সেই ফর্ম তিনি বজায় রাখলেন রঞ্জির কোয়ার্টার ফাইনালেও।

পঞ্জাবের বিরুদ্ধে শেষ আটের লড়াইয়ে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেন রজত। প্রথম ইনিংসের নিরিখে বড় ব্যবধানে এগিয়ে থেকে মধ্যপ্রদেশ সেমিফাইনালের সম্ভাবনা উজ্জ্বল করে।

আলুরে পঞ্জাবের ২১৯ রানের জবাবে ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশ দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ২ উইকেটে ২৩৮ রান তুলেছিল। রজত ২০ রানে অপরাজিত ছিলেন। তৃতীয় দিনে তার পর থেকে খেলতে নেমে মধ্যপ্রদেশ তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৯৭ রানে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিথে ১৭৮ রানের বড়সড় লিড নেয় তারা।

আরও পড়ুন:- Ranji Trophy: ঋদ্ধি পরবর্তী যুগের ডাকাবুকো উইকেটকিপার-ব্যাটসম্যান পেয়ে গেল বাংলা

শুভম শর্মা ১০২ রান করে আউট হন। পতিদার ১২টি বাউন্ডারির সাহায্যে ১৬৭ বলে ৮৫ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া হিমাংশু মন্ত্রী ৮৯ ও অক্ষত রঘুবংশী ৬৯ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- প্রথম শ্রেণির ক্রিকেটে অনন্য নজির বাংলার, ৯ জন ব্যাট করে সবাই অন্তত ৫০ পার করলেন

পঞ্জাবের হয়ে ৮৩ রানে ৫ উইকেট দখল করেন বিনয় চৌধরী। সিদ্ধার্থ কউল ও মায়াঙ্ক মার্কান্ডে ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নিয়েছেন গুরকিরৎ সিং মন। অভিষেক শর্মা ১০ ওভার ও শুভমন গিল ২ ওভার হাত ঘুরিয়েও কোনও উইকেট পাননি।

বন্ধ করুন