বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: প্লেয়ার অফ দ্য সিরিজ হয়ে বাবাকে কৃতিত্ব দিলেন সরফরাজ খান
সরফরাজ খান (ছবি-পিটিআই) (PTI)

Ranji Trophy: প্লেয়ার অফ দ্য সিরিজ হয়ে বাবাকে কৃতিত্ব দিলেন সরফরাজ খান

  • এবারের রঞ্জি ট্রফিতে প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হন সরফরাজ খান। চলতি মরশুমে ৯৮২ রান করেছেন তিনি। প্লেয়ার অফ দ্য সিরিজ হওয়ার পরে সরফরাজ খান বলেন, ‘এটার কৃতিত্ব আমার বাবার যিনি সেখানে সেখানে দাঁড়িয়েছিলেন। আমি শুধু উইকেটে থাকার এবং রান করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি।’

মুম্বই দলের মিডল অর্ডার ব্যাটসম্যান সরফরাজ খান ২০২২সালের রঞ্জি ট্রফিতে মুম্বইয়ের হয়ে ৯৮২ রান করেছেন। মুম্বই দলকে রঞ্জির ফাইনালে নিয়ে যাওয়ার জন্য খুব কঠোর পরিশ্রম করেছিলেন সরফরাজ খান। তিনি ছাড়া মুম্বইয়ের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন যশস্বী জয়সওয়াল। যশস্বী ৪৯৮ রান করেছিলেন। এমন অবস্থায় স্পষ্ট করে বলা যায় যে সরফরাজ ছাড়া অন্য ব্যাটসম্যানরা মুম্বইয়ের হয়ে বড় দায়িত্ব পালন করতে পারেননি। 

রঞ্জি ট্রফির ২০২১-২২ মরশুম ডানহাতি ব্যাটসম্যান সরফরাজ খানের জন্য একটি দুর্দান্ত মরশুম ছিল। ৬ ম্যাচের নয়টি ইনিংসে তিনি মোট ৯৮২ রান করেছেন। এই সময়ে তার সেরা স্কোর ছিল ২৭৫ রান। রঞ্জি ট্রফির এই মরশুমে তিনি করেছেন একটি ডাবল সেঞ্চুরিসহ ৪টি সেঞ্চুরি, ২টি হাফ সেঞ্চুরি। এই ৯টি ইনিংসে তিনি ৯৩টি চার ও ১৬টি ছক্কা মেরেছেন।

আরও পড়ুন… ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরুর আগেই বড় ধাক্কা, করোনায় আক্রান্ত ভারত অধিনায়ক

এরফলে এবারের রঞ্জি ট্রফিতে প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হন সরফরাজ খান। চলতি মরশুমে ৯৮২ রান করেছেন তিনি। প্লেয়ার অফ দ্য সিরিজ হওয়ার পরে সরফরাজ খান বলেন, ‘এটার কৃতিত্ব আমার বাবার, যিনি সেখানে দাঁড়িয়েছিলেন। আমি শুধু উইকেটে থাকার এবং রান করার জন্য যথাসাধ্য চেষ্টা করেছি। আমি যতটা সম্ভব ম্যাচ খেলার চেষ্টা করেছি এবং মাঠে থাকার চেষ্টা করেছি। এই ভাবেই প্রস্তুতি নিয়েছিলাম।’

আরও পড়ুন… ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট শুরুর আগেই বড় ধাক্কা, করোনায় আক্রান্ত ভারত অধিনায়ক

সরফরাজ খান এখন পর্যন্ত ২৪টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। ৩৫ ইনিংসে তিনি ২৩৫১ রান করেছেন এবং ছয়বার অপরাজিত রয়েছেন। তার সর্বোচ্চ স্কোর ৩০১ অপরাজিত। তিনি এখন পর্যন্ত প্রথম-শ্রেণির ক্রিকেটে ৮১.০৬ গড়ে রান করেছেন। রঞ্জি ট্রফিতে ৭টি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি করেছেন সরফরাজ খান।

বন্ধ করুন