বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: আইপিএলের মেজাজে ব্যাট করতে গিয়ে ফের ডুবলেন শুভমন গিল, রঞ্জির কোয়ার্টারে ঘোর বিপাকে পঞ্জাব
শুভমন গিল। ছবি- টুইটার। 

Ranji Trophy: আইপিএলের মেজাজে ব্যাট করতে গিয়ে ফের ডুবলেন শুভমন গিল, রঞ্জির কোয়ার্টারে ঘোর বিপাকে পঞ্জাব

  • শুভমন গিলদের ব্যর্থতার মাশুল, মধ্যপ্রদেশের বিরুদ্ধে Ranji Trophy-র কোয়ার্টার ফাইনালে কোণঠাসা পঞ্জাব।

আইপিএলের মেজাজ ছেড়ে বেরোতে পারেননি শুভমন গিল। ফর্ম্যাট বদলের বাস্তবটার সঙ্গে মানিয়ে নিতে না পারায় রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ব্যাট হাতে ব্যর্থ হলেন গিল। নির্ভরযোগ্য তারকারা নিজেদের যথাযথ মেলে ধরতে না পারায় প্রবল চাপে পঞ্জাব।

আলুরে মধ্যপ্রদেশের বিরুদ্ধে রঞ্জির কোয়ার্টার ফাইনালের প্রথম ইনিংসে ২টি বাউন্ডারির সাহায্যে ৯ বলে ৯ রান করে আউট হন গিল। ফার্স্ট ক্লাস ম্যাচের প্রথম দিনে ইনিংসের ওপেন করতে নেমে অহেতুক ব্যাট চালাতে গিয়ে আউট হন তিনি।

গিল সেই একই ভুল করেন দ্বিতীয় ইনিংসেও। দল প্রথম ইনিংসের নিরিখে বড় ব্যবধানে পিছিয়ে। তা সত্ত্বেও তিনি আগ্রাসী মেজাজে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সফল হয়নি তাঁর পরিকল্পনা। গিল দ্বিতীয় ইনিংসে ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৩ বলে ১৯ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- Ranji Trophy: ডেঞ্জার ম্যানদের ফিরিয়ে দিয়েছেন সায়ন-শাহবাজ, রঞ্জির সেমিফাইনালের গন্ধ পাচ্ছে বাংলা

পঞ্জাবের ২১৯ রানের জবাবে ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশ তাদের প্রথম ইনিংসে ৩৯৭ রান তোলে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ১৭৮ রানের বড়সড় লিড নেয় তারা। শুভম শর্মা ১০২ রান করে আউট হন। রজত পতিদার ১২টি বাউন্ডারির সাহায্যে ১৬৭ বলে ৮৫ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া হিমাংশু মন্ত্রী ৮৯ ও অক্ষত রঘুবংশী ৬৯ রানের যোগদান রাখেন।

পঞ্জাবের হয়ে ৮৩ রানে ৫ উইকেট দখল করেন বিনয় চৌধরী। সিদ্ধার্থ কউল ও মায়াঙ্ক মার্কান্ডে ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নিয়েছেন গুরকিরৎ সিং মন।

আরও পড়ুন:- Ranji Trophy: যশস্বীর শতরান, উত্তরাখণ্ডের বিরুদ্ধে ৭৯৪ রানের লিড, সেমির পথে মুম্বই

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে পঞ্জাব তৃতীয় দিনের শেষে ৫ উইকেটের বিনিময়ে ১২০ রান সংগ্রহ করেছে। গিলের ১৯ ছাড়া অভিষেক শর্মা ১৭, আনমোলপ্রীত সিং ৩১, মনদীপ সিং ১৭ ও গুরকিরৎ সিং মন ১০ রান করে আউট হয়েছেন। আনমোল মালহোত্রা ৭ ও সিদ্ধার্থ কউল ১৬ রানে অপরাজিত রয়েছেন। কুমার কার্তিকেয়া ৩১ রানে ৪টি উইকেট নিয়েছেন।

পঞ্জাব এখনও মধ্যপ্রদেশের থেকে ৫৮ রানে পিছিয়ে রয়েছে। সুতরাং, ম্যাচ জিতে সেমিফাইনালে যাওয়ার হাতছানি রয়েছে মধ্যপ্রদেশের সামনে।

বন্ধ করুন