বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: ক্যাপ্টেন কোহলির দুর্দান্ত শতরানেও হার বাঁচল না দলের, ১০ জনে বল করেও সস্তায় বাঁধা গেল না প্রতিপক্ষকে

Ranji Trophy: ক্যাপ্টেন কোহলির দুর্দান্ত শতরানেও হার বাঁচল না দলের, ১০ জনে বল করেও সস্তায় বাঁধা গেল না প্রতিপক্ষকে

তরুবর কোহলি। ছবি- গেটি/টুইটার।

দুই ইনিংসেই শতরান চেতনের, তিন ম্যাচ তৃতীয় সেঞ্চুরি মিজো দলনায়কের।

ব্যাট হাতে অধিনায়কোচিত দৃঢ়তায় একা লড়াই চালালেন কোহলি। যদিও দলের হার বাঁচাতে পারলেন না তিনি। নাগাল্যান্ডের কাছে প্লেট গ্রুপের শেষ ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয় মিজোরামকে। ব্যর্থ হয় তরুবরের একক লড়াই। লিগের তিন ম্যাচেই জয় তুলে নিয়ে চলতি রঞ্জি ট্রফির নক-আউটে জায়গা করে নেয় নাগাল্যান্ড। মিজোরাম গ্রুপ লিগের অভিযান শেষ করে একেবারে শেষে থেকে।

ইডেনে মিজোরামের বিরুদ্ধে লিগের শেষ ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে নাগাল্যান্ড প্রথম ইনিংসে ৫০৯ রান তোলে। শ্রীকান্ত মুন্ধে ১২৩ ও চেতন বিস্ট ১১৯ রান করেন। ৩টি উইকেট নেন ইকবাল আব্দুল্লা। ২টি উইকেট দখল করেন তরুবর কোহলি।

জবাবে ব্যাট করতে নেমে মিজোরাম প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় মাত্র ৯৫ রানে। ক্যাপ্টেন কোহলি ৩২ ও সুমিত লামা ৩৩ রান করেন। ৫ উইকেট নেন রাজা স্বর্ণকার।

প্রথম ইনিংসের নিরিখে ৪১৪ রানের বিশাল ব্যবধানে এগিয়ে থাকা সত্ত্বেও মিজোরামকে ফলো-অন করায়নি নাগাল্যান্ড। তারা দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। দ্বিতীয় দফায় ৫ উইকেটে ২৯৫ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে নাগাল্যান্ড। ফের সেঞ্চুরি করেন চেতন। তিনি ১০০ রান করে অপরাজিত থাকেন। ১১৩ রান করেন রঙ্গসেন জোনাথন।

উল্লেখযোগ্য বিষয় হল, দ্বিতীয় ইনিংসে মিজোরামের হয়ে উইকেটকিপার উদয় কউল-সহ ১০ জন বোলার বল করেন। বল করেননি শুধু ওপেনার বিকাশ কুমার। তরুবর কোহলি ১টি উইকেট নেন।

জয়ের জন্য ৭১০ রানের বিশাল লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নেমে মিজোরাম শেষ ইনিংসে ২৬১ রানে অল-আউট হয়ে যায়। কোহলি ২৬টি বাউন্ডারির সাহায্যে ২৫১ বলে ১৫১ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন। ৪৪৮ রানের বড় ব্যবধানে ম্যাচ জিতে প্রি-কোয়ার্টারে জায়গা করে নেয় নাগাল্যান্ড।

উল্লেখ্য, লিগের তিন ম্যাচে এই নিয়ে তৃতীয় সেঞ্চুরি করলেন তরুবর কোহলি। বিহারের বিরুদ্ধে লিগের প্রথম ম্যাচের দুই ইনিংসে যথাক্রমে ১৫১ ও অপরাজিত ১০১ রান করেন তিনি। পরে মণিপুরের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচের দুই ইনিংসে কোহলির সংগ্রহ যথাক্রমে ২২ ও ৬৯ রান। এবার নাগাল্যান্ডের বিরুদ্ধে দুই ইনিংসে ৩২ ও অপরাজিত ১৫১ রান সংগ্রহ করলেন তরুবর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মুখ্যমন্ত্রীর আবেদনে সাড়া দিল মেট্রো রেল, একুশে জুলাই বিশেষ ব্যবস্থা লাইফ লাইনে 'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা' জোসেফের লম্বা ছয়, ভাঙল ট্রেন্ট ব্রিজের ছাদ, অল্পের জন্য বাঁচলেন দর্শকরা- ভিডিয়ো 'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.