বাংলা নিউজ > ময়দান > দুর্দান্ত শতরান বিরাটের, বড় রানের ইনিংস গড়ার পথে দল

দুর্দান্ত শতরান বিরাটের, বড় রানের ইনিংস গড়ার পথে দল

শতরানের পর বিরাট সিং। ফাইল ছবি- পিটিআই।

সেট হয়েও উইকেট দিয়ে আসেন সৌরভ তিওয়ারি।

দিল্লির বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে অনবদ্য সেঞ্চুরি করেছিলেন বিরাট সিং। এবার চলতি রঞ্জি ট্রফির নক-আউটে ফের তাঁর ব্যাটে দেখা মিলল তিন অঙ্কের রানের। কলকাতার ইডেন গার্ডেন্সে নাগাল্যান্ডের বিরুদ্ধে রঞ্জির প্রি-কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত শতরান করেন ঝাড়খণ্ডের নির্ভরযোগ্য মিডল অর্ডার ব্যাটসম্যান।

দিনের তৃতীয় তথা শেষ সেশনে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন বিরাট। ইনিংসের ৭৫.২ ওভারে ইমলিবতি লেমতারের বলে ২ রান নিয়ে তিন অঙ্কে পৌঁছে যান তিনি। বিরাট ১৩টি বাউন্ডারির সাহায্যে ১৪১ বলে শতরান করেন। শেষমেশ ১৫৫ বলে ১০৭ রান করে আউট হন তিনি।

বিরাটের সেঞ্চুরি ছাড়াও বড় রানের ইনিংস খেলেন কুমার সূরজ ও উইকেটকিপার কুমার কুশাগ্র। সূরজ ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯১ বলে ৬৬ রান করে আউট হন। কুশাগ্র রীতিমতো ওয়ান ডে-র গতিতে রান তুলে ইতিমধ্যেই ব্যক্তিগত শতরান পূর্ণ করেছেন। তিনি প্রথম দিনের শেষে ১১২ রানে অপরাজিত রয়েছেন। ১১১ বলের ইনিংসে কুশাগ্র ১৬টি চার ও ১টি ছক্কা মারেন।

ঝাড়খণ্ডের ক্যাপ্টেন সৌরভ তিওয়ারি অবশ্য সেট হয়েও উইকেট দিয়ে আসেন। তিনি ২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৬ বলে ২৯ রান করে আউট হন। এছাড়া উত্কর্ষ সিং ৩৬ ও নাজিম সিদ্দিকি ২৮ রান করে আউট হন। অনুকূল ২১ রানে অপরাজিত রয়েছেন। ঝাড়খণ্ড প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৪০২ রান তুলেছে।

বন্ধ করুন