বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy 2022: বাংলা দলে নেই ঋদ্ধিমান! নেপথ্যে ভারতীয় দলের সমীকরণ
ব্যাক্তিগত কারণ দেখিয়ে রঞ্জি থেকে সরে দাঁড়ালেন ঋদ্ধিমান সাহা (ছবি:টুইটার)

Ranji Trophy 2022: বাংলা দলে নেই ঋদ্ধিমান! নেপথ্যে ভারতীয় দলের সমীকরণ

  • ঋদ্ধিমান সাহাকে বাদ দিয়েই আসন্ন রঞ্জি ট্রফির দল ঘোষণা করল সিএবি। জানা গিয়েছে রঞ্জি ট্রফি খেলতে চান না ভারতের অন্যতম সেরা উইকেটরক্ষক।

ঋদ্ধিমান সাহাকে বাদ দিয়েই আসন্ন রঞ্জি ট্রফির দল ঘোষণা করল সিএবি। জানা গিয়েছে রঞ্জি ট্রফি খেলতে চান না ভারতের অন্যতম সেরা উইকেটরক্ষক। তাঁর এই সিদ্ধান্তকে সম্মান জানিয়েছে সিএবি। সেই কারণেই ঋদ্ধিকে বাদ দিয়েই ২২ জনের দল ঘোষণা করা হল। প্রত্যাশিত ভাবে ওই দলে আছেন মনোজ তিওয়ারি। নেতা অভিমন্যু ঈশ্বরন। টিমে এসেছেন যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়া বাংলার পেসার রবি কুমার, অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের স্ট্যান্ড বাই কিপার অভিষেক পোড়েলও। কিন্তু কী কারণে রঞ্জি খেলতে চাইছেন না ঋদ্ধিমান সাহা। উঠছে বহু প্রশ্ন।

১৭ ফেব্রুয়ারি কটকে শুরু হচ্ছে বাংলার রঞ্জি যাত্রা। মঙ্গলবার ২২ জনের দল বেছে নিলেন শুভময় দাসের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। কারা আছেন টিমে, তার থেকেও বড় খবর, ভারতীয় টিমের উইকেটকিপার ঋদ্ধিমান সাহার দলে নেই। বাংলা টিমে ঋদ্ধিমান সাহা অন্যতম স্তম্ভ, তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন। বিশেষজ্ঞরা মনে করছেন, ঋদ্ধি যদি রঞ্জিতে না খেলেন তাহলে ‘বড় ধাক্কা’ খেতে পারে বাংলা দল। খোঁজ নিয়ে জানা যাচ্ছে, ব্যক্তিগত কারণে এই মরশুমে বাংলার হয়ে রঞ্জি ট্রফির কোনও ম্যাচই খেলবেন না তিনি। নানা মহল থেকে নানা কারণ ভেসে আসছে। কেউ বলছেন, সামনে আইপিএল। করোনার ভীতি এখনও ঘরোয়া ক্রিকেট থেকে যায়নি। সেই কারণে রঞ্জিতে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। 

অনেকের মতে, বায়ো-বাবলের জীবন তাঁকে বিপর্যস্ত করে তুলেছে। সামনে ভারত-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ। তারপরই আবার আইপিএল। ৩ মাসের জন্য আবার বাবলে চলে যেতে হবে ঋদ্ধিকে। পরিবার ছেড়ে দিনের পর দিন বাবল জীবন কাটাতে চাইছেন না ঋদ্ধিমান সাহা। সেই কারণেই রঞ্জি ট্রফি না খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

বন্ধ করুন