বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Semifinal: অটুট রইল যশস্বী-সরফরাজদের ব্যাটিং দূর্গ, রিঙ্কুদের ছিটকে দিয়ে রঞ্জির ফাইনালে মুম্বই

Ranji Trophy Semifinal: অটুট রইল যশস্বী-সরফরাজদের ব্যাটিং দূর্গ, রিঙ্কুদের ছিটকে দিয়ে রঞ্জির ফাইনালে মুম্বই

মুম্বইয়ের জার্সিতে সরফরাজ। ফাইল ছবি- পিটিআই। 

Ranji Trophy 2022-এর খেতাবি লড়াইয়ে মধ্যপ্রদেশের মুখোমুখি পৃথ্বী শ-রা।

প্রথম ইনিংসে লিড নেওয়ার পরেই নিশ্চিত হয়ে যায় যে, না হারলে চলতি রঞ্জি ট্রফির ফাইনালে উঠছে মুম্বই। তাই ম্যাচের শেষ দু'দিনে অযথা ঝুঁকি নেওয়ার কোনও যৌক্তিকতা খুঁজে পায়নি মুম্বই শিবির। ধীরে সুস্থে খেতাবি লড়াইয়ের জন্য ব্যাটিং প্র্যাক্টিসে মন দেন যশস্বী জসওয়াল, আরমান জাফর, সরফরাজ খানরা। শেষমেশ পঞ্চম দিনের চায়ের বিরতির ঠিক আগে দুই অধিনায়কের সম্মতিতে ম্যাচে যবনিকা টেনে দেন আম্পায়াররা। মুম্বই বনাম উত্তরপ্রদেশের সেমিফাইনাল ম্যাচ ড্র ঘোষিত হয়। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে খেতাবি লড়াইয়ের টিকিট পকেটে পোরে মুম্বই।

জাস্ট ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ডে টস হেরে শুরুতে ব্যাট করতে নামা মুম্বই তাদের প্রথম ইনিংসে ৩৯৩ রান তোলে। যশস্বী জসওয়াল ১০০ ও হার্দিক তামোরে ১১৫ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে উত্তরপ্রদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় মাত্র ১৮০ রানে। শিবম মাভি ৪৮, মাধব কৌশিক ৩৮ ও রিঙ্কু সিং ১৬ রান করেন।

আরও পড়ুন:- Ranji Trophy Semi Live Day 5- দর্পচূর্ণ বাংলার, ১৭৪ রানে জিতে ফাইনালে মধ্যপ্রদেশ

২১৩ রানের বিশাল ব্যবধানে এগিয়ে থেকেও মুম্বই উত্তরপ্রদেশকে ফলো-অন করায়নি। পরিবর্তে নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। মুম্বই দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ৫৩৩ রান তোলার পরে ম্যাচ ড্র হয়ে যায়। মুম্বইয়ের হাতে তখন লিড ছিল ৭৪৬ রানের।

আরও পড়ুন:- ব্যাটিং পিচেও ব্যাটিং ভরাডুবি, যথেষ্ট ছিল না মনোজ-শাহবাজের প্রয়াস, দেখুন রঞ্জি সেমিফাইনালে বাংলার হারের হাফ-ডজন কারণ

দ্বিতীয় ইনিংসে পৃথ্বী শ ৬৪, যশস্বী জসওয়াল ১৮১, আরমান জাফর ১২৭, সরফরাজ খান অপরাজিত ৫৯ ও শামস মুলানি অপরাজিত ৫১ রান করেন। দুই ইনিংসেই সেঞ্চুরি করে ম্যাচের সেরা হয়েছেন যশস্বী।

২২ জুন থেকে রঞ্জি ট্রফির ফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে মাঠে নামবে মুম্বই। অপর সেমিফাইনালে মধ্যপ্রদেশ ১৭৪ রানে পরাজিত করে বাংলাকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.