বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Semifinal: অটুট রইল যশস্বী-সরফরাজদের ব্যাটিং দূর্গ, রিঙ্কুদের ছিটকে দিয়ে রঞ্জির ফাইনালে মুম্বই

Ranji Trophy Semifinal: অটুট রইল যশস্বী-সরফরাজদের ব্যাটিং দূর্গ, রিঙ্কুদের ছিটকে দিয়ে রঞ্জির ফাইনালে মুম্বই

মুম্বইয়ের জার্সিতে সরফরাজ। ফাইল ছবি- পিটিআই। 

Ranji Trophy 2022-এর খেতাবি লড়াইয়ে মধ্যপ্রদেশের মুখোমুখি পৃথ্বী শ-রা।

প্রথম ইনিংসে লিড নেওয়ার পরেই নিশ্চিত হয়ে যায় যে, না হারলে চলতি রঞ্জি ট্রফির ফাইনালে উঠছে মুম্বই। তাই ম্যাচের শেষ দু'দিনে অযথা ঝুঁকি নেওয়ার কোনও যৌক্তিকতা খুঁজে পায়নি মুম্বই শিবির। ধীরে সুস্থে খেতাবি লড়াইয়ের জন্য ব্যাটিং প্র্যাক্টিসে মন দেন যশস্বী জসওয়াল, আরমান জাফর, সরফরাজ খানরা। শেষমেশ পঞ্চম দিনের চায়ের বিরতির ঠিক আগে দুই অধিনায়কের সম্মতিতে ম্যাচে যবনিকা টেনে দেন আম্পায়াররা। মুম্বই বনাম উত্তরপ্রদেশের সেমিফাইনাল ম্যাচ ড্র ঘোষিত হয়। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে খেতাবি লড়াইয়ের টিকিট পকেটে পোরে মুম্বই।

জাস্ট ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ডে টস হেরে শুরুতে ব্যাট করতে নামা মুম্বই তাদের প্রথম ইনিংসে ৩৯৩ রান তোলে। যশস্বী জসওয়াল ১০০ ও হার্দিক তামোরে ১১৫ রান করেন।

জবাবে ব্যাট করতে নেমে উত্তরপ্রদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় মাত্র ১৮০ রানে। শিবম মাভি ৪৮, মাধব কৌশিক ৩৮ ও রিঙ্কু সিং ১৬ রান করেন।

আরও পড়ুন:- Ranji Trophy Semi Live Day 5- দর্পচূর্ণ বাংলার, ১৭৪ রানে জিতে ফাইনালে মধ্যপ্রদেশ

২১৩ রানের বিশাল ব্যবধানে এগিয়ে থেকেও মুম্বই উত্তরপ্রদেশকে ফলো-অন করায়নি। পরিবর্তে নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। মুম্বই দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটের বিনিময়ে ৫৩৩ রান তোলার পরে ম্যাচ ড্র হয়ে যায়। মুম্বইয়ের হাতে তখন লিড ছিল ৭৪৬ রানের।

আরও পড়ুন:- ব্যাটিং পিচেও ব্যাটিং ভরাডুবি, যথেষ্ট ছিল না মনোজ-শাহবাজের প্রয়াস, দেখুন রঞ্জি সেমিফাইনালে বাংলার হারের হাফ-ডজন কারণ

দ্বিতীয় ইনিংসে পৃথ্বী শ ৬৪, যশস্বী জসওয়াল ১৮১, আরমান জাফর ১২৭, সরফরাজ খান অপরাজিত ৫৯ ও শামস মুলানি অপরাজিত ৫১ রান করেন। দুই ইনিংসেই সেঞ্চুরি করে ম্যাচের সেরা হয়েছেন যশস্বী।

২২ জুন থেকে রঞ্জি ট্রফির ফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে মাঠে নামবে মুম্বই। অপর সেমিফাইনালে মধ্যপ্রদেশ ১৭৪ রানে পরাজিত করে বাংলাকে।

বন্ধ করুন