বাংলা নিউজ > ময়দান > অবিশ্বাস্য ফর্মে অভিমন্যু, টানা ৫টি সেঞ্চুরি করে অস্ট্রেলিয়া সিরিজে জাতীয় দলে জায়গা ধরে রাখার দাবি জানালেন ঈশ্বরন

অবিশ্বাস্য ফর্মে অভিমন্যু, টানা ৫টি সেঞ্চুরি করে অস্ট্রেলিয়া সিরিজে জাতীয় দলে জায়গা ধরে রাখার দাবি জানালেন ঈশ্বরন

অভিমন্যু ঈশ্বরন। ছবি- সিএবি।

Bengal vs Uttarakhand Ranji Trophy: দেরাদুনে উত্তরাখণ্ডের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে অনবদ্য শতরান করে বাংলাকে শক্ত ভিতে বসিয়ে দেন অভিমন্যু ঈশ্বরন।

অভিমন্যু ঈশ্বরন ভারতের টেস্ট দলের দরজায় কড়া নাড়ছেন বেশ কিছুদিন ধরেই। কখনও স্ট্যান্ড-বাই হিসেবে বিদেশ সফরে উড়ে গিয়েছেন। কখনও আবার চোট পাওয়া ক্রিকেটারের পরিবর্ত হিসবে জাতীয় দলের মূল স্কোয়াডে জায়গা করে নিয়েছেন। পরিবর্ত ফিল্ডার হিসেবে মাঠেও নেমেছেন, তবে এখনও পর্যন্ত জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি বাংলার ওপেনারের। তবে ব্যাট হাতে যে রকম ধারাবাহিকতা দেখাচ্ছেন, তাতে টেস্ট অভিষেকের জন্য ঈশ্বরনকে খুব বেশিদিন অপেক্ষা করতে হবে বলে মনে হয় না।

বিশেষ করে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্য়াচের গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজের আগে ঈশ্বরন জাতীয় নির্বাচিকদের বাধ্য করতে পারেন, তাঁকে ফের মূল স্কোয়াডে জায়গা করে দিতে।

ব্যাট হাতে বরাবরই ধারাবাহিক অভিমন্যু। তবে তাঁর সাম্প্রতিক ফর্মকে অবিশ্বাস্য বলা ছাড়া উপায় নেই। লিস্ট-এ ও ফার্স্ট ক্লাস মিলিয়ে নিজের শেষ পাঁচটি ইনিংসে টানা পাঁচটি সেঞ্চুরি করলেন অভিমন্যু। ঠিক তার আগের ইনিংসে তিনি হাফ-সেঞ্চুরির গণ্ডি টপকেছিলেন। অর্থাৎ, শেষ ৬টি ইনিংসে ঈশ্বরন একটি হাফ-সেঞ্চুরি ও একটানা ৫টি শতরান করেন।

দেরাদুনে উত্তরাখণ্ডের বিরুদ্ধে রঞ্জির ম্যাচের প্রথম ইনিংসে অনবদ্য শতরান করেন অভিমন্যু। তিনি ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৮ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। প্রথম দিনের শেষে তিনি ১৪১ রানে অপরাজিত থাকেন। ২৩৮ বলের ইনিংসে অভিমন্যু ১২টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- BENG vs UKHND Ranji Trophy: শতরান করে লড়াই জারি ঈশ্বরনের, বড় রানের পথে বাংলা

তার আগে নাগাল্যান্ডের বিরুদ্ধে রঞ্জি ম্য়াচের প্রথম ইনিংসে ১৬টি বাউন্ডারির সাহায্যে ২১৮ বলে ১৭০ রানের ঝকঝকে ইনিংস খেলেন অভিমন্যু। বাংলা নাগাল্যান্ডকে এক ইনিংসের ব্যবধানে হারিয়ে দেওয়ায় দ্বিতীয়বার ব্যাট করার সুযোগ হয়নি ঈশ্বরনের। সুতরাং, চলতি রঞ্জি ট্রফির ২টি ইনিংসে ব্যাট করতে নেমে পরপর ২টি ইনিংসেই তিন অঙ্কের গণ্ডি টপকান বাংলার ওপেনার।

রঞ্জি ট্রফির প্রথম ২টি ম্যাচে মাঠে নামতে পারেননি ঈশ্বরন। তিনি সেই সময় জাতীয় দলের সঙ্গে বাংলাদেশ সফরে ব্যস্ত ছিলেন। অভিমন্যু ভারতীয়-এ দলের ক্যাপ্টেন হিসেবে বাংলাদেশ সফরে ২টি চার দিনের বেসরকারি টেস্টে মাঠে নামেন। কক্সবাজারের প্রথম ম্যাচে ১১টি টার ও ১টি ছক্কার সাহায্যে ২৫৫ বলে ১৪১ রান করেন তিনি। পরে সিলেটের দ্বিতীয় ম্যাচে ১৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৪৮ বলে ১৫৭ রান করেন অভিমন্যু।

আরও পড়ুন:- Ranji Trophy: রঞ্জি ট্রফির ৮৮ বছরের ইতিহাসে বিরল নজির উনাদকাটের, ৮ উইকেট নিয়ে একাই গুঁড়িয়ে দিলেন দিল্লিকে

বাংলাদেশ সফরে উড়ে যাওয়ার আগে রাঁচিতে বিজয় হাজারে ট্রফির ম্যাচে সার্ভিসেসের বিরুদ্ধে ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১২৩ বলে ১২২ রান করেন অভিমন্যু ঈশ্বরন। রেলওয়েজের বিরুদ্ধে তার আগের ম্যাচে তিনি ৯টি বাউন্ডারির সাহায্যে ৫৯ বলে ৫০ রান করেন।

অভিমন্যু ঈশ্বরনের শেষ ৬টি ইনিংস:-
বনাম উত্তরাখণ্ড (রঞ্জি ট্রফি): ১৪১ (প্রথম দিনের শেষে অপরাজিত)
বনাম নাগাল্যান্ড (রঞ্জি ট্রফি): ১৭০
বনাম বাংলাদেশ-এ (বেসরকারি টেস্ট): ১৫৭
বনাম বাংলাদেশ-এ (বেসরকারি টেস্ট): ১৪১
বনাম সার্ভিসেস (বিজয় হাজারে ট্রফি): ১২২
বনাম রেলওয়েজ (বিজয় হাজারে ট্রফি): ৫০

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ঘূর্ণাবর্ত, পশ্চিমী ঝঞ্ঝার দাপট! বৃষ্টি বহু রাজ্যে, বাংলায় রবিবারও কি বর্ষণ? ভারতের জ্যোতির মুখোমুখি বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ! কোথায় সাক্ষাৎ করলেন দু'জনে কলসি কাঁখে গৃহেপ্রবেশ 'কথা'র, কেমন হল সুস্মিতার নতুন বাড়ি? 'ঈশ্বরের কাছে যত বেশি...' কেক নয়, কৃষ্ণের প্রসাদ খেয়ে জন্মদিন পালন সৌমিতৃষার বর্ধমানে স্কুলের বাইরে মদ খেয়ে রাস্তায় পড়ে আছেন বর্ষীয়ান শিক্ষক! আগামী সপ্তাহে প্রথম প্রার্থী তালিকা ঘোষণা করতে পারে BJP, বাংলা নিয়ে বড় মিটিং গাঁইয়া পার্বতীর লক্ষ্য আইপিএস হওয়া! দীপার ভরসায় স্বপ্ন সফল হবে কি? মার্চেই DA বাড়ছে কেন্দ্রীয় সরকারি কর্মীদের? ৪% নাকি ৫% বাড়বে? মিলে গেল উত্তর চিজের পরিবর্তে ভেজিটেবল অয়েল ব্যবহারের অভিযোগ ম্যাকডোনাল্ডসের বিরুদ্ধে! চা-বিরতির আগে আম্পায়ারের সঙ্গে উত্তেজিত বাক্য বিনিময় স্টোকসের,আসল ঘটনা কি জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.