ম্যাচের সেরা অনুষ্টুপ
ম্যাচের সেরা অনুষ্টুপ

Ranji Trophy: ওড়িশাকে হারিয়ে সেমি ফাইনালে বাংলা, সামনে কর্নাটক

প্রথম ইনিংসের লিডের সুবাদে শেষ চারে গেল বাংলা

আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল খেলার ভাগ্য। সোমবার তাই খারাপ আলোর জন্য মাত্র এক সেশন খেলা হলেও তার কোনও নেতিবাচক প্রভাব পড়ল না। প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবাদে ওড়িশাকে হারিয়ে রঞ্জি ট্রফির সেমিফাইনালে চলে গেল বাংলা। দুই বছর পরে শেষ চারে গেল বাংলা। মুখোমুখি শক্ত প্রতিনিধি কর্নাটক যারা সরাসরি জম্মু-কাশ্মীরকে হারিয়ে সেমিফাইনালে গিয়েছে। অন্য সেমিফাইনালে সৌরাষ্ট্রের মুখোমুখি হবে গুজরাত।

এদিন ৩৬১ রানে সাত উইকেটে শুরু করে বাকি উইকেট বাংলা হারায় ১২ রানে। প্রথম ইনিংসের লিড ধরে ৪৫৫ রানে এগিয়ে যায় বাংলা। জিততে ৪৫৬ এই টার্গেট নিয়ে শুরু করে ৩৯ রান কোনও উইকেট না হারিয়ে করে ওড়িশা। কিন্তু খারাপ আলোর জন্য কটকে পরের দুটি সেশন হয়নি।

প্রথম ইনিংসে ৮২ রানে এগিয়ে থাকার সুবাদে সেমিফাইনালে গেল বাংলা। ইডেনে ২৯ ফেব্রুয়ারি থেকে এই ম্যাচ। প্রতিপক্ষ ঘরোয়া ক্রিকেটের বড় নাম কর্নাটক। ৪৬ রানে পাঁচ উইকেট থেকে বাংলাকে ৩৩২ রানে পোঁছে দেওয়ার কারিগর অনুষ্টুপ মজুমদার ম্যাচের সেরা হলেন ১৫৭ রানের ইনিংস খেলার জন্য। বাংলার বোলিংয়ে অবশ্য টিম এফর্ট ঈশান পোড়েল, মুকেশ কুমার ও নীলকণ্ঠ দাসের। এই তিন মিলেই ওড়িশার ব্যাটিংকে ভাঙেন।

বাংলার দ্বিতীয় ইনিংস ছিল নেহাতই সময় কাটানোর খেলা। টপ স্কোর করেন শ্রীবত্স গোস্বামী (৭৮)। ভালো খেলেন শাহবাজ আহমেদ (৬৪) ও অভিষেক রামন (৬৭)। ২০১৭-২৮ মরসুমে শেষবার সেমিফাইনালে গিয়েছিল বাংলা যেখানে দিল্লির কাছে হার হয়।




বন্ধ করুন