বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: দুরন্ত ছন্দে মন্ত্রীমশাই,সেমির ব্যাটিং অনুশীলন সারছে বাংলা, লাঞ্চে এগিয়ে ৬৭৪ রানে

Ranji Trophy: দুরন্ত ছন্দে মন্ত্রীমশাই,সেমির ব্যাটিং অনুশীলন সারছে বাংলা, লাঞ্চে এগিয়ে ৬৭৪ রানে

মনোজ তিওয়ারি।

প্রথম ইনিংসের নিরিখে ৪৭৫ রানের বিশাল ব্যাবধানে এগিয়ে থেকে পুনরায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে বাংলা। আর যা ম্যাচের পরিস্থিতি তাতে, বাংলার ম্যাচ হারার বা সেমিফাইনালে না ওঠার আর কোনও সম্ভাবনা নেই। সেমিফাইনালে বাংলার মুখোমুখি হবে মধ্যপ্রদেশ। যারা পঞ্জাবকে হারিয়ে সেমিতে জায়গা করে নিয়েছে।

চলতি রঞ্জি ট্রফির তিনটি কোয়ার্টার ফাইনালের ফলাফল নির্ধারিত হয়ে গিয়েছে ইতিমধ্যেই। লড়াই জারি রয়েছে বাংলা বনাম ঝাড়খণ্ড ম্যাচের। তবে সেই ম্যাচের ফলও সকলের জানা। বাংলা কার্যত সেমিফাইনালে পৌঁছেই গিয়েছে। আজ পঞ্চম দিন বাংলার ব্যাটাররা সেমিফাইনালের অনুশীলন সেরে নিচ্ছেন।

মনোজ তিওয়ারি হাফসেঞ্চুরি করে ফেলেছেন। লাঞ্চের আগে তাঁর স্কোর ছিল ১২৫ বলে ৮৪ রান। অভিষেক পোড়েল ৩৪ করেন। লাঞ্চের আগে বাংলার লিড ছিল ৬৭৪ রানের।

প্রথম ইনিংসের নিরিখে ৪৭৫ রানের বিশাল ব্যাবধানে এগিয়ে থেকে পুনরায় দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলা। এই মুহূর্তে যা ম্যাচের পরিস্থিতি তাতে, বাংলার ম্যাচ হারার বা সেমিফাইনালে না ওঠার আর কোনও সম্ভাবনা নেই। সেমিফাইনালে বাংলার মুখোমুখি হবে মধ্যপ্রদেশ। যারা পঞ্জাবকে হারিয়ে সেমিতে জায়গা করে নিয়েছে।

আরও পড়ুন: উত্তরাখণ্ডকে ৭২৫ রানে হারিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে বিশ্ব রেকর্ড, সেমিতে মুম্বই

আরও পড়ুন: ব্যর্থ গিল, MI-এর জার্সিতে নজর কাড়া কার্তিকেয়র আগুনে বোলিংয়ে সেমিতে মধ্যপ্রদেশ

সূচি অনুযায়ী প্রথম কোয়ার্টার ফাইনাল থেকে সেমিফাইনালে যাওয়া দল শেষ চারের লড়াইয়ে নামবে চতুর্থ কোয়ার্টার ফাইনালের বিজয়ীর বিরুদ্ধে। সেই নিরিখে বাংলার সেমিফাইনালের প্রতিপক্ষ হয়েছে মধ্যপ্রদেশ। অপর সেমিফাইনালে মুম্বই লড়াই চালাবে উত্তরপ্রদেশের বিরুদ্ধে।

১৪ জুন থেকে শুরু হবে সেমিফাইনাল ম্যাচ দু'টি। বংলা বনাম মধ্যপ্রদেশ ম্যাচ খেলা হবে আলুরে। মুম্বই বনাম উত্তরপ্রদেশ ম্যাচ অনুষ্ঠিত হবে বেঙ্গালুরুর জাস্ট ক্রিকেটে অ্যাকাডেমি গ্রাউন্ডে।

রঞ্জির সেমিফাইনালের সূচি (১৪-১৮ জুন):-

১. প্রথম সেমিফাইনাল: বাংলা (সম্ভাব্য) বনাম মধ্যপ্রদেশ (কেএসসিএ ক্রিকেট গ্রাউন্ড-৩, আলুর)।

২. দ্বিতীয় সেমিফাইনাল: মুম্বই বনাম উত্তরপ্রদেশ (জাস্ট ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ড, বেঙ্গালুরু)।

ফাইনাল (২২-২৬ জুন):- প্রথম সেমিফাইনালের বিজয়ী বনাম দ্বিতীয় সেমিফাইনালের বিজয়ী (এম চিন্নাস্বামী স্টেডিয়াম, বেঙ্গালুরু। অ্যাকাডেমি গ্রাউন্ডে।

বন্ধ করুন