ফাইল ছবি (PTI)
ফাইল ছবি (PTI)

Ranji Trophy Final Day 4: অনুষ্টুপ-অর্ণবের অপরাজিত জুটি স্বপ্ন দেখাচ্ছে বাংলাকে

জমে গিয়েছে রঞ্জি ফাইনাল, কড়া টক্কর ব্যাট ও বলের মধ্যে।

তৃতীয় দিনের ঘুমপাড়ানি ক্রিকেটের পর চতুর্থ দিন দুর্দান্ত খেলা হল রঞ্জি ট্রফির ফাইনালে। প্রথম ইনিংসে লিডের ভিত্তিতেই এই ম্যাচের ফয়সলা হবে। সৌরাষ্ট্রের ৪২৫-এর জবাবে বাংলা দিনের শেষে ৩৫৪-৬। ক্রিজে আছেন অনুষ্টুপ মজুমদার ও অর্ণব নন্দী। এদিন প্রথন সেশনে একটা উইকেট না হারিয়ে ভালো জুটি গড়েন সুদীপ ও ঋদ্ধি। সুদীপ আউট হওয়ার পর দ্রুত ঋদ্ধি ও শাহবাজ আউট হন। যখন মনে হচ্ছিল, এদিনই বোধহয় ম্যাচের জবনিকা পড়বে, তখন সেখান থেকে হাল ধরেন অনুষ্টুপ ও অর্ণব। একটি জীবন পেয়েছিলেন অনুষ্টুপ মাত্র ১০ রানের মাথায়। সেটাই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে যায় কিনা, সেটাই দেখার। কীরকম হল চতুর্থ দিনের খেলা, দেখে নিন-

12 Mar 2020, 05:09:30 PM IST

দিনের শেষে ৩৫৪-৬ বাংলা

যখন মনে হচ্ছিল আর কোনও আশা নেই, তখনই অনবদ্য প্রতিরোধ গড়ে তুললেন অনুষ্টুপ মজুমদার (৫৮) ও অর্ণব নন্দী (২৮)। ৯১ রানের এই পার্টনারশিপ ম্যাচের রং বদলে দিয়েছে। রঞ্জি ট্রফির সর্বোচ্চ উইকেট শিকারি জয়দেব উনাদকাট কোনও উইকেট পাননি। সেটাই হয়তো দুই দেশের মধ্যে ফারাক গড়ে দেবে। কাল ৭২ রান চাই বাংলার, সৌরাষ্ট্রের চার উইকেট।

12 Mar 2020, 04:50:42 PM IST

হাতে চোট অর্ণবের

জয়দেব উনাদকাটের লাফানো বলে হাতে চোট লাগল অর্ণবের। ফিজিও এসে তাঁর শুশ্রুসা করছেন।

12 Mar 2020, 04:44:14 PM IST

পঞ্চাশ করলেন অনুষ্টুপ

ফের ফর্মে বাংলার মিস্টার ডিপেন্ডেবল। সাতটা চার সহযোগে ৫৩ রানে নট আউট অনুষ্টুপ। অন্যদিকে ২৭ রানে যোগ্য সঙ্গত করছেন অর্ণব নন্দী। ১৪৪ ওভারে ৩৪৮-৬ বাংলা।

12 Mar 2020, 04:06:44 PM IST

অনুষ্টুপ শেষ আশা

৩৩ রানে নট আউট অনুষ্টুপ, সঙ্গে আছেন অর্ণব নন্দী। ১৩৫ ওভারে ৩০৮-৬ বাংলা।

12 Mar 2020, 02:43:27 PM IST

আউট শাহবাজচা

সেমিফাইনালে অনুষ্টুপের সঙ্গে থেকে গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন শাহবাজ। এবার পারলেন না। ১৬ রান করে চেতন শাকারিয়ার বলে আউট তিনি। নতুন ব্যাটসম্যান অর্ণব নন্দী। বাংলার শেষ আশা অন্যদিকে নট আউট অনুষ্টুপ। ১২২ ওভার শেষে ৬ উইকেটে বাংলার সংগ্রহ ২৬৪। চা পানের বিরতি হয়ে গেল। এই সেশনে তিনটি উইকেট নিয়ে ম্যাচে জাঁকিয়ে বসল সৌরাষ্ট্র।

12 Mar 2020, 02:02:18 PM IST

আউট ঋদ্ধিমান

প্রেরক মনকডের বলকে থার্ডম্যানের দিকে ঠেলতে গিয়ে ইনসাইড এজ লেগে বোল্ড হলেন ঋদ্ধিমান সাহার। ৬৪ রানে আউট ঋদ্ধিমান। ১১১ ওভার শেষে বাংলা ২৪১-৫।

12 Mar 2020, 02:00:18 PM IST

জীবন পেলেন অনুষ্টুপ মজুমদার

মাত্র ১০ রানের মাথায় কাট করতে গিয়ে এজ দিলেন অনুষ্টুুপ মজুমদার। কিন্তু প্রথম স্লিপ ক্যাচ ফেললেন। সৌরাষ্ট্রকে বড় সুযোগ এনে দিয়েছিলেন ধর্মন্দ্রসিং জাডজা।

12 Mar 2020, 01:20:43 PM IST

আউট সুদীপ!

ঠিক যে ভয়টা ছিল বাংলার সমর্থকদের। লাঞ্চ বিরতির পর উইকেট পেল সৌরাষ্ট্র। ৮১ রানে ধর্মেন্দ্রসিং জাডেজার বলে শর্ট লেগে ক্যাচ দিয়ে আউট হলেন সুদীপ চট্টোপাধ্যায়। নতুন ব্যাটসম্যান অনুষ্টুপ মজুমদার। ১০২ ওভার শেষে ২২৫- ৪ বাংলা। এখনও দুশো রান চাই!

12 Mar 2020, 12:10:23 PM IST

চতুর্থ দিন লাঞ্চে বাংলা ২১৮-৩

বাংলার জন্য স্বপ্নের সেশন। নিজের অভিজ্ঞতার ঝুলিকে উজাড় করে সৌরাষ্ট্রের বোলারদের কাউন্টার অ্যাটাক করলেন ঋদ্ধিমান সাহা। ৯টি চার ও একটি ছয় সহযোগে ৫৫ নট আউট তিনি। অন্যদিকে সামলে খেলছেন সুদীপ। ২১৭ বলে ৭৭ করেছেন তিনি লাঞ্চ বিরতি অবধি। উইকেটের খোঁজে মরিয়া সৌরাষ্ট্র বেশ কিছু ব্যর্থ রিভিউ নিয়ে ফেলেছে। কেবল একটি রিভিউ তাদের বাকি। প্রথম ইনিংসের লিডের ভিত্তিতেই খেলার ফলাফল হবে, সেটা বলাই যায়। তাই আরও ২০৮ রান চাই বাংলার, সৌরাষ্ট্রের চাই সাত উইকেট। কিন্তু প্রথমে এই ৯৪ রানের পার্টনারশিপকে ভাঙতে হবে তাঁদের, যা বাংলাকে আবার নতুন করে স্বপ্ন দেখাচ্ছে ৩০ বছরের শাপমুক্তি ঘটার।

12 Mar 2020, 11:04:11 AM IST

৮৩ ওভারে বাংলা ১৭৯-৩

গতকালের ঘুমপাড়ানি ক্রিকেটের পর এদিন যথেষ্ট ইতিবাচক ক্রিকেট খেলছে বাংলা। রীতিমত প্রতিপক্ষের শিবিরে লড়াই পৌঁছে দিচ্ছে বাংলা। তবে সামনে লড়াই অনেক বাকি। সুদীপ (৬৯) ও ঋদ্ধি (২৪) রানে ব্যাটিং করছেন। এর মধ্যে ঋদ্ধির বিরুদ্ধে ক্যাচের জন্য রিভিউ নিয়েছিল সৌরাষ্ট্র, কিন্তু তা সফল হল না।

12 Mar 2020, 10:15:47 AM IST

৭৩ ওভারে বাংলা ১৫৪-৩

ডিআরএসে কোনওক্রমে বাঁচার পর হাত খুলে মারছেন ঋদ্ধিমান। জয়দেব উনাদকাটকে পরপর দুটি চার মারলেন। কিন্তু সামনে এখনও কঠিন পথ। ঋদ্ধি (১৫) ও সুদীপ (৫৫) রানে ব্যাটিং করছেন।

12 Mar 2020, 09:58:28 AM IST

চলতি মরশুমে রঞ্জিতে প্রথম অর্ধশতরান সুদীপের

রঞ্জি ট্রফিতে চলতি মরশুমে প্রথম অর্ধশতরান এল সুদীপের ব্যাট থেকে। লড়াকু ইনিংস। চাপের মুখে দাঁড়িয়ে উইকেট ছুড়ে দেননি। বরং লড়াই করেছেন। মাটি কামড়ে পড়ে থেকেছেন। তবে এখানেই শেষ হয়নি যুদ্ধ। বড় ইনিংস খেলতে হবে সুদীপকে।

12 Mar 2020, 09:52:06 AM IST

বাঁচলেন ঋদ্ধি

বিতর্কিত এলবিডব্লু আবেদনে বাঁচলেন। উনাদকটের বলে আউট দিয়েছিলেন মাঠের আম্পায়ার। সুদীপের সঙ্গে কিছুক্ষণ আলোচনার পর রিভিউ চান ঋদ্ধি। আলট্রা এজ না থাকায় রিয়েল টাইম অডিয়ো ও স্পিন ভিশনের উপর ভরসা করতে হবে তৃতীয় আম্পায়ারকে।প্রাথমিকভাবে মনে হয়নি ব্যাটে বল লেগেছে। কিন্তু শেষমুহূর্তে মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত পালটানোর নির্দেশ দেন তৃতীয় আম্পায়ার। যা নিয়ে বিতর্ক তৈরি হতে পারে।

12 Mar 2020, 09:33:47 AM IST

শুরু চতুর্থ দিনের খেলা

শুরু চতুর্থ দিনের খেলা। স্ট্রাইকে রয়েছে ঋদ্ধিমান। বল হাতে জয়দেব উনাদকট।

12 Mar 2020, 09:15:31 AM IST

সুদীপ-ঋদ্ধির দিকে তাকিয়ে বাংলা

তৃতীয় দিনের শেষে বাংলার স্কোর তিন উইকেটে ১৩৪। চতুর্থ দিনে ২৯১ রানে পিছিয়ে থেকে শুরু করবে বাংলা। ক্রিজে রয়েছেন সুদীপ চট্টোপাধ্যায় (১৪৫ বলে ৪৭ রান) ও ঋদ্ধিমান সাহা (৪৩ বলে চার রান)।

বন্ধ করুন