বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Final: পতিদারের শতরান, লাঞ্চের আগে ১০০-র বেশি লিড, MP-র ইতিহাস রচনা যেন সময়ের অপেক্ষা
রজত পতিদার

Ranji Trophy Final: পতিদারের শতরান, লাঞ্চের আগে ১০০-র বেশি লিড, MP-র ইতিহাস রচনা যেন সময়ের অপেক্ষা

  • শনিবার লাঞ্চের আগেই মধ্যপ্রদেশ ১০১ রানের লিড পেয়ে যায়। তাদের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৪৭৫ রান। এ দিকে রজত পতিদারও সেঞ্চুরি করে ফেলেছেন। লাঞ্চের আগে তাঁর সংগ্রহ অপরাজিত ১২০ রান।

একটু একটু করে যেন ইতিহাস লেখার দিকে এগোচ্ছে মধ্যপ্রদেশ। একেবারে পরিকল্পনা মাফিক খেলছে তারা। কোনও আযাচিত ভুল না করে, ধীরে ধীরে তারা পুরো ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নিয়েছে।

শনিবার লাঞ্চের আগেই মধ্যপ্রদেশ ১০১ রানের লিড পেয়ে যায়। তাদের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ৪৭৫ রান। এ দিকে রজত পতিদারও সেঞ্চুরি করে ফেলেছেন। লাঞ্চের আগে তাঁর সংগ্রহ অপরাজিত ১২০ রান। এই নিয়ে মধ্যপ্রদেশের তিন ব্যাটার শতরান করে ফেললেন। সব মিলিয়ে রঞ্জি ট্রফির ফাইনালে চালকের আসনে মধ্যপ্রদেশ।

১৯৯৮-৯৯ রঞ্জিতে ২৩ বছর আগে প্রথম বার ফাইনালে উঠেছিল মধ্যপ্রদেশ। কিন্তু কর্ণাটকের বিরুদ্ধে তারা সে বার হেরে যায়। এর পর ফের এই বছর ফাইনালে উঠেছে এমপি। মধ্যপ্রদেশ ২৩ বছর আগে যখন রঞ্জির ফাইনাল খেলেছিল, তখন সেই দলের অধিনায়ক ছিলেন চন্দ্রকান্ত পণ্ডিত। সে বার তিনি দলকে চ্যাম্পিয়ন করতে পারেননি। আর এ বার তিনি মধ্যপ্রদেশের কোচ। নিখুঁত অঙ্কে এই বছরের হিসেবটা মিলিয়ে ইতিহাস লিখতে চান চন্দ্রকান্ত পণ্ডিত। মধ্যপ্রদেশকে প্রথম বার রঞ্জি চ্যাম্পিয়ন করে ২৩ বছর আগের আক্ষেপটাও তিনি মেটাতে চান।

আরও পড়ুন: ‘বাইরের আওয়াজ শুনব না’, শতরান করে কেএল-এর মতো কানে আঙুল দিয়ে সেলিব্রেশন যশ দুবের

আরও পড়ুন: ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ ব্যাটিং গড়ে ব্র্যাডম্যানের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন সরফরাজ

তৃতীয় দিনের শেষে মধ্যপ্রদেশের স্কোর ছিল ৩ উইকেটে ৩৬৮ রান। রজত পতিদার (৬৭) এবং অধিনায়ক আদিত্য শ্রীবাস্তব (১১) ক্রিজে ছিলেন। আদিত্য শনিবার সকালে ২৫ করে আউট হয়ে গেলেও, লড়াই চালাচ্ছেন রজত পতিদার। রজত ছাড়া মধ্যপ্রদেশের হয়ে সেঞ্চুরি করেছেন যশ দুবে (১৩৩) এবং শুভম শর্মা (১১৬)।

সরফরাজ খানের ১৩৪ রানের হাত ধরে মুম্বইয়ের প্রথম ইনিংস শেষ হয়েছিল ৩৭৪ রানে। পৃথ্বী শ' ৪৭, যশস্বী জয়সওয়াল ৭৮ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে চতুর্থ দিনের শেষে চালকের আসনে মধ্যপ্রদেশ।

বন্ধ করুন