বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Final: ৪৫ করে আউট সরফরাজ, ১৮ রানের জন্য হাজার করার স্বপ্নপূরণ হল না
সরফরাজ খান।

Ranji Trophy Final: ৪৫ করে আউট সরফরাজ, ১৮ রানের জন্য হাজার করার স্বপ্নপূরণ হল না

  • ফাইনালের দ্বিতীয় ইনিংসে ৪৫ করে আউট হয়ে যান সরফরাজ খান। যার নিট ফল, রঞ্জির এই মরশুমে তাঁর সংগ্রহ ৯৮২ রান। মাত্র ১৮ রানের জন্য তাঁর হাজার করার স্বপ্ন অধরাই থেকে গেল।

রঞ্জির ফাইনালে প্রথম ইনিংসে ১৩৪ রান করেছিলেন সরফরাজ খান। আর ৬৩ রান করলেই রঞ্জির এক মরশুমে হাজার রানের মাইলস্টোন স্পর্শ করে ফেলতেন তিনি। কিন্তু সেই স্বপ্ন তাঁর আর পূরণ হল না। দ্বিতীয় ইনিংসে ৪৫ করে আউট হয়ে যান সরফরাজ। যার নিট ফল, রঞ্জির এই মরশুমে তাঁর সংগ্রহ ৯৮২ রান। মাত্র ১৮ রানের জন্য তাঁর হাজার করার স্বপ্ন অধরাই থেকে গেল।

এ বার রঞ্জিতে দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে সরফরাজ খানকে। অথচ বেশ কয়েক বছর আগের ঘটনা। সুযোগের অভাব, ফিটনেস সমস্যা এবং তার ফর্মের কারণে সরফরাজ খান কেরিয়ারের লক্ষ্য থেকে লাইনচ্যুত হয়ে পড়ছিলেন। কিন্তু সেই ছেলেটাই অসম্ভব ভালো কামব্যাক করেছেন। গত দু'-তিন বছরে নিজের খেলাই বদলে ফেলেছেন সরফরাজ। ২০১৯-২০ রঞ্জি ট্রফি থেকেই তিনি একেবারে আলাদা একজন ব্যাটসম্যান হয়ে উঠেছেন।

আরও পড়ুন: Ranji-তে দুরন্ত পারফরম্যান্স, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভাগ্য খুলতে পারে সরফরাজের: রিপোর্ট

এ বারের রঞ্জি মরশুমেও দুরন্ত ছন্দে রয়েছেন সরফরাজ। গত বারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের বিরুদ্ধে ২৭৫ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। এ ছাড়াও অন্য দুই ম্যাচে ১৬৫ এবং ১৫৩ রানের আরও দু'টি চোখ ধাঁধানো ইনিংস খেলেন। ২০১৯ সালের রঞ্জি থেকে যদি ধরা যায় তবে ১৫টি ইনিংসে ১৫০-র উপর গড়ে, সাড়ে সতেরোশোর কাছাকাছি রান করে ফেলেছেন সরফরাজ। একটি ট্রিপল ও দু'টি ডাবল সেঞ্চুরি এবং চারটি শতরান করে ফেলেছেন তিনি।

আরও পড়ুন: জাতীয় দলে ডাক পাননি, শতরানের পর কেঁদে ভাসালেন সরফরাজ- ভিডিয়ো

এই মরশুমে রঞ্জিতে সরফরাজই সবচেয়ে বেশি রান করেছেন। তাঁর সংগ্রহ ৯৮২ রান। এ বার রঞ্জিতে চারটি সেঞ্চুরি রয়েছে তাঁর নামের পাশে। তবে আফসোস একটাই, হাজার রান করা হল না।

রঞ্জির এক মরশুমে হাজার রান করার রেকর্ড রয়েছে শ্রেয়স আইয়ার (১,৩৩০ রান, ২০১৫-'১৬), ওয়াসিম জাফর (১,২৬০ রান, ২০০৮-'০৯) এবং অজিঙ্কা রাহানের (১,০৮৯ রান, ২০০৮-'০৯)। মুম্বইয়ের হয়ে রঞ্জির এক মরশুমে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় চতুর্থ স্থানে জায়গা পেলেন সরফরাজ।

বন্ধ করুন