বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Final: বাংলার ব্যাটারদের ভুলটা করেননি সরফরাজ,তাঁর শতরানে স্বস্তিতে মুম্বই

Ranji Trophy Final: বাংলার ব্যাটারদের ভুলটা করেননি সরফরাজ,তাঁর শতরানে স্বস্তিতে মুম্বই

সরফরাজ খান।

বাংলার ব্যাটাররা কিন্তু ধৈর্য্য ধরে ক্রিজে টিকে থাকার চেষ্টা করেননি। বরং চার-ছয় মারত গিয়ে উইকেট হারিয়েছেন। কিন্তু সেই ভুল না করে সংযত থেকে একদিকে যেমন নিজে সেঞ্চুরি করেছেন সরফরাজ, অন্যদিকে লাঞ্চের আগে মুম্বইকে সাড়ে তিনশোর গণ্ডি টপকে দিয়েছেন। যা নিঃসন্দেহে স্বস্তি দিয়েছে মুম্বইকে।

যশস্বী জয়সওয়াল যে কাজটা অসামপ্ত রেখে ড্রেসিংরুমে ফিরে গিয়েছিলেন, বৃহস্পতিবার লাঞ্চের আগেই সেই কাজটি পূরণ করে ফেলেন সরফরাজ খান। একেবারে ঠাণ্ডা মাথায় টুকটুক করে মুম্বই স্কোরবোর্ডে রান যোগ করার সঙ্গে সঙ্গে, সরফরাজ নিজের শতরানও পূরণ করে ফেলেন।

মধ্যপ্রদেশের বোলারদের ট্যাকটিস ধরে নিয়ে মাথা ঠাণ্ডা রেখে স্কোর যোগ করার আসল কাজটি করেছেন সরফরাজ। বাংলার ব্যাটাররা মধ্যপ্রদেশের বিরুদ্ধে যে বড় ভুলটি করেছিলেন, সেটা কিন্তু করেননি সরফরাজ। মধ্যপ্রদেশের আঁটোসাঁটো বোলিং-ই সবচেয়ে বড় অস্ত্র তাদের। গুরু চন্দ্রকান্ত পণ্ডিতের স্ট্র্যাটেজি, সঠিক লাইন লেন্থে বল করে বিপক্ষের রানের গতি স্লো করে দেওয়া। যাতে বিরক্ত হয়ে ভুল শট খেলে ব্যাটাররা আউট হয়ে যান।

সেই স্ট্র্যাটেজির ফাঁদে পা-ও দিয়েছিল মুম্বই। যে কারণে সরফরাজের শতরান ছাড়া যশস্বীর ৭৮ এবং পৃথ্বী শ'-র ৪৭ বাদ দিলে মুম্বইয়ের বাকি ব্যাটারদের দশা কিন্তু তথৈবচ। যাইহোক সরফরাজ কিন্তু একেবারেই চার-ছয় হাঁকানোর স্ট্র্যাটেজি নেননি।

আরও পড়ুন: অরুণ লালকে কোচের পদ থেকে অব্যাহতি দেবে CAB, IPL থেকে খোঁজা হবে নতুন কোচ- রিপোর্ট

এমনিতে তিনি চার-ছয় হামেশাই হাঁকাতে থাকেন। পিটিয়ে খেলতেই পছন্দ করেন তিনি। কিন্তু এ দিন তিনি টানা ১১২ বল খেলে ফেললেও, কোন চার ছয় মারেননি। বরং খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রেখেছিলেন। ১১৩তম বলে গিয়ে তিনি একটি ছক্কা হাঁকান। তাও একটি লুস বল পেয়ে।

বাংলার ব্যাটাররা কিন্তু ধৈর্য্য ধরে ক্রিজে টিকে থাকার লড়াইটা করতে পারেননি। বরং চার-ছয় মারত গিয়ে উইকেট হারিয়েছেন। কিন্তু সেই ভুল না করে সংযত থেকে একদিকে যেমন নিজে সেঞ্চুরি করেছেন সরফরাজ, অন্যদিকে লাঞ্চের আগে দলকে সাড়ে তিনশোর গণ্ডি টপকে দিয়েছেন। যা নিঃসন্দেহে স্বস্তি দিয়েছে মুম্বইকে।

লাঞ্চের আগে মুম্বইয়ের স্কোর: ৩৫১ /৮ (সরফরাজ অপরাজিত ১১৯ এবং তুষার দেশপাণ্ডে অপরাজিত ৬)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রবিতে ৯০ কিমিতে ঝড় কলকাতায়, কখন? ঘূর্ণিঝড় রেমালের জেরে দফায়-দফায় প্রবল বৃষ্টি ১০ রানে ৬ উইকেট, মুস্তাফিজুরের দৌলতে অবশেষে আধা শক্তির USA-কে হারাল বাংলাদেশ কানে ফের ইতিহাস ভারতীয় কন্যের! গ্রাঁ প্রিঁ জিতল পায়েল কাপাডিয়ার 'অল উই ইমাজিন…' রোহিত, জসপ্রীত, জাদেজা, সিরাজরা উড়ে গেল আমেরিকায়, কোহলির দেখা মিলল না- ভিডিয়ো '৩৫০এর দিকে…'ষষ্ঠ দফার পরে ইন্ডিয়া জোট কত আসন পেতে পারে? বড় হিসেব দিল কংগ্রেস ‘করব না বিয়ে’, শেষ মুহূর্তে বেঁকে বসেন কৌশাম্বি! কেন ঝার খেতে হয় আদৃতকে? ১৯ নভেম্বরের ভাঙা হৃদয় জুড়বে ২৯ জুন? T20 বিশ্বকাপ জিততে আমেরিকায় রওনা ভারতের মহিলার সঙ্গে সাংসদের নগ্ন ছবি তুলে ব্ল্যাকমেল, খুনিদের পারিশ্রমিকের পরিকল্পনা! Exclusive-ধর্ম,সমাজের জন্য লড়ব,মৃত্যু হলে হবে,মমতাকে চ্যালেঞ্জ কার্তিক মহারাজের 20 ওভার শেষে West Indies-র স্কোর 207/7

Latest IPL News

পিঠের ব্যথা নিয়ে উদ্বেগ দেখালেও,কেউ বিশ্বাস করেনি- BCCI-এর উপর ক্ষোভ শ্রেয়সের Exclusive-ফাইনালে KKRকে হারাব,হুংকার 'বাংলার' শাহবাজের,মুগ্ধ ক্যাপ্টেন কামিন্সে' দ্বিতীয় কোয়ালিফায়ারের থেকে পুরো আলাদা- পিচ নিয়ে বড় আপডেট দিলেন নাইট অধিনায়ক ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.