বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: বল-ব্যাটে KKR প্রাক্তনীদের দাপট, পুদুচেরিকে উড়িয়ে কোয়ার্টারে কর্ণাটক

Ranji Trophy: বল-ব্যাটে KKR প্রাক্তনীদের দাপট, পুদুচেরিকে উড়িয়ে কোয়ার্টারে কর্ণাটক

কর্ণাটকের জার্সি গায়ে প্রসিধ কৃষ্ণা। ছবি- টুইটার।

সাত পয়েন্ট নিয়ে ম্যাচ জিতে কর্ণাটক এলিট গ্রুপ ‘সি’-র শীর্ষে শেষ করল।

পুদুচেরিকে রঞ্জির গ্রুপ পর্বের শেষ ম্যাচে এক ইনিংস এবং ২০ রানের ব্যবধানে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করল কর্ণাটক। সাত পয়েন্ট নিয়ে ম্যাচ জিতে কর্ণাটক এলিট গ্রুপ ‘সি’-র শীর্ষে শেষ করল। দ্বিতীয় স্থানে থাকা রেলওয়েজের থেকে তারা ছয় পয়েন্ট বেশি, মোট ১৬ পয়েন্ট নিয়ে নক-আউটে পৌঁছল। 

কর্ণাটকের হয়ে এই জয়ে বড় অবদান রাখলেন দুই প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স তারকা মণীশ পান্ডে ও প্রসিধ কৃষ্ণা। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে কর্ণাটক। শুরুতেই ওপেনার দেবদূত পাডিক্কাল ১৭৮ রানের দুর্ধর্ষ এক ইনিংস খেলে দলকে মজবুত ভিত গড়ে দেন। সেই ভিতের ওপরই অধিনায়ক মণীশ অপরাজিত ১০৭ রানের ইনিংস খেলেন। প্রথম ইনিংসে আট উইকেটের বিনিময়ে ৪৫৩ রান তুলে ডিক্লেয়ার দেন মণীশ।

জবাবে প্রথম ইনিংসে পুদুচেরির হয়ে অধিনায়ক রোহিত অপরাজিত ১০০ রান করলেও, ২৪১ রানেই শেষ হয়ে যায় পুদুচেরির প্রথম ইনিংস। এই ইনিংসে কৃষ্ণাপ্পা গৌতম পাঁচ উইকেট নেন ও প্রসিধ এবং বিদ্যাধর পাতিল দু'টি করে উইকেট পান। এরপর ফলো অন করে দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থতা। মাত্র ১৯২ রানেই গুটিয়ে যায় পুদুচেরির দ্বিতীয় ইনিংস। শ্রেয়স গোপাল পাঁচ উইকেট পান, তিন উইকেট নেন প্রসিধ। ফলে ইনিংস ও ২০ রানে জয় সুনিশ্চিত করতে সক্ষম হয় তারকাখচিত কর্ণাটক দল।

বন্ধ করুন