বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: বল-ব্যাটে KKR প্রাক্তনীদের দাপট, পুদুচেরিকে উড়িয়ে কোয়ার্টারে কর্ণাটক

Ranji Trophy: বল-ব্যাটে KKR প্রাক্তনীদের দাপট, পুদুচেরিকে উড়িয়ে কোয়ার্টারে কর্ণাটক

কর্ণাটকের জার্সি গায়ে প্রসিধ কৃষ্ণা। ছবি- টুইটার।

সাত পয়েন্ট নিয়ে ম্যাচ জিতে কর্ণাটক এলিট গ্রুপ ‘সি’-র শীর্ষে শেষ করল।

পুদুচেরিকে রঞ্জির গ্রুপ পর্বের শেষ ম্যাচে এক ইনিংস এবং ২০ রানের ব্যবধানে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে জায়গা পাকা করল কর্ণাটক। সাত পয়েন্ট নিয়ে ম্যাচ জিতে কর্ণাটক এলিট গ্রুপ ‘সি’-র শীর্ষে শেষ করল। দ্বিতীয় স্থানে থাকা রেলওয়েজের থেকে তারা ছয় পয়েন্ট বেশি, মোট ১৬ পয়েন্ট নিয়ে নক-আউটে পৌঁছল। 

কর্ণাটকের হয়ে এই জয়ে বড় অবদান রাখলেন দুই প্রাক্তন কলকাতা নাইট রাইডার্স তারকা মণীশ পান্ডে ও প্রসিধ কৃষ্ণা। টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নামে কর্ণাটক। শুরুতেই ওপেনার দেবদূত পাডিক্কাল ১৭৮ রানের দুর্ধর্ষ এক ইনিংস খেলে দলকে মজবুত ভিত গড়ে দেন। সেই ভিতের ওপরই অধিনায়ক মণীশ অপরাজিত ১০৭ রানের ইনিংস খেলেন। প্রথম ইনিংসে আট উইকেটের বিনিময়ে ৪৫৩ রান তুলে ডিক্লেয়ার দেন মণীশ।

জবাবে প্রথম ইনিংসে পুদুচেরির হয়ে অধিনায়ক রোহিত অপরাজিত ১০০ রান করলেও, ২৪১ রানেই শেষ হয়ে যায় পুদুচেরির প্রথম ইনিংস। এই ইনিংসে কৃষ্ণাপ্পা গৌতম পাঁচ উইকেট নেন ও প্রসিধ এবং বিদ্যাধর পাতিল দু'টি করে উইকেট পান। এরপর ফলো অন করে দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং ব্যর্থতা। মাত্র ১৯২ রানেই গুটিয়ে যায় পুদুচেরির দ্বিতীয় ইনিংস। শ্রেয়স গোপাল পাঁচ উইকেট পান, তিন উইকেট নেন প্রসিধ। ফলে ইনিংস ও ২০ রানে জয় সুনিশ্চিত করতে সক্ষম হয় তারকাখচিত কর্ণাটক দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের বৃষ্টি শুরু শনিবার থেকে, রবিবার বাংলার ১১ জেলায় বর্ষণ, কোথায় কোথায় হবে? ‘আমার ডিভোর্স হয়ে গেছে’, শাক্যর সঙ্গে কেন ভাঙল বিয়ে? প্রথমবার জবাব শোলাঙ্কির ভারতীয় নৌসেনার মহড়া শেষ হতেই মলদ্বীপ ছাড়ল চিনের ‘গুপ্তচর জাহাজ’- রিপোর্ট BPL 2024: ফাইনালের আগে বাংলাদেশ প্রিমিয়র লিগে সব থেকে বেশি রান তামিমের, সেরা পাঁচের ধারে-কাছে নেই শাকিব হাড্ডাহাড্ডি লড়াই, ৫৫ রানে পিছিয়ে আয়ারল্যান্ড, ফিরল ১০০ বছর আগের স্মৃতি নিয়োগ দুর্নীতির 'সেতু' ছিলেন প্রসন্ন, ২০০টি অ্যাকাউন্ট, লেনদেন জানলে ঘুম উড়বে রাজ্যপালের আতিথেয়তায় রাজভবনে রাত কাটাবেন মোদী, আর কোথায় কর্মসূচি? ISRO-র অ্যাডে 'চিনের ছবি বসাল DMK', মোদী তোপ দাগতেই বলল ‘সত্যিটা স্বীকার করুন’ ‘জীবনের সেরা কোলাব..’,চুপিচুপি বিয়ে সারলেন ‘রাসোরে মে কৌন থা’ খ্যাত যশরাজ মুখাটে সিঙ্গুর,নন্দীগ্রামের সঙ্গে তুলনা চলে না-নাম না করে কি সন্দেশখালিই ইঙ্গিত দিদির?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.