বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: 'আত্মতুষ্টির জায়গা নেই', নক-আউটের টিকিট নিশ্চিত করেও সাবধানী বাংলা কোচ লক্ষ্মীরতন

Ranji Trophy: 'আত্মতুষ্টির জায়গা নেই', নক-আউটের টিকিট নিশ্চিত করেও সাবধানী বাংলা কোচ লক্ষ্মীরতন

কোচ লক্ষ্মীর আলিঙ্গনে মনোজ। ছবি- সিএবি।

Bengal Ranji Team: রোহতকে হরিয়ানাকে এক ইনিংস ও ৫০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে চলতি রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করে বাংলা।

চলতি রঞ্জি ট্রফির শুরু থেকেই দাপুটে ক্রিকেট উপহার দিচ্ছে বাংলা। ঘরের মাঠে উত্তরপ্রদেশের বিরুদ্ধে জয় দিয়ে রঞ্জি অভিযান শুরু করেন মনোজ তিওয়ারিরা। সেই ধারা বজায় থাকে হরিয়ানার বিরুদ্ধে ষষ্ঠ ম্যাচেও। ৬টি ম্যাচের মধ্যে চারটিতে সরসারি জয় তুলে নেয় বাংলা, যাঁর মধ্যে ২টি ম্য়াচ ইনিংসের ব্যবধানে জিতে বোনাস পয়েন্টও সংগ্রহ করে নেন তিওয়ারিরা। ২টি ম্য়াচ ড্র হলেও প্রথম ইনিংসের নিরিখে এগিয়ে থেকে ৩ পয়েন্ট করে পকেটে পোরে বাংলা।

গ্রুপ লিগের এক ম্যাচ বাকি থাকতেই নক-আউটের টিকিট নিশ্চিত করে ফেলে বাংলা। ওড়িশার বিরুদ্ধে শেষ ম্যাচের ফলাফল যাই হোক না কেন, গ্রুপের প্রথম দুইয়ে থাকা নিশ্চিত মনোজদের। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উঠতে চলেছে বাংলা।

রোহতকে হরিয়ানাকে এক ইনিংস ও ৫০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে বাংলা পরের রাউন্ডের টিকিট নিশ্চিত করে। অপরাজিত থেকে গ্রুপ লিগের বাধা টপকালেও সাবধানী বাংলা কোচ লক্ষ্মীরতন শুক্লা। দলের দুর্দান্ত জয়ের পরেও সতর্ক শোনাল এলআর-কে। হরিয়ানাকে হারিয়ে উঠে তিনি স্পষ্ট জানালেন যে, আত্মতুষ্টির কোনও অবকাশ নেই বাংলা দলে।

আরও পড়ুন:- Ranji Trophy: রঞ্জির কোয়ার্টার ফাইনাল নিশ্চিত, গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারবে বাংলা? দেখুন পয়েন্ট টেবিল

লক্ষ্মী বলেন, ‘দারুণ জয় সন্দেহ নেই, তবে আমাদের এখনও অনেক দূরে যেতে হবে। আত্মতুষ্টির কোনও জায়গা নেই। উচ্ছ্বাসে ভাসার অবকাশ নেই। আমাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে এবং দল হিসেবে একজোট হয়ে লড়তে হবে।’

উল্লখ্য, হিমাচলের বিরুদ্ধে বাংলা টস হেরে শুরুতে ব্যাট করতে নামে। অনুষ্টুপ মজুমদারের দুর্দান্ত শতরানের সুবাদে বাংলা প্রথম ইনিংসে ৪১৯ রান তোলে। অনুষ্টুপ দলের হয়ে সব থেকে বেশি ১৪৫ রান সংগ্রহ করেন। এছাড়া অভিমন্যু ঈশ্বরন ৫৭, করণ লাল ২০, সুদীপ ঘরামি ১০, মনোজ তিওয়ারি ১, শুভঙ্কর বল ৩০, অভিষেক পোড়েল ৪৯, প্রদীপ্ত প্রামাণিক ৩৭, আকাশ দীপ ২২, মুকেশ কুমার ১৭ ও ইশান পোড়েল ১৪ রান করেন। হার্ষাল প্যাটেল ৪টি ও অজিত চাহাল ৩টি উইকেট নেন।

আরও পড়ুন:- Ranji Trophy: দুর্ভেদ্য অনুষ্টুপ, অপ্রতিরোধ্য আকাশ দীপ, হরিয়ানার বিরুদ্ধে বাংলার জয়ে কারা কতটা অবদান রাখলেন দেখে নিন

জবাবে ব্যাট করতে নেমে হরিয়ানা প্রথম ইনিংসে ১৬৩ রানে অল-আউট হয়ে যায়। ৭০ রান করেন সুমিত কুমার। আকাশ দীপ ৫টি, ইশান পোড়েল ২টি এবং মুকেশ কুমার ও প্রদীপ্ত প্রামাণিক ১টি করে উইকেট নেন।

ফলো-অন করতে নেমে হরিয়ানা দ্বিতীয় ইনিংসে ২০৬ রানে অল-আউট হয়। যুবরাজ সিং ৭৮ ও চৈতন্য বিষ্ণোই ৫৫ রান করেন। আকাশ দীপ দ্বিতীয় ইনিংসেও ৫টি উইকেট দখল করেন। এছাড়া মুকেশ কুমার ৩টি ও ইশান পোড়েল ২টি উইকেট পকেটে পোরেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন