বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy :সেমির পথে বাংলা- বিরাটের শতরান কাজে এল না, সায়ন-শাহবাজ ২৯৮-এ উড়িয়ে দিল ঝাড়খণ্ডকে
অ্যাডভান্টেজে বাংলা।

Ranji Trophy :সেমির পথে বাংলা- বিরাটের শতরান কাজে এল না, সায়ন-শাহবাজ ২৯৮-এ উড়িয়ে দিল ঝাড়খণ্ডকে

  • টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ঝাড়খণ্ড। আর এতেই সুবিধে পেয়ে যায় বাংলা। একেই বলে বোধহয় বুমেরাং হয়ে যাওয়া। ব্যাট করতে নেমে ঝাড়খণ্ডকে চাপে ফেলে রানের পাহাড় গড়ে বাংলা। আর ঝাড়খন্ড ব্যাট করতে নেমে একেবারে ল্যাজেগোবরে হয়।

যে পিচে বাংলার ২ জন ব্যাটসম্যান সেঞ্চুরি করেছেন আর ৭ জন হাফ-সেঞ্চুরি, সেই ২২ গজেই বাংলার বোলারদের দাপটে ল্যাজেগোবরে হল ঝাড়খণ্ডের ব্যাটাররা। ১৫০ হওয়ার আগেই ৫ উইকেট হারিয়ে বসেছিল তারা। শেষ পর্যন্ত টেনেটুনে ঝাড়খণ্ড অল আউট হল ২৯৮ রানে। সায়ন মণ্ডল এবং শাহবাজ আহমেদের দাপটে একেবারে থরহরিকম্প অবস্থা হয় ঝাড়খণ্ডের।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ঝাড়খণ্ড। আর এতেই সুবিধে পেয়ে যায় বাংলা। একেই বলে বোধহয় বুমেরাং হয়ে যাওয়া। ব্যাট করতে নেমে ঝাড়খণ্ডকে চাপে ফেলে রানের পাহাড় গড়ে বাংলা।

বাংলার মোট ৭ জন প্লেয়ার- অভিষেক রমন (৬১), অভিমন্যু ঈশ্বরণ (৬৫), মনোজ তিওয়ারি (৭৩), অভিষেক পোড়েল (৬৮), শাহবাজ আহমেদ (৭৮), সায়ন মণ্ডল (অপরাজিত ৫৩) এবং আকাশ দীপ (অপরাজিত ৫৩) হাফসেঞ্চুরি করেছেন। আর দু'জন প্লেয়ার- সুদীপ ঘরামি (১৮৬) এবং অনুষ্টুপ মজুমদার (১১৭) সেঞ্চুরি করেছেন। ৯ জন ব্যাটারই ক্রিজে ব্যাট করতে নেমেছিলেন। প্রত্যেকেই অন্তত পক্ষে হাফসেঞ্চুরি করে প্রথম শ্রেণীর ক্রিকেটে ইতিহাস লিখে ফেলে।

আরও পড়ুন: প্রথম শ্রেণির ক্রিকেটে অনন্য নজির বাংলার, ৯ জন ব্যাট করে সবাই অন্তত ৫০ পার করলেন

আরও পড়ুন: উত্তরাখণ্ডকে ৭২৫ রানে হারিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে বিশ্ব রেকর্ড, সেমিতে মুম্বই

প্রথম শ্রেণীর ক্রিকেটের ২৫০ বছরের ইতিহাসে এ হেন ঘটনা আগে কখনও ঘটেনি। যা ঘটিয়েছেন বাংলার রঞ্জি টিমের ছেলেরা। কোয়ার্টার ফাইনাল ম্যাচে ঝাড়খণ্ডের বিরুদ্ধে অনন্য নজির গড়ে ফেলেন তাঁরা। সেই সঙ্গে ৭ উইকেটে ৭৭৩ রানের বোঝা চাপিয়ে দেয় ঝাড়খণ্ডের উপর। যে বোঝা কাঁধে নিয়ে কুকড়ে যায় সৌরভ তিওয়ারির টিম।

ওপেন করতে নেমে ঝাড়খণ্ডের বিরাট সিং একমাত্র মরিয়া লড়াই চালান। তিনি ১১৩ রান করে অপরাজিত থাকেন। এ ছাড়া নাজিম সিদ্দিকি ৫৩ রান করেছেন। ৩৩ করেছেন অধিনায়ক সৌরভ তিওয়ারি। বাকিদের বেহাল দশা। আশিস কুমার ১৪ এবং কুমার দেওব্রত ১১ করেছিলেন। বাকিদের রান দুই অঙ্কে পৌঁছায়নি।

সায়ন মণ্ডল এবং শাহবাজ আহমেদ ৪টি করে উইকেট নেন। আকাশ দীপ নেন ১ উইকেট। এরা প্রত্যেকেই ৫০-এর উপর রানও করেছেন। ঝাড়খণ্ড ৪৭৫ রানে পিছিয়ে রয়েছে। স্বভাবতই বাংলার সেমিফাইনালে কার্যত নিশ্চিত।

বন্ধ করুন