বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy :সেমির পথে বাংলা- বিরাটের শতরান কাজে এল না, সায়ন-শাহবাজ ২৯৮-এ উড়িয়ে দিল ঝাড়খণ্ডকে

Ranji Trophy :সেমির পথে বাংলা- বিরাটের শতরান কাজে এল না, সায়ন-শাহবাজ ২৯৮-এ উড়িয়ে দিল ঝাড়খণ্ডকে

অ্যাডভান্টেজে বাংলা।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ঝাড়খণ্ড। আর এতেই সুবিধে পেয়ে যায় বাংলা। একেই বলে বোধহয় বুমেরাং হয়ে যাওয়া। ব্যাট করতে নেমে ঝাড়খণ্ডকে চাপে ফেলে রানের পাহাড় গড়ে বাংলা। আর ঝাড়খন্ড ব্যাট করতে নেমে একেবারে ল্যাজেগোবরে হয়।

যে পিচে বাংলার ২ জন ব্যাটসম্যান সেঞ্চুরি করেছেন আর ৭ জন হাফ-সেঞ্চুরি, সেই ২২ গজেই বাংলার বোলারদের দাপটে ল্যাজেগোবরে হল ঝাড়খণ্ডের ব্যাটাররা। ১৫০ হওয়ার আগেই ৫ উইকেট হারিয়ে বসেছিল তারা। শেষ পর্যন্ত টেনেটুনে ঝাড়খণ্ড অল আউট হল ২৯৮ রানে। সায়ন মণ্ডল এবং শাহবাজ আহমেদের দাপটে একেবারে থরহরিকম্প অবস্থা হয় ঝাড়খণ্ডের।

টসে জিতে ফিল্ডিং নিয়েছিল ঝাড়খণ্ড। আর এতেই সুবিধে পেয়ে যায় বাংলা। একেই বলে বোধহয় বুমেরাং হয়ে যাওয়া। ব্যাট করতে নেমে ঝাড়খণ্ডকে চাপে ফেলে রানের পাহাড় গড়ে বাংলা।

বাংলার মোট ৭ জন প্লেয়ার- অভিষেক রমন (৬১), অভিমন্যু ঈশ্বরণ (৬৫), মনোজ তিওয়ারি (৭৩), অভিষেক পোড়েল (৬৮), শাহবাজ আহমেদ (৭৮), সায়ন মণ্ডল (অপরাজিত ৫৩) এবং আকাশ দীপ (অপরাজিত ৫৩) হাফসেঞ্চুরি করেছেন। আর দু'জন প্লেয়ার- সুদীপ ঘরামি (১৮৬) এবং অনুষ্টুপ মজুমদার (১১৭) সেঞ্চুরি করেছেন। ৯ জন ব্যাটারই ক্রিজে ব্যাট করতে নেমেছিলেন। প্রত্যেকেই অন্তত পক্ষে হাফসেঞ্চুরি করে প্রথম শ্রেণীর ক্রিকেটে ইতিহাস লিখে ফেলে।

আরও পড়ুন: প্রথম শ্রেণির ক্রিকেটে অনন্য নজির বাংলার, ৯ জন ব্যাট করে সবাই অন্তত ৫০ পার করলেন

আরও পড়ুন: উত্তরাখণ্ডকে ৭২৫ রানে হারিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে বিশ্ব রেকর্ড, সেমিতে মুম্বই

প্রথম শ্রেণীর ক্রিকেটের ২৫০ বছরের ইতিহাসে এ হেন ঘটনা আগে কখনও ঘটেনি। যা ঘটিয়েছেন বাংলার রঞ্জি টিমের ছেলেরা। কোয়ার্টার ফাইনাল ম্যাচে ঝাড়খণ্ডের বিরুদ্ধে অনন্য নজির গড়ে ফেলেন তাঁরা। সেই সঙ্গে ৭ উইকেটে ৭৭৩ রানের বোঝা চাপিয়ে দেয় ঝাড়খণ্ডের উপর। যে বোঝা কাঁধে নিয়ে কুকড়ে যায় সৌরভ তিওয়ারির টিম।

ওপেন করতে নেমে ঝাড়খণ্ডের বিরাট সিং একমাত্র মরিয়া লড়াই চালান। তিনি ১১৩ রান করে অপরাজিত থাকেন। এ ছাড়া নাজিম সিদ্দিকি ৫৩ রান করেছেন। ৩৩ করেছেন অধিনায়ক সৌরভ তিওয়ারি। বাকিদের বেহাল দশা। আশিস কুমার ১৪ এবং কুমার দেওব্রত ১১ করেছিলেন। বাকিদের রান দুই অঙ্কে পৌঁছায়নি।

সায়ন মণ্ডল এবং শাহবাজ আহমেদ ৪টি করে উইকেট নেন। আকাশ দীপ নেন ১ উইকেট। এরা প্রত্যেকেই ৫০-এর উপর রানও করেছেন। ঝাড়খণ্ড ৪৭৫ রানে পিছিয়ে রয়েছে। স্বভাবতই বাংলার সেমিফাইনালে কার্যত নিশ্চিত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'কল গার্ল' বলে মহিলার নম্বর ফাঁস ইন্টারনেটে! অভিযুক্ত PG মালিক গ্রেফতার ক্রিকেটের কোন বিষয়টা সবথেকে বেশি মিস করবেন? অবসর নিয়ে কী বললেন অ্যান্ডারসন? পার্লামেন্টে আস্থা ভোটে পরাজিত নেপালের প্রধানমন্ত্রী, এবার কী হবে? অনন্ত ব্রিগেড লেখা ব্লাউজ জ্যাকেট পরে আম্বানিদের বিয়েতে হাজির অনন্যা-সারা এবার রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল মমতার সরকার, কারণটা কী? অনন্ত-রাধিকার বিয়েতে একেবারে দেশি স্টাইলে মাথায় পাগড়ি বাঁধলেন জন সিনা! জোমাটোর খাবারে ধারালো বস্তু, কাস্টমার কেয়ার কী করল জানেন! রাগ হবে আপনারও আগামিকাল কেমন কাটবে আপনার? জেনে নিন ভাগ্যের আগাম খবর? রইল ১৩ জুলাইয়ের রাশিফল অফিসে না এলে ভ্যারিয়েবল পে দেব না! TCS-র আদেশ উপেক্ষা ৩০% কর্মীর, কী হবে এবার? আমাদের কাছে আরও একটি ম্যাচ- Asia Cup খেলতে নামার আগে পাকিস্তান নিয়ে দাবি হরমনের

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.