বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Bengal vs Baroda-মুকেশ-আকাশের দৌলতে প্রথম দিনেই এগিয়ে বাংলা
অনবদ্য বাংলার বোলাররা- ছবি সৌজন্য হটস্টার

Ranji Trophy Bengal vs Baroda-মুকেশ-আকাশের দৌলতে প্রথম দিনেই এগিয়ে বাংলা

দাপট দেখালেন তারকা পেসাররা। 

কল্যাণীতে গুরুত্বপূর্ণ ম্যাচে বরোদার মুখোমুখি বাংলা। প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বরোদা। এই ম্যাচে মুকেশ কুমার ফিরেছেন বাংলার দলে। এলিট গ্রুপ এ-তে দ্বিতীয় স্থানে বাংলা, তৃতীয় স্থানে বরোদা। চারটি ম্যাচ খেলে ১৯ পয়েন্টে বাংলা, সমসংখ্যক ম্যাচে ১৩ পয়েন্টে বরোদা। এই ম্যাচটিতে ঘরের মাঠে অবশ্যই সরাসরি জিততে চাইবে বাংলা পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা পাকা করার জন্য। গ্রুপে প্রথম স্থানে আছে উত্তরাখণ্ড। আশ্চর্যের বিষয় হল এখনও পঞ্চম স্থানে রয়েছে নামজাদা দল উত্তরপ্রদেশ। দিনের শেষে বরোদা ২২২-৭। সারা দিন কেমন খেলা হল, জানতে চোখ রাখুন আমাদের লাইভ আপডেটে। 

10 Jan 2023, 04:39:19 PM IST

বাংলাকে এগিয়ে রাখল পেসাররা

প্রথম সেশনে মাত্র একটি উইকেট, তারপরের দুটি সেশনে তিনটি করে উইকেট। সবমিলিয়ে বরোদার ছন্দভঙ্গ করলেন মুকেশ (৩-৫০) ও আকাশদীপ ( ৪-৬৭)। মজার বিষয় হল সবচেয়ে পরে বোলিংয়ে এসেও এদিন ২৩ ওভার হাত ঘোরালেন আকাশ। আগে তাঁকে বল দিলে হয়তো সেট হওয়ার সুযোগ পেতেন না জ্যোৎস্নিল (৮৫) ও  প্রিয়াংশু (৫০)। পিঠিয়া নট আউট আছেন ২৭ রানে। তাঁর টার্গেট থাকবে আড়াইশো পেরিয়ে বরোদাকে তিনশোর দিকে নিয়ে যাওয়ার।  বাংলার অন্য বোলাররা উইকেট না পেলেও ভালো বল করেছেন। কাল নতুন বল নিয়ে বরোদাকে ল্যাজকে দ্রুত গুটিয়ে ফেলতে চাইবে বাংলা। এদিন একটি ক্যাচ পড়লেও মোটের ওপর ভালো হয়েছে ফিল্ডিং। তবে চিন্তায় রাখবে অতিরিক্তিের সংখ্যা (২১) যার মধ্যে বাই হল ১৪। 

10 Jan 2023, 04:34:56 PM IST

দিনের শেষে ২২২-৭

নতুন বলে মাত্র এক ওভার খেলা হওয়ার পরেই সময় শেষ বলে দিলেন আম্পায়াররা। অর্থাৎ দিনের শেষে ৮১ ওভারে ২২২-৭ করল বরোদা। নয় ওভার নষ্ট হল এদিন। 

10 Jan 2023, 03:58:32 PM IST

নতুন বল নেওয়া হল

একেবারে কাঁটায় কাঁটায় ৮১তম ওভারেই নতুন বল নিল বাংলা। 

10 Jan 2023, 03:56:13 PM IST

আউট জ্যোৎস্নিল

অবশেষে ভাঙল জ্যোৎস্নিল সিংয়ের প্রতিরোধ। আকাশদীপের বলে লাইন মিস করে এলবি হলেন। ২১৭ বলে ৮৫ রানে আউট হলেন তিনি। ১৩টি চার মেরেছেন তিনি। সবমিলিয়ে ৮০ ওভার শেষে বরোদা ২২১-৭।

10 Jan 2023, 03:45:28 PM IST

চলছে ফাইটব্যাক

কল্যাণীর পড়ন্ত রোদ্দুরে বাংলার বোলারদের পিটিয়ে চলেছেন পিঠিয়া। অপরদিকে অবশেষে হাত খুলেছেন জ্যোৎস্নিল। ফলে রান আসছে দুদিক থেকেই। ইনিংসের দ্বিতীয় বৃহত্তম জুটি গড়েছেন দুজনে। উঠেছে ৪৩ রান। সবমিলিয়ে ৭৬ ওভার শেষে বরোদা ২০৩-৬।

10 Jan 2023, 03:15:02 PM IST

প্রতিরোধ গড়ে তুলছে বরোদা

কাউন্টার অ্যাটাক করে খেলছেন আট নম্বরে ব্যাটিং করতে আসা মহেশ পিঠিয়া। এখনও পর্যন্ত তিনটি চারের সহযোগে করেছেন ২০। অন্যদিকে নিজের গতিতে খেলছেন জ্যোৎস্নিল, ৬২ নট আউট। ৭০ ওভার শেষে বরোদা ১৮৩-৬। আরও ওভার দশেক মতো হয়তো খেলা হবে আলো ঠিক থাকলে। বাংলা চাইবে তার মধ্যে যত সম্ভব উইকেট ফেলতে। তাই একযোগে বল করছেন আকাশদীপ ও মুকেশ। 

10 Jan 2023, 02:33:23 PM IST

রিভার্স সুইয়ে নাজেহাল বরোদা

আকাশ ও মুকেশ এখনও পর্যন্ত তিনটি করে উইকেট পেয়েছেন। বল অনেকটা পুরনো হয়ে গিয়েছে, রিভার্স সুইং করছে। রীতিমত চাপে বরোডার লোয়ার মিডল অর্ডার। জ্যোৎস্নিল এখনও আছেন, কিন্তু এবার হয়তো তাঁকে একটু অ্যাটাকিং খেলার কথা ভাবতে হবে কারণ অন্যদিকে ধারাবাহিক ভাবে উইকেট পড়ছে। বরোদা ১৬২-৬, ৬২ ওভারের শেষে। জ্যোৎস্নিল ও প্রিয়াংশু ছাড়া আর কেউ তেমন প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। রাথাওয়া কুড়ি করে আউট হয়েছেন। তাঁর এজ অভিষেকের হাতে চলে যায় আকাশদীপের বলে। 

10 Jan 2023, 02:27:03 PM IST

একই ওভারে জোড়া উইকেট আকাশদীপ, ধুঁকছে বরোদা

একই ওভারে জোড়া উইকেট আকাশদীপের। এবার আউট হলেন মিতেশ প্যাটেল। ৬১ ওভারে বরোদার স্কোর ছয় উইকেটে ১৬০ রান।

10 Jan 2023, 02:25:42 PM IST

বিরতির পরেই উইকেট নিল বাংলা

চা পানের বিরতির পর খেলা শুরু হয়েছে। তারপরেই পড়ল আরও একটি উইকেট। আপাতত বরোদার স্কোর ৬০.১ ওভারে পাঁচ উইকেটে ১৫৬ রান। উইকেট নিলেন আকাশদীপ।

10 Jan 2023, 01:44:26 PM IST

চা-বিরতিতে ধুঁকছে বরোদা

এক সেশনে তিন উইকেট হারিয়ে রীতিমত চাপে বরোদা। দ্বিতীয় সেশনে আরও নিয়ন্ত্রিত বোলিং বাংলার, পিচ থেকেও কিছুটা সহায়তা মিলল। সেটার সুযোগ নিলেন বাংলার তারকা পেসার মুকেশ। রানের গতিও স্বাভাবিকভাবে কমে যায়। ৫৭ ওভারের শেষে ১৪৩-৪। জ্যোৎস্নিল ৫১ ও নিনাদ ১৫ রানে নটআউট।

10 Jan 2023, 01:36:57 PM IST

সাবধানী ব্যাটিং বরোদার

৫৫ ওভার শেষে ১৩৬-৪। জ্যোৎস্নিল এখনও ৫১ রানে নট আউট, নিনাদ আছেন আটে। টাইট লাইন বল করছে বাংলা, আশা যে আরও একটা-দুটো উইকেট আসবে জলদি। অন্যদিকে চাপটা কাটিয়ে ওঠার চেষ্টা বরোদার। 

10 Jan 2023, 01:19:21 PM IST

অর্ধশতরান জ্যোৎস্নিলের

অন্যদিকে উইকেট পড়ছে কিন্তু দাঁতে দাঁত চিপে লড়ে যাচ্ছেন জ্যোৎস্লিল সিং। লাঞ্চের পর অনেকবার পরাস্ত হয়েছেন, কিন্তু উইকেট ছুড়ে দেননি। উপহারস্বরূপ পৌঁছে গেলেন ৫০ রানে। তবে লম্বা খেলতে হবে তাঁকে, যদি বরোদাকে প্রথম ইনিংসে বড় রানের স্কোর করতে হয়ে। কারণ মিডল অর্ডার কার্যত সবাই ড্রেসিংরুমে চলে গিয়েছে। ৫১ ওভার শেষে ১২৯-৪, ৫০ রানে অপরাজিত ওপেনার জ্যোৎস্নিল। অপরদিকে দুই রানে নট আউট রাথওয়া। 

10 Jan 2023, 01:15:19 PM IST

পরপর উইকেট পেলেন মুকেশ

বরোদার অধিনায়ক বিষ্ণু সোলাঙ্কি মাত্র ছয় রান করে অভিষেক দাসের হাতে ক্যাচ আউট হলেন মুকেশের বলে। ঠিক সেই ওভারেই নয়া ব্যাটার শাশ্বত রাওয়াত আউট হলেন মাত্র চার রান করে। শুরুতে এসেই বলে খোঁচা মারেন তিনি, অনবদ্য ক্যাচ নিয়েছেন উইকেটরক্ষক ইশান পোড়েল। ৫০ ওভার শেষে ১২৭-৪। এই সেশনে তিনটি উইকেট পেয়ে ম্যাচে প্রবলভাবে ফিরেছে বাংলা। শঙ্কার ছায়া বিপক্ষের শিবিরে। 

10 Jan 2023, 01:09:23 PM IST

আউট প্রিয়াংশু মোলিয়া

কিছুটা এগেস্ট দ্য রান অফ প্লে আউট হলেন প্রিয়াংশু মোলিয়া। চমৎকার খেলছিলেন তিনি, আকাশদীপের ওভারে চার মেরে অর্ধশতরানও করলেন। কিন্তু তারপরেই আকাশদীপের বিষাক্ত বলে আউট তরুণ ক্রিকেটার। এফর্ট বল ছিল, তাই অতিরিক্ত বাউন্স পেল পিচ থেকে। বলটি ছাড়তে গেছিলেন, কিন্তু বিষাক্ত ইনসুইং গ্লাভসে লেগে চলে গেল উইকেট কিপারের কাছে। ৪৪ ওভার শেষে ১১০-২। ক্রিজে নতুন ব্যাটার অধিনায়ক বিষ্ণু সোলাঙ্কি। 

10 Jan 2023, 12:32:20 PM IST

একশো পার বরাদোর

লাঞ্চের পর কিছুটা হলেও আঁটোসাটো বোলিং করছেন বাংলার ক্রিকেটাররা। তবে উইকেটের মুখ তারা খুলতে অধরা। কিছুটা হলেও চাপে আছেন জ্যোৎস্নিল। অন্যদিকে মোলিয়া বেশ সপ্রতিভ। খারাপ বল পেলেই সুযোগ হাতছাড়া করছেন না তিনি। ব্যক্তিগত ৫০-এর মুখে তিনি। 

10 Jan 2023, 12:28:51 PM IST

ইশানের স্লেজিংয়ের চেষ্টা

লাঞ্চের পর খেলা শুরু হয়েছে। একটু ধীরেগতিতেই হচ্ছে খেলা। এর মধ্যেই ইশান পোড়েল মাইন্ডগেম খেলা শুরু করে দিয়েছেন। মনসংযোগে বিঘ্ন ঘটানোর জন্য তিনি জ্যোৎস্নিলের সঙ্গে গিয়ে কথা বললেন। পালটা কিছু বললেন ব্যাটার। আম্পায়ার দ্রুত এগিয়ে এসে বিষয়টিকে হালকা করে দিলেন। ৩৪ ওভার শেষে বরোদা এক উইকেট হারিয়ে ৮৮।

10 Jan 2023, 11:43:26 AM IST

পৃথ্বী শ-এর শতরান

অসমের বিরুদ্ধে খেলছে মুম্বই। ৩৬ ওভারে ১৭১-১। ১০৭ বলে ১০০ করেছেন পৃথ্বী। জাতীয় দলে সুযোগ না পেলেও ঘরোয়া ক্রিকেটে নিজের বিধ্বংসী ফর্ম ধরে রেখেছেন এই মুম্বই তারকা।  অন্যদিকে সৌরাষ্ট্রের বিরুদ্ধে চাপে হায়দরাবাদ। ইতিমধ্যেই তিন উইকেট নিয়েছেন জয়দেব উনাদকাট। 

10 Jan 2023, 10:56:18 AM IST

জমাট বরোদার ব্যাটাররা

৩০ ওভার শেষে ৬৯-১। উইকেটের খোঁজে রাউন্ড দ্য উইকেট চেষ্টা করছিলেন ইশান পোড়েল। তবে কাজের কাজ হল না। তরুণ মোলিয়ার টেকনিকটা একটু আলাদা। লেগ স্টাম্পের বাইরে গার্ড নিয়ে একটু শাফল করে খেলেন তিনি। ফলে বল ঠিক জায়গায় রাখতে পারলে এলবি-র ক্যান্ডিডেট হতে পারেন তিনি। তবে এই মুহূর্তে সুইং প্রায় নেই বললেন চলে। 

10 Jan 2023, 10:31:01 AM IST

হতাশ করছেন বাংলার পেসাররা

পিচে হয়তো তেমন কিছু নেই, কিন্তু সকালের পরিস্থিতিতে কাজে লাগিয়ে উইকেট পাবে বাংলা তেমনটাই আশা ছিল। কিন্তু এখনও পর্যন্ত সেরকম কিছু দেখা যাচ্ছে না। খুব সহজেই খেলছেন মোলিয়া ও জ্যোৎস্নীল। অনেক লুজ বল করছেন বাংলার তারকাখচিত পেস অ্যাটাক। তাই একদিক থেকে চাপ তৈরি হতে পারছে না। হয়তো শাহবাজকে নিয়ে এসে এই জুটি ভাঙার চেষ্টা করবেন মনোজ তেওয়ারি। 

10 Jan 2023, 10:27:57 AM IST

প্রধান নির্বাচক হাজির

প্রধান নির্বাচক চেতন শর্মা খেলা দেখতে এসেছেন। সামনেই অজি সিরিজ। সেখানে কি সুযোগ পাবেন অভিমন্যু ও মুকেশ? এই ম্যাচে তাদের সামনাসামনি দেখার সুযোগ পাচ্ছেন চেতন শর্মা।

10 Jan 2023, 10:22:53 AM IST

সায়নশেখরকে সতর্কতা

রানিং ইন দ্য পিচের জন্য আম্পায়ার সতর্ক করলেন বাংলার পেসার সায়নশেখর মন্ডলকে। বারবার একই ভুল করলে তাঁকে বোলিং করা থেকে বিরত করতে পারেন আম্পায়াররা। ২৩ ওভার শেষে ৫৮-১। ভালো খেলছেন মোলিয়া ও জ্যোৎস্নীল। 

10 Jan 2023, 09:58:50 AM IST

ধরে খেলছেন বরোদার ক্রিকেটাররা

১৭ ওভার শেষে ৪৬-১। এখনও পর্যন্ত পাঁচ বোলার হাত ঘুরিয়েছেন। কিন্তু শুরুর উইকেটের পর আর তেমন কোনও সুযোগ পাচ্ছে না দল। কল্যাণীতে এখনও বেশ কুয়াশাচ্ছন্ন। আশা করা হচ্ছিল যে আরও বেশি সাহায্য পাবেন বাংলার পেসাররা। তবে সেটা এখনও হয়নি। 

10 Jan 2023, 09:53:41 AM IST

শুরুতেই উইকেট পেলেন মুকেশ

খাতা না খুলেই আউট বরোদার ওপেনার প্রত্যুশ কুমার। ২৫ বল খেলে রান না করেই অভিষেক পোড়েলের হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.