বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Semifinal Live- আনকোরা মন্ত্রীতে মাত বাংলা, ম্যাচে ফিরল মধ্যপ্রদেশ
সেঞ্চুরির পর হিমাংশু মন্ত্রী। (ছবি সৌজন্যে, টুইটার @BCCIdomestic)

Ranji Trophy Semifinal Live- আনকোরা মন্ত্রীতে মাত বাংলা, ম্যাচে ফিরল মধ্যপ্রদেশ

Ranji Trophy Semifinal live update- লাগাতার ফাইনালে যাওয়ার টার্গেট নিয়ে মাঠে বাংলা। প্রথম দিনের শেষে মধ্যপ্রদেশ ৬ উইকেট হারিয়ে ২৭১। 

কর্ণাটকের আলুরে রঞ্জি সেমিফাইনালে মুখোমুখি বাংলা ও মধ্যপ্রদেশ। টসে জিতে মধ্যপ্রদেশ প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেই। শুরুতে কিছু উইকেট হারালেও মূলত হিমাংশু মন্ত্রী ও অক্ষত রঘুবংশীর সৌজন্যে দিনের শেষে মোটামুটি সম্মানজনক অবস্থানে তারা। বাংলার জন্য দুটি করে উইকেট নিয়েছেন দুই প্রথমসারির পেসার মুকেশ ও আকাশদীপ। কীভাবে গড়াল প্রথম দিনের খেলা, বড় ঘটনা এক ঝলকে পড়ে নিন আমাদের লাইভ ব্লগে। দ্বিতীয় দিনের লাইভ ব্লগ পড়তে ক্লিক করুন এই লিঙ্কে। 

14 Jun 2022, 05:19:26 PM IST

সমানে-সমানে লড়াই

লাঞ্চের আগে পর্যন্ত পুরোটাই ছিল বাংলার দাপট। তবে লাঞ্চের পর থেকে হাত খোলেন মধ্যপ্রদেশের ব্যাটাররা। ৯৭-৪ থেকে মধ্যপ্রদেশকে উদ্ধার করেন অক্ষত ও হিমাংশু। এখনও ক্রিজে আছেন হিমাংশু। তাঁর প্রথম সেঞ্চুরি ফার্স্ট ক্লাস ক্রিকেটে। কিন্তু তিনি যে লম্বা রেসের ঘোড়া হতে চলেছেন, তাঁর টেম্পারেমেন্ট দেখেই বোঝা যায়। কাল সকালবেলা জলদি মন্ত্রীকে আউট করতে পারলে মধ্যপ্রদেশকে ৩৫০-র মধ্যে বেঁধে রাখতে পারে বাংলা। নয়তো কিন্তু চতুর্থ ব্যাটিং করতে হবে এই পিচে সেটি সবসময়ই বাংলাকে ব্যাকফুটে রাখবে। কালও সকালে আমরা লাইভ ব্লগ নিয়ে উপস্থিত থাকব, চোখ রাখতে ভুলবেন না। 

14 Jun 2022, 05:16:00 PM IST

দিনের শেষে মধ্যপ্রদেশ ২৭১-৬

শেষ কয়েক ওভারে আর কোনও উইকেট পড়ল না। নির্ধারিত সময়ের পর আধ ঘণ্টা বেশি খেলা হলেও শেষপর্যন্ত ৯০ ওভার করতে পারল না বাংলা। ৮৬ ওভারে ২৭১-৬ মধ্যপ্রদেশ। প্রথমে ব্যাটিং করে এই পারফর্মেন্সে খুব অখুশি হবে না তারা কারণ পিচ পরের দিকে যথেষ্ট মন্থর হওয়ার সম্ভাবনা আছে। ক্রিজে আছেন হিমাংশু মন্ত্রী (১৩৪) ও পুনীত দাতে (৯)। বাংলার হয়ে দুই উইকেট করে নিয়েছেন মুকেশ ও আকাশ। একটি করে উইকেট নিয়েছেন শাহবাজ ও প্রদীপ্ত, কিন্তু প্রথমদিন স্পিনাররা তেমন দাগ কাটতে পারেননি। তাই দুই পেসারকে করতে হয়েছে ৪১ ওভার। তৃতীয় পেসার সায়ন মন্ডলও একেবারে ভালো বোলিং করতে পারেননি।

14 Jun 2022, 04:56:12 PM IST

চাপের মুখে মধ্যপ্রদেশ

পড়ন্ত দুপুরে বিষাক্ত বোলিং মুকেশ ও আকাশ। কিছু কিছু বল ছন্নছাড়া হলেও অধিকাংশ ক্ষেত্রেই ব্যাটারদের কড়া পরীক্ষার মধ্যে ফেলছেন তাঁরা। সেট হওয়া মন্ত্রীও মাঝে মাঝে পরাস্ত হচ্ছেন। 

14 Jun 2022, 04:44:39 PM IST

আউট সারাংশ

বাঁ হাতি ব্যাটারের জন্য ছোট্টো আউটসুইং। বলটি বুঝতেই পারলেন না সারাংশ। ক্লিনবোল্ড তিনি। উইকেট নিয়ে বাংলাদেশকে খুব গুরুত্বপূর্ণ ব্রেকথ্রু দিলেন আকাশদীপ। মধ্যপ্রদেশ ২৫৯-৬। ১৭ করে আউট সারাংশ। নতুন ব্যাটার পুনীত দাতে।