বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: শেষ রাউন্ডে বাজিমাত অন্ধ্রর, রঞ্জি থেকে ছিটকে গেল ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বই

Ranji Trophy: শেষ রাউন্ডে বাজিমাত অন্ধ্রর, রঞ্জি থেকে ছিটকে গেল ৪১ বারের চ্যাম্পিয়ন মুম্বই

অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।

Mumbai vs Maharashtra Ranji Trophy: ড্র ম্যাচে প্রথম ইনিংস টাই হওয়ায় কপাল পোড়ে মুম্বই ও মহারাষ্ট্রের।

কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেওয়ার জন্য শেষ ম্যাচে মুম্বইয়ের দরকার ছিল অন্তত ৩ পয়েন্ট। অন্যদিকে মহারাষ্ট্র যদি অন্তত ৩ পয়েন্ট সংগ্রহ করত, তবে তারা নক-আউটের টিকিট হাতে পেত। সম্মুখসমরে দুর্ভাগ্য তাড়া করে বেড়ায় মুম্বই-মহারাষ্ট্র দু'দলকে। ড্র ম্যাচের প্রথম ইনিংস টাই হওয়ায় উভয় দলের কেউই ৩ পয়েন্ট সংগ্রহ করে নিতে পারেনি। ১ পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হয় মুম্বই ও মহারাষ্ট্রকে। ফলে শেষ আটের টিকিট হাতে পায়নি দু'দলের কেউই।

অন্যদিকে লিগের শেষ ম্যাচে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়ে বাজিমাত করে অন্ধ্রপ্রদেশ। তারা শেষ ম্য়াচে অসমকে এক ইনিংস ও ৯৫ রানে হারিয়ে দেয়। ইনিংসে জয়ের সুবাদে তারা বোনাস-সহ ৭ পয়েন্ট পকেটে পোরে এবং কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে। ভাগ্য এক্ষেত্রে সঙ্গ দেয় অন্ধ্রর। কেননা, কোয়ার্টারে যেতে তাদের ৭ পয়েন্টও যথেষ্ট হতো না, যদি না মুম্বই বনাম মহারাষ্ট্র ম্যাচে উভয় দল ১ পয়েন্টে আটকে যেত।

গ্রুপে তিন দলের পয়েন্ট সংখ্যা সমান হয়ে যায়। সৌরাষ্ট্র, অন্ধ্র ও মহারাষ্ট্র, তিন দলের সংগ্রহে থাকে ২৬ পয়েন্ট করে। তবে সৌরাষ্ট্র বেশি বোনাস পয়েন্ট সংগ্রহ করায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়। তুলনায় বেশি বোনাস পয়েন্টের নিরিখেই অন্ধ্র টেক্কা দেয় মহারাষ্ট্রকে এবং গ্রুপে দ্বিতীয় স্থানে থাকে।

আরও পড়ুন:- INDw vs NZw U19 WC: ঝোড়ো অর্ধশতরান শ্বেতার, বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস ভারতের

রঞ্জির এলিট-বি গ্রুপের পয়েন্ট টেবিল:-
১. সৌরাষ্ট্র: ম্যাচ-৭, জয়-৩, ড্র-২, হার-২, পয়েন্ট-২৬
২. অন্ধ্র: ম্যাচ-৭, জয়-৪, ড্র-১, হার-২, পয়েন্ট-২৬
৩. মহারাষ্ট্র: ম্যাচ-৭, জয়-৩, ড্র-৪, হার-০, পয়েন্ট-২৬
৪. মুম্বই: ম্যাচ-৭, জয়-৩, ড্র-২, হার-২, পয়েন্ট-২৪
৫. তামিলনাড়ু: ম্যাচ-৭, জয়-২, ড্র-৪, হার-১, পয়েন্ট-২১
৬. দিল্লি: ম্যাচ-৭, জয়-২, ড্র-৩, হার-২, পয়েন্ট-১৭
৭. অসম: ম্যাচ-৭, জয়-১, ড্র-৩, হার-৩, পয়েন্ট-১১
৮. হায়দরাবাদ: ম্যাচ-৭, জয়-০, ড্র-১, হার-৬, পয়েন্ট-১

আরও পড়ুন:- Ranji Trophy: হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন বাংলা, কোয়ার্টার ফাইনালের পথে মনোজদের সঙ্গী উত্তরাখণ্ড

মুম্বই বনাম মহারাষ্ট্র ম্যাচের ফল:-
টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে মহারাষ্ট্র তাদের প্রথম ইনিংসে ৩৮৪ রান তোলে। কেদার যাদব ১২৮ রান করেন। ৫ উইকেট নেন মোহিত আবস্তি। পালটা ব্যাট করতে নেমে মুম্বইও তাদের প্রথম ইনিংসে ৩৮৪ রান তোলে। ১৪৫ রান করেন প্রসাদ পাওয়ার। ৩টি উইকেট নেন প্রদীপ দাধে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মহারাষ্ট্র ২৫২ রান তোলে। ৭৫ রান করেন আজিম কাজি। ৪টি উইকেট নেন শামস মুলানি। শেষ ইনিংসে মুম্বই ৬ উইকেটে ১৯৫ রান তুললে ম্য়াচ ড্র ঘোষিত হয়। ৬৫ রান করেন দিব্যাংশ সাক্সেনা। ২টি উইকেট নেন সিদ্ধেশ বীর। ড্র ম্যাচে প্রথম ইনিংস টাই হয়। কোনও দল প্রথম ইনিংসে লিড নিতে না পারায় উভয় দল ১ পয়েন্ট করে ঘরে তোলে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.