বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: ১১টি ছক্কায় ঝোড়ো ডাবল সেঞ্চুরি মণীশ পান্ডের, ২.৪ কোটি খরচ করে আশ্বস্ত হবে দিল্লি ক্যাপিটালস

Ranji Trophy: ১১টি ছক্কায় ঝোড়ো ডাবল সেঞ্চুরি মণীশ পান্ডের, ২.৪ কোটি খরচ করে আশ্বস্ত হবে দিল্লি ক্যাপিটালস

মণীশ পান্ডে। ছবি- পিটিআই।

Karnataka vs Goa Ranji Trophy: গোয়ার বিরুদ্ধে রঞ্জির প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ে কর্নাটক, জোড়া উইকেট নিয়ে নজর কাড়েন অর্জুন তেন্ডুলকর।

গত আইপিএলে ব্যাট হাতে নির্ভরতা দিতে পারেননি লখনউ সুপার জায়ান্টসকে। ফলে তারা স্কোয়াড থেকে ছেড়ে দেয় অভিজ্ঞ ভারতীয় অল-রাউন্ডার মণীশ পান্ডেকে। মণীশ কর্নাটকের হয়ে নিয়মিত ঘরোয়া ক্রিকেটে মাঠে নামেন। বড় রানের ইনিংস খেলে রাজ্যদলকে ম্যাচও জেতান তিনি। এবার রঞ্জি ট্রফিতে আরও একবার ব্যাট হাতে দুর্ভেদ্য হয়ে ওঠেন মণীশ। তবে এবার শুধু কর্নাটক নয়, বরং পান্ডের ইনিংসে আপ্লুত হবে দিল্লি ক্যাপিটালসও। কেননা এবার আইপিএলের মিনি লিমাম থেকে মণীশকে ২ কোটি ৪০ লক্ষ টাকায় দলে নেয় ক্যাপিটালস।

গোয়ার বিরুদ্ধে রঞ্জি ম্যাচে দুর্দান্ত ডাবল সেঞ্চুরি করেন মণীশ পান্ডে। ১৪টি চার ও ১১টি ছক্কার সাহায্যে ১৮৬ বলে ২০৮ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। মণীশ ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৬২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকান ৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ১২০ বলে। পান্ডে ১৫০ রানে পৌঁছতে খরচ করেন ১৫৩টি বল। সাহায্য নেন ১০টি চার ও ৮টি ছক্কার। শেষমেশ তিনি দু'শো রানের গণ্ডি ছুঁয়ে ফেলেন ১৩টি চার ও ১১টি ছক্কার সাহায্যে ১৮৩ বলে।

আরও পড়ুন:- Ranji Trophy: ফের ব্যাট চালাতে গিয়ে সেঞ্চুরি হাতছাড়া সূর্যকুমারের, জাদেজার ঘূর্ণিতে পিছিয়ে পড়ল মুম্বই

গোয়ার বিরুদ্ধে কর্নাটক ৭ উইকেটে ৬০৩ রান তুলে তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে। মণীশের ডাবল সেঞ্চুরি ছাড়া দুর্দান্ত শতরান করেন রবিকুমার সামর্থ। তিনি ১৪টি বাউন্ডারির সাহায্যে ২৩৮ বলে ১৪০ রান করে আউট হন। এছাড়া ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়াল করেন ৫০ রান। ৯১ রান করে সাজঘরে ফেরেন বিশাল। বিআর শরৎ ২৯, কৃষ্ণাপ্পা গৌতম ১৬ ও শুভাং হেজ ৩৯ রানের যোগদান রাখেন।

গোয়ার হয়ে প্রথম ইনিংসে ৭৯ রানের বিনিময়ে ২টি উইকেট নেন অর্জুন তেন্ডুলকর। তিনি আউট করেন রবিকুমার সামর্থ ও শুভাংকে। ১৪৫ রান খরচ করে ৩টি উইকেট নেন দর্শন মিশাল। ১টি করে উইকেট পকেটে পোরেন লক্ষয় গর্গ ও সিদ্ধেশ ল্যাড।

আরও পড়ুন:- Ranji Trophy: অল্পের জন্য ১০ উইকেট নেওয়া হল না দীপকের, ৪৯ রানে বান্ডিল ধাওয়ানরা

পালটা ব্যাট করতে নেমে গোয়া দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৪৫ রান সংগ্রহ করেছ। ৩০ রান করে নট-আউট থাকেন সুমিরন আমনকর। ৬ রান করে নট-আউট থাকেন প্রভুদেশাই। ৫ রান করে রণিত মোরের বলে আউট হন অমোঘ দেশাই। সুতরাং, কর্নাটকের থেকে এখনও ৫৫৮ রানে পিছিয়ে রয়েছে গোয়া।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের অসহায় মানুষ আমাদের দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব: মমতা বিহার-অন্ধ্রের বিশেষ মর্যাদা থেকে নিটকাণ্ড, বাজেটের আগে সর্বদলীয় বৈঠকে এল চর্চায় পুজোর আগে চলে এল ২১শে জুলাই শাড়ি, শহিদ স্মরণে ঢাকের বোল, উদ্দাম নাচ Paris Olympics 2024-এর আগে নীরজ চোপড়ার চোটের কী অবস্থা? বড় আপডেট দিলেন কোচ ‘‌উত্তরবঙ্গের সব আসন ২০২৬ নির্বাচনে জিততে হবে’‌, একুশের মঞ্চ থেকে বার্তা জগদীশের ১৫১টি প্রাণ যাওয়ার পর কোটা নিয়ে বড় রায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের, কী বলল আদালত? 'তুমি চাইলে…জ্বলছে মণিপুর' ২১-র মঞ্চে দাঁড়িয়ে গানে গানে মোদীকে কটাক্ষ নচিকেতার শহরে যত্রতত্র আবর্জনা ফেলা রুখতে কড়া কলকাতা পুরসভা, নেওয়া হচ্ছে স্পট ফাইন ২১-এর মঞ্চে অভিষেকের গলায় পার্থ, তুললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীর গ্রেফতারির দাবি ধর্মতলায় শহিদ স্মরণের পথে ডিজেতে ভোজপুরি গানের সঙ্গে চটুল নাচ তৃণমূল কর্মীদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.