বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: পড়শি ঝাড়খণ্ডকে দুরমুশ করে টানা দ্বিতীয়বার রঞ্জির সেমিতে বাংলা

Ranji Trophy: পড়শি ঝাড়খণ্ডকে দুরমুশ করে টানা দ্বিতীয়বার রঞ্জির সেমিতে বাংলা

শতরান করে মনোজ তিওয়ারিরর সেলিব্রেশন। ছবি- টুইটার (@BCCIdomestic)।

সেমিফাইনালে মধ্যপ্রদেশের মুখোমুখি হবে বাংলা।

ফলাফল বহু আগেই নির্ধারিত হয়ে গিয়েছিল, অপেক্ষা ছিল শুধু সরকারিভাবে তা ঘোষিত হওয়ার। প্রত্যাশামতোই ব্যাটিং দাপটে ঝাড়খণ্ডকে কোয়ার্টার ফাইনালে পর্যদুস্ত করে রঞ্জির সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করল বাংলা। ম্যাচ ড্র হলেও, প্রথম ইনিংসে বিশাল লিডের সুবাদে সেমিফাইনালে উঠল বাংলা।

প্রথম ইনিংসে দুর্ধর্ষ ব্যাটিং পারফরম্যান্সে ভর করে সাত উইকেটের বিনিময়ে ৭৭৩ রান করেছিল বাংলা। বাংলার নয় ব্যাটারই অর্ধশতরান করে বিশ্বরেকর্ড গড়েছিলেন। জবাবে মাত্র ২৯৮ রানে অলআউট হয়ে যায় ঝড়খণ্ড। ৪৭৫ রানের লিড নিয়ে এমনিই জয় সুনিশ্চিত হয়ে গিয়েছিল অরুণ লালের কোচিং করানো দলের। তবে সেমির আগে ব্যাটিং অনুশীলন সেরে নিতে আবারও ব্যাটে নামে বাংলা। তাতে কাজের কাজও হয়। শেষদিনে বাংলার হয়ে অনবদ্য ১৩৬ রানের ইনিংস খেলেন মন্ত্রীমশাই মনোজ তিওয়ারি। এ মরশুমে এটি তাঁর প্রথম রঞ্জি শতরান।

১৩৬ রানে মনোজের আউট হওয়ার পরেও, পঞ্চম দিনে লাঞ্চের পরে ঘণ্টাখানেকের একটু বেশি সময় বাংলা ব্যাট করে বটে। তবে অনুকুল রায়ের বলে শাহবাজ আহমেদ ৪৬ রানে আউট হতেই ইনিংস ঘোষণা করে দেয় বাংলা। ৭৯৩ রানে বাংলা এগিয়ে থাকায় স্বাভাবিকভাবেই ঝাড়খণ্ডের ম্যাচ জেতার আর কোনও সুযোগ ছিল না। তাই সেখানেই দুই দল হাত মিলিয়ে শেষ করে দেয় ম্যাচ। 

দ্বিতীয় ইনিংসে ব্যর্থ হলেও প্রথম ইনিংসে ১৮৬ রানের অনবদ্য ইনিংসের জন্য ম্যাচ সেরা ঘোষিত হন সুদীপ ঘরামি। কোয়ার্টার ফাইনালের বাকি তিন ম্যাচ আগেই শেষ হয়ে গিয়েছিল। বাংলা-ঝাড়খণ্ড ম্যাচ শেষ হয়ে যাওয়ায় নির্ধারিত হয়ে গেল সেমিফাইনালের সূচি। সেমিতে মধ্যপ্রদেশের মুখোমুখি হবে গতবারের রঞ্জি ফাইনালিস্ট বাংলা। মধ্যপ্রদেশ পঞ্জাবকে হারিয়ে সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করেছে। ১৪ জুন থেকে বেঙ্গালুরুর আলুরে শুরু হবে সেই ম্যাচ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাবার পরিচয় সামনে আনেন না! ২ ছেলে-মেয়ের পর ফের মা হলেন মিন্ডি কালিং, এবার কী হল? ‘তবে মমতাকে আমি একটা ব্যাপারে সমর্থন করি…’, ঢাকায় ফিরে বললেন শেখ হাসিনা ‘হিন্দুই ইসলাম গ্রহণ করতে বাধ্য হয়…’! সোনাক্ষী-জাহিরের বিয়ে নিয়ে লিখলেন তসলিমা দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড গীতা নয়, আমি নিজেকে মৃণাল সেনের সঙ্গে বেশি রিলেট করতে পারি: মনামী ঘোষ সারেগামাপা-র মঞ্চে সাড়া ফেলল ‘কমরেড’ আরাত্রিকার গণসংগীত! গর্বিত বাঁকুড়াবাসী শীঘ্রই আসতে চলেছে আষাঢ় গুপ্ত নবরাত্রি, জেনে নিন পুজোর সঠিক দিনক্ষণ তিথি NDAকে আর ইস্যুভিত্তিক সমর্থন নয়, শক্তিশালী বিরোধীর ভূমিকায় রাজ্যসভায় নামছে BJD হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে নব্বইয়ের দশকে করিশ্মার ফ্যাশন মুগ্ধ করেছিল দর্শকদের, দেখুন সেরা আইকনিক সব পোশাক

T20 WC 2024

দ্বিতীয় সেমিতে একটি বলও না খেলা হলে,সোনায় সোহাগা হবে ভারতের,ছিটকে যাবে ইংল্যান্ড হাতের নাগালে বল, ক্যাচ ধরার চেষ্টাই করলেন না পন্ত, বেদম ঝাড় খেলেন রোহিতের থেকে ইতিহাস আফগানিস্তানের,শেষ ল্যাপে নবীনের জোড়া ধাক্কা,অজিদের কাঁদিয়ে সেমিতে রশিদরা T20 WC চলাকালীন বড় দুর্ঘটনা, সুইমিংপুলে ডুবে অকালমৃত্যু ইরফানের মেকআপ শিল্পীর DLS-এ এগিয়ে, মাঠের বাইরে থেকে ‘সিগন্যাল’ আসতেই পড়ে গেলেন গুলবদিন, ‘অস্কার জয়….’ কামিন্স-জাম্পা-স্টইনিসের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী রেকর্ড হেজেলউডের অজিদের হারিয়ে T20 WC-এ সর্বাধিক জয়ের নজির গড়ল ভারত, ছাপিয়ে গেল শ্রীলঙ্কাকে আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.