বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: দুই ক্যাপ্টেনের দ্বৈরথে মায়াঙ্ককে টেক্কা অর্পিতের, কর্ণাটককে হারিয়ে রঞ্জির ফাইনালে বাংলার মুখে সৌরাষ্ট্র

Ranji Trophy: দুই ক্যাপ্টেনের দ্বৈরথে মায়াঙ্ককে টেক্কা অর্পিতের, কর্ণাটককে হারিয়ে রঞ্জির ফাইনালে বাংলার মুখে সৌরাষ্ট্র

সৌরাষ্ট্রকে জেতালেন ক্যাপ্টেন অর্পিত। ছবি- পিটিআই।

Karnataka vs Saurashtra Ranji Trophy Semi-Final: শেষ দিনে নাটকীয় রূপ নেয় কর্ণাটক বনাম সৌরাষ্ট্র রঞ্জি সেমিফাইনাল ম্যাচ। ক্যাপ্টেনের ব্যাটে শেষ হাসি হাসে সৌরাষ্ট্র।

ব্যর্থ হল ব্যাট হাতে ক্যাপ্টেন মায়াঙ্ক আগরওয়ালের দুর্দান্ত লড়াই। ঘরের মাঠে রঞ্জি ট্রফির সেমিফাইনালে সৌরাষ্ট্রের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হল কর্ণাটককে। অধিনায়কোচিত দৃঢ়তায় সৌরাষ্ট্রকে রঞ্জি ট্রফির ফাইনালে তুললেন অর্পিত বাসবদা।

চিন্নাস্বামীতে কর্ণাটক বানম সৌরাষ্ট্র ম্যাচ শেষ দিনে চূড়ান্ত নাটকীয় রূপ নেয়। একসময় সৌরাষ্ট্রের ম্যাচ হারার সম্ভাবনাও তৈরি হয়েছিল। শেষমেশ চেতন সাকারিয়াকে সঙ্গে নিয়ে সৌরাষ্ট্রকে বিপদ সীমার বাইরে নিয়ে যান অর্পিত।

জয়ের জন্য ১১৫ রানের সংক্ষিপ্ত লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তবে একসময় তারা ৪২ রানে ৫ উইকেট হারিয়ে বসে। সেখান থেকে ম্যাচ যে কোনও দিকে গড়াতে পারত। চেতন সাকারিয়া ক্রিজে এসেই ব্যাট চালিয়ে চাপ কাটান। তিনি ৩টি ছক্কার সাহায্যে ৪৮ বলে ২৪ রান করে মাঠ ছাড়েন। শেষে প্রেরক মানকড়কে সঙ্গে নিয়ে সৌরাষ্ট্রকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন অর্পিত।

আরও পড়ুন:- BENG vs MP Ranji Trophy: এমপি-কে উড়িয়ে রঞ্জি ট্রফির ফাইনালে মনোজ তিওয়ারির বাংলা

ম্যাচের গতিপ্রকৃতি:-
টস হেরে শুরুতে ব্যাট করতে নামে কর্ণাটক। তারা প্রথম ইনিংসে ৪০৭ রান তোলে। মায়াঙ্ক আগরওয়াল ২৪৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ৬৬ রান করেন শ্রীনিবাস শরৎ। ৩টি করে উইকেট নেন সৌরাষ্ট্রের চেতন সাকারিয়া ও কুশাং প্যাটেল।

জবাবে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র তাদের প্রথম ইনিংসে ৫২৭ রান সংগ্রহ করে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ১২০ রানের লিড নেয় সৌরাষ্ট্র। অর্পিত বাসবদা ২০২ রান করে আউট হন। শেল্ডন জ্যাকসন করেন ১৬০ রান। কর্ণাটকের কাভেরাপ্পা ৫টি ও কৃষ্ণাপ্পা গৌতম ২টি উইকেট নেন।

কর্ণাটক দ্বিতীয় ইনিংসে ২৩৪ রান তোলে। নিকিন জোশ ১০৯ ও মায়াঙ্ক আগরওয়াল ৫৫ রান করেন। চেতন সাকারিয়া ও ধর্মেন্দ্রসিং জাদেজা ৪টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন:- IND vs AUS: টেস্টে আর কারও নেই এমন রেকর্ড, দল হারলেও নাগপুরে অবিশ্বাস্য এক নজির গড়েন ন্যাথন লিয়ঁ

জয়ের জন্য ১১৫ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তারা ৬ উইকেটের বিনিময়ে ১১৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ৪ উইকেটে ম্যাচ জিতে রঞ্জি ট্রফির ফাইনালের টিকিট নিশ্চিত করে সৌরাষ্ট্র। অর্পিত শেষ ইনিংসে ৪৭ রান করে অপরাজিত থাকেন। কৃষ্ণাপ্পা গৌতম ৩টি উইকেট নেন।

রঞ্জির খেতাবি লড়াইয়ে বাংলার বিরুদ্ধে মাঠে নামবে সৌরাষ্ট্র। উল্লেখ্য, ২০১৯-২০ মরশুমে বাংলার বিরুদ্ধেই রঞ্জি ট্রফির ফাইনাল খেলে সৌরাষ্ট্র। সেবার বাংলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় তারা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফুলের বদলে চিপস দিয়ে সাজল বরের গাড়ি, বিয়ের মিছিল দেখে হতভম্ব কনের বাড়ি স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ আততায়ীর রাস্তা রোখেন সাধারণ যুবক, মহিলা পুলিশ করেন গুলি! সিডনি-মল হামলায় কী ঘটল? হলিউডি ছবির কায়দায় চুমু খেতে গিয়ে একী করে বসলেন 'আলোর কোলে'র 'জামাইদাদা'! বিষ্ণুপ্রসাদ শর্মার বিরুদ্ধে ব্যবস্থা ভোটের পরে, সিদ্ধান্ত নিয়েছে বিজেপি নেতৃত্ব প্রথমবার মেয়েকে কোলে নিয়ে আবেগতাড়িত পপি! একরত্তির কী নাম রাখল ইউটিউবার মা? Dressing Table Tips: বাড়ির এই দিকে রাখুন ড্রেসিং টেবিল, তবেই সুখ আসবে সাবধান! সুযোগ করে দেওয়ার নামে পাতা হয়েছে প্রতারণার ফাঁদ, সতর্ক করল জি বাংলা অভিজিতের বিরুদ্ধে চাকরিপ্রার্থী মাহিকে প্রার্থী করল আইএসএফ, খেলা হবে তমলুকে! কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Latest IPL News

স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব এই কারণে হারল লখনউ! ম্য়াচ না জেতার জন্য এই ক্রিকেটারের উপর দায় চাপালেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.