বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: ODI-র ঢঙে রঞ্জিতে ডবল সেঞ্চুরি পৃথ্বীর! আবারও নতুন বলে কাঁপুনি ধরালেন উনাদকাট

Ranji Trophy: ODI-র ঢঙে রঞ্জিতে ডবল সেঞ্চুরি পৃথ্বীর! আবারও নতুন বলে কাঁপুনি ধরালেন উনাদকাট

পৃথ্বী শ এবং জয়দেব উনাদকাট। (ফাইল ছবি, সৌজন্যে পিটিআই এবং এপি)

Ranji Trophy: এবারের রঞ্জি ট্রফিতে প্রথমবার ৫০ রানের গণ্ডি পার করেছেন পৃথ্বী শ। তাতেই ডবল সেঞ্চুরি করলেন মুম্বইয়ের তারকা ব্যাটার। তারইমধ্যে বল হাতে জাদু দেখালেন জয়দেব উনাদকাট।

একেবারে রাজকীয়ভাবে রঞ্জি ট্রফিতে ছন্দে ফিরলেন পৃথ্বী শ। মঙ্গলবার অসমের বিরুদ্ধে দ্বিশতরান হাঁকালেন মুম্বইয়ের তারকা ব্যাটার। মাত্র ২৩৫ বলে ২০০ রান পূরণ করেন। অন্যদিকে, বল হাতে ফের জাদু দেখালেন জয়দেব উনাদকাট। নতুন বলে এমন শুরু করেন যে হায়দরাবাদের কাছে কোনও উত্তর ছিল না।

মঙ্গলবার অসমের আমিনগাঁও স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অসম। কিন্তু সেই সিদ্ধান্ত একেবারেই কাজে দেয়নি। মুশির খান এবং পৃথ্বী দারুণভাবে শুরু করেন। দু'জনের প্রথম উইকেটের জুটিতে ১২৩ রান ওঠে। ২৩.৪ ওভারে মুশিরকে আউট করেন মুখতার হুসেন। ৭২ বলে ৪২ রান করেন মুশির। তারপর ক্রিজে আসেন আরমান জাফর। তিনিও ভালো ছন্দে খেলতে থাকেন। তবে ৪৮ বলে ২৭ রান করে রান-আউট হয়ে যান।

পৃথ্বী অবশ্য নিজস্ব ছন্দে খেলতে থাকেন। এবার রঞ্জির প্রথম কয়েকটি ম্যাচে ছন্দে না থাকায় যে তাঁর মধ্যে বাড়তি জেদ চেপে বসেছিল, তা দেখেই বোঝা যাচ্ছিল। মুম্বই উইকেট হারালেও কোনও প্রভাব পড়েনি পৃথ্বীর উপর। মধ্যাহ্নভোজের বিরতির আগেই শতরান হাঁকান। যা প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর ১২ তম শতরান। ১০৭ বলে শতরান পূরণ করেন। 

মধ্যাহ্নভোজের পরও নিজের ছন্দে ধরে রাখেন পৃথ্বী। ১৬৪ বলে ১৫০ রান পূরণ করেন। শেষপর্যন্ত মাত্র ২৩৫ বলে দ্বিশতরান পূরণ করেন মুম্বইয়ের তারকা পৃথ্বী। তাঁকে দেখে বোঝা যাচ্ছিল না যে রঞ্জি হচ্ছে নাকি একদিনের ম্যাচ। তবে বরাবরই সেরকমভাবেই খেলেন পৃথ্বী। আপাতত ২৩৯ বলে ২০৪ রানে অপরাজিত আছেন। ২৯ টি চার মেরেছেন। হাঁকিয়েছেন একটি ছক্কা। স্ট্রাইক রেট ৮৫.৩৬।

দুরন্ত উনাদকাট

দিল্লির বিরুদ্ধে যেখানে শেষ করেছিলেন, হায়দরাবাদের বিরুদ্ধে সেখান থেকেই শুরু করেন উনাদকাট। হায়দরাবাদের জিমখানা গ্রাউন্ডে হায়দরাবাদের প্রথম তিনটি উইকেটই তুলে নেন সৌরাষ্ট্রের অধিনায়ক। তার জেরে ২০ রানে হায়দরাবাদের স্কোর দাঁড়ায় তিন উইকেট। 

আরও পড়ুন: Ranji Trophy Live Bengal vs Baroda- আকাশ-মুকেশের যুগলবন্দিতে নাজেহাল বরোদা

সেই ধাক্কা থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি হায়দরাবাদ। ৩০.৫ ওভারে ৭৯ রানে অল-আউট হয়ে যান তন্ময় আগরওয়ালরা। সর্বোচ্চ ২৩ রান করেন কে রোহিত রায়ডু। সবমিলিয়ে হায়দরাবাদের তিন ব্যাটার দুই অঙ্কের রান ছুঁতে পেরেছেন। সৌরাষ্ট্রের হয়ে তিনটি উইকেট নেন ধর্মেন্দ্রসিং জাদেজা। দুটি উইকেট নেন যুবরাজসিং ডোডিয়া। একটি করে উইকেট নেন চিরাগ জানি এবং চেতন সাকারিয়া। আট ওভারে ২৮ রান দিয়ে তিন উইকেট নেন উনাদকাট।

বন্ধ করুন