বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: রিয়ান পরাগ ব্যর্থ, পৃথ্বীর অতিমানবিক ইনিংসেই বিরাট জয় মুম্বইয়ের

Ranji Trophy: রিয়ান পরাগ ব্যর্থ, পৃথ্বীর অতিমানবিক ইনিংসেই বিরাট জয় মুম্বইয়ের

অজিঙ্কা রাহানে ও পৃথ্বী শ। ছবি- পিটিআই।

Mumbai vs Assam Ranji Trophy: অসমকে এক ইনিংসের ব্যবধানে বিধ্বস্ত করেন অজিঙ্কা রাহানেরা।

দেওয়াল লিখনটা পড়া যাচ্ছিল তৃতীয় দিনের শেষ বেলাতেই। প্রত্যাশা মতোই মুম্বই বনাম অসম রঞ্জি ম্যাচ একতরফাভাবে ঢলে পড়ে অজিঙ্কা রাহানেদের অনুকূলে। অসমকে তাদের ঘরের মাঠে এক ইনিংস ও ১২৮ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে মুম্বই।

সন্দেহ নেই এই ম্যাচে মুম্বইয়ের জয়ের নায়ক পৃথ্বী শ। দুর্দান্ত ত্রিশতরান করে পৃথ্বীই মুম্বইয়ের জয়ের মঞ্চ প্রস্তুত করেন। আক্ষেপ শুধু এটাই যে, চারশো রানের গণ্ডি ছোঁয়ার হাতছানি ছিল পৃথ্বীর সামনে। অল্পের জন্য সেই মাইলস্টোন ছোঁয়া হয়নি মুম্বইয়ের তরুণ ওপেনারের।

অবশ্য আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন ক্যাপ্টেন অজিঙ্কা রাহানেও। কেননা তাঁর সামনেও ডাবল সেঞ্চুরি করার হাতছানি ছিল। তিনি সাজঘরে ফেরেন নিশ্চিত দ্বিশতরানের দোরগোড়া থেকে। ব্যাট হাতে রিয়ান পরাগ ব্যর্থ হওয়ায় অসমের পক্ষে শার্দুলদের আক্রমণের সামনে জমাট প্রতিরোধ গড়ে তোলা সম্ভব হয়নি।

গুয়াহাটিতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে মুম্বই। তারা ৪ উইকেটে ৬৮৭ রানের বিশাল ইনিংস গড়ে ব্যাট ছেড়ে দেয়। পৃথ্বী শ ৪৯টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৮৩ বলে ৩৭৯ রান করে আউট হন। অজিঙ্কা ১৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩০২ বলে ১৯১ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- IND vs NZ: ভারতের বিরুদ্ধে T20 সিরিজে নিউজিল্যান্ডের নেতা স্যান্টনার, চোখ রাখুন স্কোয়াডে

এছাড়া মুশির খান ৪২, আরমান জাফর ২৭ ও সরফরাজ খান ২৮ রানের যোগদান রাখেন। অসমের হয়ে ১৬৭ রান খরচ করে ২টি উইকেট নেন রিয়ান পরাগ।

পালটা ব্যাট করতে নেমে অসম তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ৩৭০ রানে। রাহুল হাজারিকা ৭৯, ঋষভ দাস ৭৫, গোকুল শর্মা ৭০, অভিষেক ঠাকুরি ৫১ ও শুভম মণ্ডল ৪০ রান করে আউট হন। রিয়ান পরাগ ১৫ রান করে সাজঘরে ফেরেন। শামস মুলানি ৪টি ও শার্দুল ঠাকুর ২টি উইকেট সংগ্রহ করেন।

প্রথম ইনিংসের নিরিখে ৩১৭ রানে পিছিয়ে থাকা অসমকে ফলে-অন করায় মুম্বই। তৃতীয় দিনের শেষে অসম তাদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৩৬ রান সংগ্রহ করেছিল। তার পর থেকে খেলতে নেমে চতুর্থ তথা শেষ দিনে অসমের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে যায় ১৮৯ রানে।

আরও পড়ুন:- IND vs SL: ফিনিশার রাহুল, পরিণত কুলদীপ, ইডেনের ODI থেকে ভারতের সেরা ৫ প্রাপ্তি

দ্বিতীয় ইনিংসে অসমের হয়ে সব থেকে বেশি ৮২ রান করেন গোকুল শর্মা। রিয়ান পরাগ মাত্র ৬ রান করে আউট হন। শার্দুল দ্বিতীয় ইনিংসে মুম্বইয়ের হয়ে সব থেকে বেশি ৩টি উইকেট সংগ্রহ করেন। ইনিংসের ব্যবধানে জয়ের সুবাদে মুম্বই এই ম্যাচ থেকে বোনাস-সহ ৭ পয়েন্ট সংগ্রহ করে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আগামিকাল ছিন্নমস্তা জয়ন্তী, সমস্যা থেকে মুক্তি পেতে কী ভাবে করবেন পুজো, জেনে নিন লাভের দৌড়ে পিছিয়ে গেল টিসিএস, ১০ বছরে এই প্রথম! এগিয়ে গেল টাটার অন্য সংস্থা মমতার হুমকির পর জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা হয়েছে, দাবি মোদীর লাক্ষাদ্বীপের সাদা বালিতে মাখামাখি রুকমার, ঘুরতে কেমন খরচ হবে জনপ্রতি? এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল বাজার থেকে কাঁঠাল কিনবেন কি না ভাবছেন? এই ফলের উপকারিতা জানলে অবাক হবেন ISL:জল্পনার অবসান, কেরল ছাড়লেন দিয়ামানতাকোস! আসছেন কলকাতায়? Video: ভোটের সকালে বুথ পরিদর্শনে গিয়ে খুদের সঙ্গে খোশ মেজাজে রাহুল গান্ধী! বাজ পড়ছে বার বার! আপনার ফোনে কি দামিনী অ্যাপ আছে? মালদার ঘটনায় নড়ে বসল প্রশাসন লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা

Latest IPL News

এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.