বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: রঞ্জিতে 'ওয়ান ডে' খেলতে গিয়ে উইকেট দিলেন পৃথ্বী, সেট হয়েও আউট রাহানে

Ranji Trophy: রঞ্জিতে 'ওয়ান ডে' খেলতে গিয়ে উইকেট দিলেন পৃথ্বী, সেট হয়েও আউট রাহানে

পৃথ্বী শ। (ছবি সৌজন্যে টুইটার)

Mumbai vs Tamil Nadu Ranji Trophy: প্রথম ইনিংসে তামিলনাড়ুকে সস্তায় গুটিয়ে দিয়ে প্রথম দিনেই লিড নিল মুম্বই।

ঘরের মাঠে তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ম্য়াচের প্রথম দিনেই জাঁকিয়ে বসার সুযোগ ছিল মুম্বইয়ের সামনে। আপাতত প্রথম ইনিংসের নিরিখে এগিয়ে থাকলেও ম্যাচের রাশ পুরোপুরি মুম্বইয়ের হাতে রয়েছে বলা যাবে না।

ব্র্যাবোর্ন স্টেডিয়ামে টস জিতে তামিলনাড়ুকে শুরুতে ব্যাট করতে পাঠায় মুম্বই। শুরু থেকে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকা তামিলনাড়ু প্রথম ইনিংসে মাত্র ১৪৪ রানে অল-আউট হয়ে যায়। তারা প্রথম ইনিংসে সাকুল্যে ৩৬.২ ওভার ব্যাট করে।

তামিনলাড়ুর হয়ে সব থেকে বেশি ৫৫ রান করেন প্রদোষ রঞ্জন পাল। এছাড়া নারায়ন জগদীশান করেন ২৩ রান। বিজয় শঙ্কর ১৮, অশ্বিন ক্রাইস্ট ১৩ ও লক্ষ্মীনারায়ানন বিগনেশ ১০ রানের যোগদান রাখেন। খাতা খুলতে পারেননি সাই সুদর্শন ও সাই কিশোর। বাবা অপরাজিত ৮ ও বাবা ইন্দ্রজিৎ ৯ রান করে সাজঘরে ফেরেন। মাত্র ১ রান করেন শাহরুখ খান। ত্রিলোক নাগের অবদান ১ রান।

আরও পড়ুন:- Ranji Trophy: রঞ্জি ট্রফির ৮৮ বছরের ইতিহাসে বিরল নজির উনাদকাটের, ৮ উইকেট নিয়ে একাই গুঁড়িয়ে দিলেন দিল্লিকে

মুম্বইয়ের হয়ে প্রথম ইনিংসে ৩৭ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন তুষার দেশপান্ডে। ৩৩ রানে ৩টি উইকেট নেন শামস মুলানি। ৩৪ রানে ১টি উইকেট নিয়েছেন মোহিত আবস্তি।

জবাবে ব্যাট করতে নেমে মুম্বই প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ১৮৩ রান তোলে। তারা সাকুল্যে ৪১ ওভার ব্যাট করে। ওপেন করতে নেমে খাতা খুলতে পারেননি যশস্বী জসওয়াল। পৃথ্বী শ বাড়তি আগ্রাসী হতে গিয়ে নিজের উইকেট দিয়ে আসেন। তিনি ৬টি বাউন্ডারির সাহায্যে ৩৩ বলে ৩৫ রান করে মাঠ ছাড়েন। তিন নম্বরে ব্যাট করতে নেমে আরমান জাফর মাত্র ৪ রান করে সাজঘরে ফেরেন।

আরও পড়ুন:- অবিশ্বাস্য ফর্মে অভিমন্যু, টানা ৫টি সেঞ্চুরি করে অস্ট্রেলিয়া সিরিজে জাতীয় দলে জায়গা ধরে রাখার দাবি জানালেন ঈশ্বরন

ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে ৪৩ বলে ৪২ রানের কার্যকরী ইনিংস খেলেন। তিনি ৭টি চার মারেন। ৭৬ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন সরফরাজ খান। তিনি ৬টি চার মারেন। হার্দিক তামোরে ৯ বলে ১০ রান করে আউট হন। ৪৬ বলে ২৮ রান করে প্যাভিলিয়নের পথে হাঁটা লাগান শামস মুলানি। ৩১ বলে ৯ রান করে প্রথম দিনে নট-আউট থাকেন তনুষ কোটিয়ান। আপাতত মুম্বইয়ের হাতে লিড রয়েছে ৩৯ রানের।

দ্বিতীয় দিনে বাকি চার উইকেট হাতে নিয়ে মুম্বই যদি লিড বেশ কিছুটা বাড়িয়ে নিতে না পারে, তবে তামিলনাড়ু ম্যাচে ফেরার সুযোগ পেয়ে যাবে নিশ্চিত।

বন্ধ করুন