বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: ব্যাটে-বলে দুরন্ত জাদেজা, পৃথ্বীর লড়াই ব্যর্থ করে রঞ্জিতে প্রথমবার মুম্বইকে হারাল সৌরাষ্ট্র

Ranji Trophy: ব্যাটে-বলে দুরন্ত জাদেজা, পৃথ্বীর লড়াই ব্যর্থ করে রঞ্জিতে প্রথমবার মুম্বইকে হারাল সৌরাষ্ট্র

সৌরাষ্টের বিরুদ্ধে লড়াইয়ে পৃথ্বী শ। ছবি- পিটিআই।

Mumbai vs Sourashtra Ranji Trophy 2022-23: প্রথম ইনিংসে নিশ্চিত শতরান হাতছাড়া করেন সূর্যকুমার যাদব। দ্বিতীয় ইনিংসে লড়াকু হাফ-সেঞ্চুরি করেন পৃথ্বী শ।

চলতি রঞ্জি ট্রফিতে পরিচিত ফর্মে ছিলেন না পৃথ্বী শ। টুর্নামেন্টের প্রথম চারটি ইনিংসে ব্যাট হাতে নজর কাড়তে পারেননি তিনি। অবশেষে সৌরাষ্ট্রের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংসে চলতি রঞ্জি অভিযানে প্রথমবার হাফ-সেঞ্চুিরর গণ্ডি টপকান তিনি। তবে নিজে ভালো খেলেও ম্যাচ জেতাতে পারলেন না দলকে। নিজেদের ডেরায় সৌরাষ্ট্রের কাছে ৪৮ রানে ম্যাচ হারে মুম্বই।

বিকেসি গ্রাউন্ডে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তারা প্রথম ইনিংসে ৭৯.১ ওভারে ২৮৯ রানে তুলে অল-আউট হয়ে যায়। অর্পিত বাসবদা ৭৫, শেল্ডন জ্যাকসন ৪৭, জয় গোহিল ২৪, পার্থ ভাট ২৫, প্রেরক মানকড় ২৭, ধর্মেন্দ্রসিং জাদেজা ২৪, চেতন সাকারিয়া ১৯, চিরাগ জানি ১৮ ও হার্ভিক দেশাই ১২ রান করেন। মুম্বইয়ের হয়ে প্রথম ইনিংসে শামস মুলানি ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন তুষার দেশপান্ডে ও শশাঙ্ক।

পালটা ব্যাট করতে নেমে মুম্বই তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ২৩০ রানে। তারা সাকুল্যে ৬৩.৩ ওভার ব্যাট করে। সূর্যকুমার যাদব ১৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১০৭ বলে ৯৫ রান করেন। এছাড়া সরফারজ খান ৭৫ ও অজিঙ্ক রাহানে ২৪ রানের যোগদান রাখেন। পৃথ্বী শ ৪ ও যশস্বী জসওয়াল ২ রান করে আউট হন প্রথম ইনিংসে। ধর্মেন্দ্রসিং জাদেজা ও যুবরাজসিং দদিয়া ৪টি করে উইকেট দখল করেন।

আরও পড়ুন:- Ranji Trophy: ঋদ্ধিমান-সুদীপের জোড়া শতরান, বাংলা ছেড়ে যাওয়া দুই তারকা ৩ পয়েন্ট এনে দিলেন ত্রিপুরাকে

প্রথম ইনিংসের নিরিখে ৫৯ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে সৌরাষ্ট্র। তারা ৫২.৪ ওভারে ২২০ রানে অল-আউট হয়। ধর্মেন্দ্রসিং জাদেজা ৯০, প্রেরক মানকড় ৩৮ ও সামর্থ ব্যাস ১৫ রান করেন। ৬টি উইকেট নেন শামস মুলানি। ২টি উইকেট দখল করেন তুষার দেশপান্ডে।

জয়ের জন্য ২৮০ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে মুম্বই। তারা শেষ ইনিংসে ৭৪ ওভারে ২৩১ রানে অল-আউট হয়ে যায়। পৃথ্বী শ দলের হয়ে সব থেকে বেশি ৬৮ রান করেন। ৯৯ বলের ইনিংসে তিনি ৬টি চার ও ২টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy: নিজে শতরান করেও দাঁড়িয়ে দাঁড়িয়ে দলের হার দেখলেন আগরওয়াল, একার হাতে অসমকে ম্যাচ জেতালেন রিয়ান পরাগ

এছাড়া যশস্বী জসওয়াল ৯, সূর্যকুমার যাদব ৩৮, অজিঙ্কা রাহানে ১৬, সরফরাজ খান ২০, শামস মুলানি ৩৪, মুশীর খান ২৩ ও তুষার দেশপান্ডে ১৩ রান করেন। যুবরাজসিং দদিয়া ও পার্থ ভাট ৪টি করে উইকেট দখল করেন। ২টি উইকেট নেন ধর্মেন্দ্রসিং জাদেজা। ৪৮ রানে ম্যাচ জেতে সৌরাষ্ট্র। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দিয়ে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন জাদেজা।

উল্লেখযোগ্য বিষয় হল, এই প্রথমবার রঞ্জি ট্রফিতে মুম্বইকে হারাল সৌরাষ্ট্র। টুর্নামেন্টের ইতিহাসে মোট ৫৯ বার একে অপরের মুখোমুখি হয়েছে দু'দল। অবশেষে শাপমুক্তি ঘটে সৌরাষ্ট্রের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Anushka Sharma: ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখতে এসে রেগে লাল অনুষ্কা! ইস্টবেঙ্গলে চমক শাসক গোষ্ঠীর, নতুন দায়িত্বে ঝুলন! বড় প্রতিশ্রুতি ক্লাব কর্তাদের বিয়ের পরেই তামিম ইকবালের সঙ্গে সম্পর্কের অবনতি! অকপট স্বীকারোক্তি শাকিবের টি২০তে অ্যাডাম জাম্পার পর সফল অস্ট্রেলিয়ান বোলার কারা? আইসিসি টি২০ বিশ্বকাপে গ্রুপ টেবিলে দ্বিতীয় স্থানে কারা? শুধু ঋতুপর্ণা নয়, ৫০ জনের কাছে গিয়েছে রেশন দুর্নীতির টাকা, একে একে তলব করবে ED? কথা রাখলেন সানি দেওল, গদর ২-এর পর আসছে বর্ডার ২! বড় মন্তব্য সৎ বোন এষার তিনটি কম স্কোর করা মানে… T20 WC 2024-এ কোহলির ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গাভাসকর মনোজের মতোই বেঙ্গল প্রো টি-২০ লিগে হার দিয়ে অভিযান শুরু ঋদ্ধিমান-অনুষ্টুপের TRP: লাফিয়ে এগোচ্ছে কথা! নিম ফুলের মধু-ফুলকিকে সরিয়ে টিআরপি টপার হল না তো

Latest IPL News

T20 WC 2024: IPL 2024 থেকে সরে দাঁড়ানোর কারণেই সাফল্য-চাঞ্চল্যকর দাবি জাম্পার ১৪টি ছক্কায় ২৫ বলে সেঞ্চুরি, T20 বিশ্বকাপের আবহে ব্যাট হাতে তাণ্ডব অভিষেক শর্মার এত চাপ থাকে, সেক্স তো… চাঞ্চল্যকর দাবি KKR-এর সহকারী কোচের রিটেনশন বাড়াও, কেকেআরকে বাঁচাও… আইপিএলের নিলাম নিয়ম নিয়ে বিরক্ত অভিষেক নায়ার BCCI-এর চুক্তি বাতিল নিয়ে মুখ খুললেন শ্রেয়স, হাঁকালেন ছক্কা 'IPL-এর ব্যর্থতা ঢাকতে ডিভোর্সের নাটক!' হার্দিক-নাতাশার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ MLC 2024-তে খেলবেন কামিন্স, San Francisco Unicorns-এর সঙ্গে হল ৪ বছরের চুক্তি T20 WC 2024-এ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন ট্র্যাভিস হেড- কামিন্সের বড় বার্তা IPL 2025-এর আগেই CSK-র মালিক ইন্ডিয়া সিমেন্টস বড় দায়িত্ব দিল অশ্বিনকে! T20 WC 2024 IND vs IRE: মিটল তিক্ততা! অনুশীলনে কাছাকাছি এলেন রোহিত ও হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.