বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: পৃথ্বী-সরফরাজ ব্যর্থ, রাহানের হাফ-সেঞ্চুরিতেও ঘোর বিপাকে মুম্বই

Ranji Trophy: পৃথ্বী-সরফরাজ ব্যর্থ, রাহানের হাফ-সেঞ্চুরিতেও ঘোর বিপাকে মুম্বই

অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।

Mumbai vs Delhi Ranji Trophy: দিল্লির বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে শতরান করা সরফরাজ খান খাতাই খুলতে পারলেন না দ্বিতীয় ইনিংসে।

দিল্লির বিরুদ্ধে রঞ্জি ম্যাচের তৃতীয় দিনের শেষে রীতিমতো বিপাকে দেখাচ্ছে মুম্বইকে। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে দিল্লির সামনে ১০০ রানের টার্গেট ঝুলিয়ে দিতে পারবেন কিনা রাহানেরা, তা নিয়ে দেখা দিয়েছে ঘোর সংশয়।

অরুণ জেটলি স্টেডিয়ামে মুম্বইয়ের ২৯৩ রানের জবাবে ব্যাট করতে নেমে দিল্লি তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৬৯ রানে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৭৬ রানে পিছিয়ে পড়ে মুম্বই।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে মুম্বই শুরু থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। তৃতীয় দিনের শেষে মুম্বই তাদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলেছে। সুতরাং, প্রথম ইনিংসের খামতি বাদ দিয়ে তাদের হাতে পুঁজি বলতে মাত্র ৯২ রানের। শেষ উইকেটের জুটিতে আর কত রান তুলতে পারবে মুম্বই, তার উপর নির্ভর করছে রাহানেরা কত রানের টার্গেট ঝুলিয়ে দিতে পারবেন নীতিশ রানাদের সামনে।

আরও পড়ুন:- বাবার পথেই হাঁটছেন অনভয়, রাজ্য দলের ক্যাপ্টেন নির্বাচিত হলেন রাহুল দ্রাবিড়ের ছোট ছেলে

দ্বিতীয় ইনিংসে মুম্বইয়ের হয়ে ব্যাট হাতে ব্যর্থ হন সরফরাজ খান। প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ১২৫ রান করা সরফরাজ দ্বিতীয় ইনিংসে খাতাই খুলতে পারেননি। বড় রানের ইনিংস খেলতে পারেননি পৃথ্বী শ। প্রথম ইনিংসে ৪০ রান করা পৃথ্বী দ্বিতীয় ইনিংসে আউট হন মাত্র ১৬ রান করে।

ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন। প্রথম ইনিংসে মাত্র ২ রান করা রাহানে দ্বিতীয় ইনিংসে ৫১ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া দ্বিতীয় দফায় শামস মুলানি ৩০ ও তনুষ কোটিয়ান অপরাজিত ৪৮ রান করেন। আরমান জাফর সাজঘরে ফেরেন ১০ রান করে। দিল্লির হয়ে দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট দখল করেন দ্বিবীজ মেহেরা। হৃত্বিক শোকিন দখল করেন ১টি উইকেট।

আরও পড়ুন:- Video: '২০০ রান করেও কেন তিন ম্যাচ বাইরে ছিলে?' ইশানের জবাবে হেসেই খুন রোহিত-গিল

তার আগে দিল্লির হয়ে ব্যাট হাতে ১১৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন বৈভব রাওয়াল। ক্যাপ্টেন হিম্মত সিং ৮৫ ও অল-রাউন্ডার হৃত্বিক শোকিন ৪৫ রানের যোগদান রাখেন। নীতিশ রানা ব্যাট হাতে দলকে নির্ভরতা দিতে পারেননি। তিনি মাত্র ১১ রান করে মাঠ ছাড়েন। মুম্বইয়ের তুষার দেশপান্ডে ৪টি, শামস মুলানি ৩টি, মোহিত আবস্তি ২টি ও তনুষ কোটিয়ান ১টি উইকেট পকেটে পোরেন।

শেষ দিনের শুরুতেই মুম্বইকে দ্বিতীয় ইনিংসে অল-আউট করতে পারলে জয়ের জন্য ছোটখাটো লক্ষ্যমাত্রা তাড়া করতে হতে পারে দিল্লিকে। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে রাহানেদের ম্যাচ হারার সম্ভাবনা প্রবল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন