বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: পৃথ্বী-সরফরাজ ব্যর্থ, রাহানের হাফ-সেঞ্চুরিতেও ঘোর বিপাকে মুম্বই

Ranji Trophy: পৃথ্বী-সরফরাজ ব্যর্থ, রাহানের হাফ-সেঞ্চুরিতেও ঘোর বিপাকে মুম্বই

অজিঙ্কা রাহানে। ছবি- পিটিআই।

Mumbai vs Delhi Ranji Trophy: দিল্লির বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে শতরান করা সরফরাজ খান খাতাই খুলতে পারলেন না দ্বিতীয় ইনিংসে।

দিল্লির বিরুদ্ধে রঞ্জি ম্যাচের তৃতীয় দিনের শেষে রীতিমতো বিপাকে দেখাচ্ছে মুম্বইকে। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে দিল্লির সামনে ১০০ রানের টার্গেট ঝুলিয়ে দিতে পারবেন কিনা রাহানেরা, তা নিয়ে দেখা দিয়েছে ঘোর সংশয়।

অরুণ জেটলি স্টেডিয়ামে মুম্বইয়ের ২৯৩ রানের জবাবে ব্যাট করতে নেমে দিল্লি তাদের প্রথম ইনিংস শেষ করে ৩৬৯ রানে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে ৭৬ রানে পিছিয়ে পড়ে মুম্বই।

দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে মুম্বই শুরু থেকেই ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে। তৃতীয় দিনের শেষে মুম্বই তাদের দ্বিতীয় ইনিংসে ৯ উইকেট হারিয়ে ১৬৮ রান তুলেছে। সুতরাং, প্রথম ইনিংসের খামতি বাদ দিয়ে তাদের হাতে পুঁজি বলতে মাত্র ৯২ রানের। শেষ উইকেটের জুটিতে আর কত রান তুলতে পারবে মুম্বই, তার উপর নির্ভর করছে রাহানেরা কত রানের টার্গেট ঝুলিয়ে দিতে পারবেন নীতিশ রানাদের সামনে।

আরও পড়ুন:- বাবার পথেই হাঁটছেন অনভয়, রাজ্য দলের ক্যাপ্টেন নির্বাচিত হলেন রাহুল দ্রাবিড়ের ছোট ছেলে

দ্বিতীয় ইনিংসে মুম্বইয়ের হয়ে ব্যাট হাতে ব্যর্থ হন সরফরাজ খান। প্রথম ইনিংসে দলের হয়ে সব থেকে বেশি ১২৫ রান করা সরফরাজ দ্বিতীয় ইনিংসে খাতাই খুলতে পারেননি। বড় রানের ইনিংস খেলতে পারেননি পৃথ্বী শ। প্রথম ইনিংসে ৪০ রান করা পৃথ্বী দ্বিতীয় ইনিংসে আউট হন মাত্র ১৬ রান করে।

ক্যাপ্টেন অজিঙ্কা রাহানে অধিনায়কোচিত হাফ-সেঞ্চুরি করেন। প্রথম ইনিংসে মাত্র ২ রান করা রাহানে দ্বিতীয় ইনিংসে ৫১ রান করে সাজঘরে ফেরেন। এছাড়া দ্বিতীয় দফায় শামস মুলানি ৩০ ও তনুষ কোটিয়ান অপরাজিত ৪৮ রান করেন। আরমান জাফর সাজঘরে ফেরেন ১০ রান করে। দিল্লির হয়ে দ্বিতীয় ইনিংসে ৫টি উইকেট দখল করেন দ্বিবীজ মেহেরা। হৃত্বিক শোকিন দখল করেন ১টি উইকেট।

আরও পড়ুন:- Video: '২০০ রান করেও কেন তিন ম্যাচ বাইরে ছিলে?' ইশানের জবাবে হেসেই খুন রোহিত-গিল

তার আগে দিল্লির হয়ে ব্যাট হাতে ১১৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন বৈভব রাওয়াল। ক্যাপ্টেন হিম্মত সিং ৮৫ ও অল-রাউন্ডার হৃত্বিক শোকিন ৪৫ রানের যোগদান রাখেন। নীতিশ রানা ব্যাট হাতে দলকে নির্ভরতা দিতে পারেননি। তিনি মাত্র ১১ রান করে মাঠ ছাড়েন। মুম্বইয়ের তুষার দেশপান্ডে ৪টি, শামস মুলানি ৩টি, মোহিত আবস্তি ২টি ও তনুষ কোটিয়ান ১টি উইকেট পকেটে পোরেন।

শেষ দিনের শুরুতেই মুম্বইকে দ্বিতীয় ইনিংসে অল-আউট করতে পারলে জয়ের জন্য ছোটখাটো লক্ষ্যমাত্রা তাড়া করতে হতে পারে দিল্লিকে। পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে রাহানেদের ম্যাচ হারার সম্ভাবনা প্রবল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এরা বিশ্বকাপের ম্যাচ করবে? কোপা ফাইনালের আগে ভয়ংকর অবস্থায় ক্ষোভে ফুঁসল ফ্যানরা পোশাক তৈরি করেও আম্বানিদের রিসেপশনে গেলে না টোটা! কারণ কী? আজও রয়েছে অনন্ত-রাধিকার বিয়ের পার্টি, কোনও তারকা নন, তবে আম্বানিরা কাদের ডাকলেন? গায়ে হলুদ শোভন-সোহিনীর! ধূসরে নিজেকে মুড়ে নিলেন স্বস্তিকা, বড় পদক্ষেপ রণজয়ের ZIM vs IND: পঞ্চম T20-তে টসের সময় শূন্যে লাফ রাজার,কুসংস্কার নাকি অন্য কারণ? লেজেন্ডস লিগে সব থেকে বেশি রান-উইকেট-ছক্কা, সেরা বোলিং, দেখুন যাবতীয় পরিসংখ্যান ফাঁসিদেওয়া থানায় ফাঁসি দেওয়ার চেষ্টা মহিলা বন্দির, প্রাণ বাঁচল পুলিশের তৎপরতায় ২০ না ২১ জুলাই কবে গুরু পূর্ণিমা? জেনে নিন সঠিক দিন ক্ষণ তিথি ও পুজোর শুভ সময় টেলিমেডিসিনে সব রাজ্যকে পিছনে ফেলে শীর্ষে বাংলা, পরিষেবা নিতে এগিয়ে মহিলারা চিন আউট? বেজিং থেকে ফিরে কৌশলী হাসিনা বললেন ‘চাইব তিস্তা প্রজেক্ট করুক ভারত’

T20 WC 2024

রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.