বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: সাদামাটা বোলিং আবেশ খানের, রিকির সেঞ্চুরিতে বড় রানের পথে অন্ধ্র

Ranji Trophy: সাদামাটা বোলিং আবেশ খানের, রিকির সেঞ্চুরিতে বড় রানের পথে অন্ধ্র

শতরান রিকির। ছবি- বিসিসিআই।

Madhya Pradesh vs Andhra Ranji Trophy Quarter Final: রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ব্যাট হাতে জাতীয় নির্বাচকদের নজর কাড়ার সুযোগ হনুমা বিহারীর সামনে।

ভারতের টেস্ট দলের হয়ে নিয়মিতভাবে মাঠে নামার সুযোগ পেতেন না হনুমা বিহারী। যতটুকু সুযোগ পেয়েছেন, আলাদা করে নিজের ছাপ রেখেছেন। যদিও মিডল অর্ডারের ট্রাফিক জ্যামে আটকে শেষমেশ বিহারীকে বাদ পড়তে হয় জাতীয় দল থেকে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ২টি ম্যাচের স্কোয়াডে জায়গা হয়নি বিহারীর। এই অবস্থায় সুযোগ রয়েছে রঞ্জি ট্রফির মঞ্চে বড় রানের ইনিংস খেলে জাতীয় নির্বাচকদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার। টুর্নামেন্টে ইতিউতি রান পেয়েছেন তিনি। তবে কোয়ার্টার ফাইনালের মতো বড় মঞ্চে ব্যাট হাতে সফল হলে নিশ্চিতভাবেই নির্বাচকদের নজর কেড়ে নেবেন হনুমা।

মধ্যপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে ব্যাট হাতে শুরুটা মন্দ করেননি বিহারী। তবে প্রথম ইনিংসে দুর্ভাগ্য তাড়া করে বেড়ায় অন্ধ্র দলনায়ককে। ব্যক্তিগত ১৬ রানের মাথায় অবসৃত হন হনুমা। ৩৭ বলের ইনিংসে তিনি ৩টি বাউন্ডারি মারেন।

ক্যাপ্টেন মাঠ ছাড়লেও ব্যাট হাতে দলকে নির্ভরতা দেন উইকেটকিপার রিকি ভুই। প্রথম ইনিংসে তিনি দুর্দান্ত শতরান করেন। যদিও সেঞ্চুরিতে পৌঁছেই দায়ভার কাঁধ থেকে ঝেড়ে ফেলেননি রিকি। তিনি অপরাজিত থাকেন প্রথম দিনের শেষে।

আরও পড়ুন:- রঞ্জিতে চোয়ালচাপা লড়াই রাজ্যদল সৌরাষ্ট্রের, ওদিকে একাকি অস্ট্রেলিয়া সিরিজের প্রস্তুতি সারছেন পূজারা

হোলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে অন্ধ্রকে শুরুকে ব্যাট করতে পাঠায় মধ্যপ্রদেশ। দলগত ৫৮ রানের মধ্যে দুই ওপেনারের উইকেট হারিয়ে বসে অন্ধ্র। সিআর জ্ঞানেশ্বর ৪৮ বলে ২৪ রান করেন। তিনি ৫টি চার মারেন। অভিষেক রেড্ডি ২১ বলে ২২ রান করেন। তিনি ৩টি চার মারেন।

প্রথম দিনের শেষে অন্ধ্র ৮৮ ওভার ব্যাট করে ২ উইকেটের বিনিময়ে ২৬২ রান তোলে। ১১৫ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন রিকি। ২০০ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মারেন। ৮৩ রান করে নট-আউট থাকেন করণ শিন্দে। ২২২ বলের ইনিংসে তিনি ৯টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy: দল অল-আউট হলেও শূন্য রানে নট-আউট থাকেন কোহলি, কোনও উইকেট না হারিয়েই উত্তরাখণ্ডকে টপকালেন মায়াঙ্করা

মধ্যপ্রদেশের হয়ে প্রথম দিনে ২টি উইকেটই তুলে নেন গৌরব যাদব। উইকেট পাননি আবেশ খান। প্রথম দিনে সাদামাটা বোলিং করেন তিনি। ১৯ ওভার বল করে ৬৬ রান খরচ করেন আবেশ। উইকেট পাননি অনুভব আগরওয়াল, কুমার কার্তিকেয়া, সরাংশ জৈন, শুভম শর্মারাও।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল পোল্যান্ডের বিরুদ্ধে এমবাপের গোলে ১-১ ড্র ফ্রান্সের, গ্রুপের সেকন্ড বয় কন্তেরা নেদারল্যান্ডসকে হারিয়ে চমক অস্ট্রিয়ার, গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোয় সাবিতজাররা পাহাড়ের বরফে বিরাট পায়ের ছাপ দেখল বাংলার অভিযাত্রী টিম, গা ছমছমে ইয়েতি রহস্য? ‘উনি ৪৯...!’ প্যারিস ফ্যাশন উইকে প্রীতির লুক দেখে তাজ্জব নেটপাড়া 'কোনও টাকা দিতে হবে না…' প্রযোজনা সংস্থার বিরুদ্ধে অভিযোগ নিয়ে, সরব মানসী প্রথমবার সংসদে, শপথ গ্রহণের সময় কী বললেন রচনা বন্দ্যোপাধ্যায়? দেখুন সেই মুহূর্ত… এশিয়া কাপে শুরুতেই পাকিস্তানের মুখোমুখি ভারত! স্মৃতি-হরমনদের পুরো সূচি দেখুন ৩৭ বছর বয়সে হৃদরোগে মৃত্যু চিকিৎসক অনির্বাণের, কোভিডকালে ভাইরাল হয় তাঁর গান বাসন্তীর লোকালয়ে কুমির আতঙ্ক! বন দফতরের তৎপরতায় মঙ্গলবার ভোর রাতে হল উদ্ধার

T20 WC 2024

পিটিয়ে ভূত ভাগিয়ে দিয়েছেন! হারের পর বিমর্ষ মুখেই রোহিত বন্দনায় হেজেলউড আফগানিস্তান T20 WCUP-এর সেমির টিকিট হাতে পেতেই, ভারতকে কৃতজ্ঞতা জানাল তালিবানরা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে আফগানিস্তান, রাস্তায় বাঁধনহারা উচ্ছ্বাস সমর্থকদের বাম্বাই সে আয়া মেরা দোস্ত!সেমিতে উঠে বাপ্পি লাহিড়ির গানে রোহিতকে ধন্যবাদ রশিদের ক্রিকেট খেলা শুরুই করেছি ভারতের হয়ে খেলব বলে! দলে ডাক পেয়ে বললেন অভিমানী রিয়ান 'এত তাড়াতাড়ি সুযোগ পাব ভাবিনি',জিম্বাবোয়ে সফরে সুযোগ পেয়ে ঘোর কাটছে না নীতীশের একটা ক্যাচই বদলে দিয়েছিল ম্যাচের মোড়! মার্শকে সাজঘরে ফিরিয়ে সেরা ফিল্ডার অক্ষর অস্ট্রেলিয়া তো সেমিতে যাবেই, হম্বিতম্বি করেছিলেন কামিন্স, মনে করালেন আফগান তারকা IND vs AUS: রোহিত ঝড়ে কাবু অজিরা, T20 WC-এ এত দ্রুত আগে পার করতে পারেনি ভারত কামিন্স-জাম্পা-স্টইনিসদের লজ্জার নজিরের দিনে ব্যতিক্রমী বোলিং হেজেলউডের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.