বাংলা নিউজ > ময়দান > Ranji trophy: ঋষি ধাওয়ান, অঙ্কিত কালসির অনবদ্য শতরানে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ী হিমাচল প্রদেশ

Ranji trophy: ঋষি ধাওয়ান, অঙ্কিত কালসির অনবদ্য শতরানে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ী হিমাচল প্রদেশ

ওড়িশার বিরদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে জয়ী হিমাচল প্রদেশ

২২ গজে অসম্ভবকে সম্ভব করে ফেললেন হিমাচল ব্যাটাররা। তিন উইকেটে ম্যাচে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল তাঁরা। পঞ্চম উইকেটে তাঁদের হয়ে ২০৩ রানের জুটি গড়েন ঋষি ধাওয়ান এবং অঙ্কিত কালসি। ১০ রানে চার উইকেট থেকে দলকে পৌঁছে দেন ২১৩ রানে। সেখানেই পঞ্চম উইকেটের পতন ঘটলেও ম্যাচ জিততে অসুবিধা হয়নি হিমাচলের।

শুভব্রত মুখার্জি: চলতি রঞ্জি ট্রফিতে সব থেকে কঠিনতম ম্যাচটি নিঃসন্দেহে জিতে ফেলেছে হিমাচল প্রদেশ। জয়ের জন্য লক্ষ্যমাত্রা ছিল ৩০৮ রান। সেই রান তাড়া করতে গিয়ে একটা সময়ে তাঁদের স্কোর ছিল ১০ রানে ৪ উইকেট। সেই জায়গা থেকে দাঁড়িয়ে এই ম্যাচ যে হিমাচল জিততে পারে সেই আশা অতিবড় ক্রিকেট ভক্তও হয়ত ভাবতে পারেননি। তবে ২২ গজে অসম্ভবকে সম্ভব করে ফেললেন হিমাচল ব্যাটাররা। তিন উইকেটে ম্যাচে এক রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিল তাঁরা। পঞ্চম উইকেটে তাঁদের হয়ে ২০৩ রানের জুটি গড়েন ঋষি ধাওয়ান এবং অঙ্কিত কালসি। ১০ রানে চার উইকেট থেকে দলকে পৌঁছে দেন ২১৩ রানে। সেখানেই পঞ্চম উইকেটের পতন ঘটলেও ম্যাচ জিততে অসুবিধা হয়নি হিমাচলের।

আরও পড়ুন… রাসেল-নারিনদের উৎসাহ দিতে IT20 লিগে উপস্থিত নাইটদের কর্ণধার শাহরুখ খান

ম্যাচে হিমাচলের হয়ে শেষ ইনিংসে অনবদ্য দুটো শতরান তাঁদের দুই ব্যাটার ঋষি ধাওয়ান এবং অঙ্কিত কালসির। ধাওয়ান ১০২ রানে আউট হলেও অঙ্কিত কালসি ১৬৫ রান করে অপরাজিত থেকে যান। রঞ্জি ট্রফিতে এলিট গ্রুপ এ'র ম্যাচে মুখোমুখি হয়েছিল ওড়িশা এবং হিমাচল প্রদেশ। সেখানেই এই শ্বাসরুদ্ধকর ম্যাচে ওড়িশাকে তিন উইকেটে হারিয়ে দেয় হিমাচল। ম্যাচে ওড়িশা প্রথমে ব্যাট করে ১৯১ রান করেছিল। তাঁদের হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন শান্তনু মিশ্র। এছাড়াও রান পান কার্তিক বিসওয়াল (২২) এবং প্রয়াস সিং (৩৯)। হিমাচলের হয়ে বৈভব অরোরা মাত্র ৫১ রান দিয়ে তুলে নেন ৫ টি উইকেট।

আরও পড়ুন… ওঁরা বলেছিল আমি আছি- IND vs AUS সিরিজে জায়গা না পেয়ে হতাশ অস্ট্রেলিয়ার স্পিনার অ্যাডাম জাম্পা

জবাবে হিমাচল প্রথম ইনিংসে করে ২৫৮ রান। তাঁদের হয়ে শতরান করেন প্রশান্ত চোপড়া (১৩৮)। এছাড়া ও ৪৬ রানের ইনিংস খেলেন অমিত কুমার। ওড়িশার হয়ে সুনীল রউল ৬২ রান দিয়ে নেন ছটি উইকেট। জবাবে দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং করেন ওড়িশার ব্যাটাররা। ১৩৫ রানের দুর্দান্ত ইনিংস খেলেন গোবিন্দ পোদ্দার। তাঁকে যোগ্য সহায়তা করেন প্রয়াস সিং। তিনি করেন ৭৩ রান। অর্ধশতরান করেন সূর্যকান্ত প্রধানও। এই রানের ফলে জয়ের জন্য হিমাচলের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩০৮ রান। যা তাড়া করতে গিয়ে ১০ রানেই পড়ে যায় চার উইকেট। ঋষি ধাওয়ান এবং অঙ্কিত কালসির ২০৩ রানের পার্টনারশিপ তাঁদেরকে ম্যাচে ফেরায়। দুজনেই শতরান করেন। ঋষি আউট হলেও অঙ্কিত অপরাজিত থেকে দলকে অবিস্মরণীয় জয় এনে দেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'আর ট্রেনিং নিতে হবে না, অ্য়াকাডেমিতে চলে আসুন,' ট্রেনি আইএএস পূজা ফের বিপাকে অবাঙালি প্রযোজকের কারণেই পড়ছে বাংলা ছবির মান! বিস্ফোরক দাবি শ্বাশতর সুপ্রিম কোর্ট পেল মণিপুরের প্রথম বিচারপতি! কলেজিয়ামের সুপারিশে সায় কেন্দ্রের ইসলামপুরে তৃণমূল নেতা খুনে গ্রেফতার দলেরই আরেক নেতা ‘ওকে মিস করব, তবে দেশের জন্য জীবন দেওয়ায় খুশি’, বললেন বাংলার শহিদ জওয়ানের বাবা কিছুদিন আগেই অপারেশন হয়েছে, হাসপাতাল থেকে ফিরে ফের অসুস্থ ঋতাভরী, কী আবার হল? বাস্তবেও তিনি 'সূর্য'! বৃদ্ধ-বৃদ্ধাদের সঙ্গে সময় কাটালেন বিক্রম ১ ওভারে উঠল ৪১ রান, জিততে ১২ বলে দরকার ছিল ৬১, ছক্কার ঝড়ে ম্যাচ জিতল অস্ট্রিয়া যেমন খুশি ভাড়া হাঁকছে বাস, কড়া পদক্ষেপ নিচ্ছে সরকার, প্রয়োজনে চুক্তি বাতিল এই বছর আর DA মামলা শুনবেই না সুপ্রিম কোর্ট, উঠবে ২০২৫ সালে, কবে পরবর্তী শুনানি?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.