বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: অল্পে সন্তুষ্ট হওয়ার পাত্র নন, ফের সেঞ্চুরি করে বোঝালেন সরফরাজ

Ranji Trophy: অল্পে সন্তুষ্ট হওয়ার পাত্র নন, ফের সেঞ্চুরি করে বোঝালেন সরফরাজ

সরফরাজ খান (ছবি-পিটিআই)

Mumbai vs Tamil Nadu Ranji Trophy: তামিলনাড়ুর ম্যাচে ফেরার সম্ভবনায় জল ঢালতে চেষ্টায় কসুর করেননি সরফরাজ খান।

শুরু থেকেই ম্যাচের রাশ ছিল মুম্বইয়ের হাতে। তবে প্রথম দিনের শেষে একটা সংশয় থেকেই গিয়েছিল। তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ম্যাচের দ্বিতীয় দিনে মুম্বইয়ের সেই আশঙ্কা দূর করেন সরফরাজ খান। পৃথ্বী শ (৩৫), অজিঙ্কা রাহানেরা (৪২) বড় রানের সম্ভাবনা জাগিয়েও আউট হয়ে বসেন। তবে সরফরাজ অল্পে সন্তুষ্ট হওয়ার পাত্র নন। ব্যক্তিগত শতরানের আগে থামানো যায়নি তাঁকে।

ব্র্যাবোর্নে শুরুতে ব্যাট করতে নামা তামিলনাড়ুকে প্রথম ইনিংসে ১৪৪ রানে গুটিয়ে দেয় মুম্বই। পালটা ব্যাট করতে নেমে প্রথম দিনের শেষে মুম্বই তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ১৮৩ রান তুলেছিল। সুতরাং, দ্বিতীয় দিনে মুম্বই দ্রুত অল-আউট হলে ম্য়াচে ফেরার সুযোগ পেয়ে যেত তামিলনাড়ু।

যদিও সরফরাজের শতরান ও টেল এন্ডারদের প্রতিরোধের সুবাদে মুম্বই প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ে। দ্বিতীয় দিনে মুম্বই তাদের প্রথম ইনিংস শেষ করে ৪৮১ রানে। সরফরাজ খান ২২০ বলে ১৬২ রান করে মাঠ ছাড়েন। তিনি ১৯টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy: নামটা ভুলবেন না, ৯ রানে ৫ উইকেট নিয়ে জাতীয় নির্বাচকদের মনে করালেন আবেশ খান

সৌরাষ্ট্রের বিরুদ্ধে গত ম্যাচের প্রথম ইনিংসে ৭৫ রান করেছিলেন সরফরাজ। তার আগে হায়দরাবাদের বিরুদ্ধে ১২৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। সুতরাং, মুম্বইয়ের হয়ে রঞ্জির টানা তিনটি ম্যাচে বড় রানের ইনিংস খেলেন সরফরাজ।

সরফরাজের শতরান ছাড়া তনুষ কোটিয়ান ৭১ রানের অনবদ্য ইনিংস খেলেন। ১০ নম্বরে ব্যাট করতে নেমে মোহিত আবস্তি ৬৯ রানের দুরন্ত ইনিংস খেলেন। মুম্বইয়ের ১১ নম্বর ব্যাটসম্যান সিদ্ধার্থ রউত করেন ৩১ রান। শেষ উইকেটের জুটিতে ৯২ রান যোগ করেন মোহিত ও সিদ্ধার্থ।

তামিলনাড়ুর হয়ে প্রথম ইনিংসে ৩টি করে উইকেট নেন ত্রিলোক নাগ ও অশ্বিন ক্রাইস্ট। ২টি উইকেট নেন সাই কিশোর। ১টি উইকেট নিয়েছেন বিগনেশ। উইকেট পাননি বিজয় শঙ্কর, প্রদোষ রঞ্জন পাল ও সাই সুদর্শন।

আরও পড়ুন:- AUS vs SA: ওয়ার্নার সস্তায় ফিরলেও অস্ট্রেলিয়ার বড় রানের ভিত গড়লেন উসমান-ল্যাবুশান

প্রথম ইনিংসের নিরিখে ৩৩৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে তামিলনাড়ু। দ্বিতীয় দিনের শেষে তারা দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৬২ রান তোলে। নারায়ন জগদীশান ২৭ রান করে আউট হন। সাই সুদর্শন ১৬ ও বাবা অপরাজিত ১৮ রানে অপরাজিত থাকেন। একমাত্র উইকেটটি নেন তুষার দেশপান্ডে। প্রথম ইনিংসের নিরিখে এখনও মুম্বইয়ের থেকে ২৭৫ রানে পিছিয়ে রয়েছে তামিলনাড়ু।

বন্ধ করুন