বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: অল্পে সন্তুষ্ট হওয়ার পাত্র নন, ফের সেঞ্চুরি করে বোঝালেন সরফরাজ

Ranji Trophy: অল্পে সন্তুষ্ট হওয়ার পাত্র নন, ফের সেঞ্চুরি করে বোঝালেন সরফরাজ

সরফরাজ খান (ছবি-পিটিআই)

Mumbai vs Tamil Nadu Ranji Trophy: তামিলনাড়ুর ম্যাচে ফেরার সম্ভবনায় জল ঢালতে চেষ্টায় কসুর করেননি সরফরাজ খান।

শুরু থেকেই ম্যাচের রাশ ছিল মুম্বইয়ের হাতে। তবে প্রথম দিনের শেষে একটা সংশয় থেকেই গিয়েছিল। তামিলনাড়ুর বিরুদ্ধে রঞ্জি ম্যাচের দ্বিতীয় দিনে মুম্বইয়ের সেই আশঙ্কা দূর করেন সরফরাজ খান। পৃথ্বী শ (৩৫), অজিঙ্কা রাহানেরা (৪২) বড় রানের সম্ভাবনা জাগিয়েও আউট হয়ে বসেন। তবে সরফরাজ অল্পে সন্তুষ্ট হওয়ার পাত্র নন। ব্যক্তিগত শতরানের আগে থামানো যায়নি তাঁকে।

ব্র্যাবোর্নে শুরুতে ব্যাট করতে নামা তামিলনাড়ুকে প্রথম ইনিংসে ১৪৪ রানে গুটিয়ে দেয় মুম্বই। পালটা ব্যাট করতে নেমে প্রথম দিনের শেষে মুম্বই তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ১৮৩ রান তুলেছিল। সুতরাং, দ্বিতীয় দিনে মুম্বই দ্রুত অল-আউট হলে ম্য়াচে ফেরার সুযোগ পেয়ে যেত তামিলনাড়ু।

যদিও সরফরাজের শতরান ও টেল এন্ডারদের প্রতিরোধের সুবাদে মুম্বই প্রথম ইনিংসে রানের পাহাড়ে চড়ে। দ্বিতীয় দিনে মুম্বই তাদের প্রথম ইনিংস শেষ করে ৪৮১ রানে। সরফরাজ খান ২২০ বলে ১৬২ রান করে মাঠ ছাড়েন। তিনি ১৯টি চার ও ১টি ছক্কা মারেন।

আরও পড়ুন:- Ranji Trophy: নামটা ভুলবেন না, ৯ রানে ৫ উইকেট নিয়ে জাতীয় নির্বাচকদের মনে করালেন আবেশ খান

সৌরাষ্ট্রের বিরুদ্ধে গত ম্যাচের প্রথম ইনিংসে ৭৫ রান করেছিলেন সরফরাজ। তার আগে হায়দরাবাদের বিরুদ্ধে ১২৬ রান করে অপরাজিত ছিলেন তিনি। সুতরাং, মুম্বইয়ের হয়ে রঞ্জির টানা তিনটি ম্যাচে বড় রানের ইনিংস খেলেন সরফরাজ।

সরফরাজের শতরান ছাড়া তনুষ কোটিয়ান ৭১ রানের অনবদ্য ইনিংস খেলেন। ১০ নম্বরে ব্যাট করতে নেমে মোহিত আবস্তি ৬৯ রানের দুরন্ত ইনিংস খেলেন। মুম্বইয়ের ১১ নম্বর ব্যাটসম্যান সিদ্ধার্থ রউত করেন ৩১ রান। শেষ উইকেটের জুটিতে ৯২ রান যোগ করেন মোহিত ও সিদ্ধার্থ।

তামিলনাড়ুর হয়ে প্রথম ইনিংসে ৩টি করে উইকেট নেন ত্রিলোক নাগ ও অশ্বিন ক্রাইস্ট। ২টি উইকেট নেন সাই কিশোর। ১টি উইকেট নিয়েছেন বিগনেশ। উইকেট পাননি বিজয় শঙ্কর, প্রদোষ রঞ্জন পাল ও সাই সুদর্শন।

আরও পড়ুন:- AUS vs SA: ওয়ার্নার সস্তায় ফিরলেও অস্ট্রেলিয়ার বড় রানের ভিত গড়লেন উসমান-ল্যাবুশান

প্রথম ইনিংসের নিরিখে ৩৩৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে তামিলনাড়ু। দ্বিতীয় দিনের শেষে তারা দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৬২ রান তোলে। নারায়ন জগদীশান ২৭ রান করে আউট হন। সাই সুদর্শন ১৬ ও বাবা অপরাজিত ১৮ রানে অপরাজিত থাকেন। একমাত্র উইকেটটি নেন তুষার দেশপান্ডে। প্রথম ইনিংসের নিরিখে এখনও মুম্বইয়ের থেকে ২৭৫ রানে পিছিয়ে রয়েছে তামিলনাড়ু।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৫ মে’র রাশিফল

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.