বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy Semifinal: শাহবাজ-প্রদীপ্ত লড়াইয়ে ফেরালেও ব্যাটিং ব্যর্থতায় ফের কোণঠাসা বাংলা, জিততে কত রান দরকার?
শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামানিক। ছবি- সিএবি।

Ranji Trophy Semifinal: শাহবাজ-প্রদীপ্ত লড়াইয়ে ফেরালেও ব্যাটিং ব্যর্থতায় ফের কোণঠাসা বাংলা, জিততে কত রান দরকার?

  • হাল ছেড়েছেন মনোজ, অধিনায়কোচিত দৃঢ়তায় হাফ-সেঞ্চুরি করে লড়াই চালাচ্ছেন অভিমন্যু ঈশ্বরন।

বোলাররা পরিস্থিতি হাতের বাইরে যেতে দেননি। প্রতিকূল পরিস্থিতিতেও মধ্যপ্রদেশকে নাগালের মধ্যে বেঁধে রাখেন শাহবাজ আহমেদ ও প্রদীপ্ত প্রামানিকের স্পিন জুটি। তবে ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়তে পারলেন না চতুর্থ দিনে। ফলে মধ্যপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি সেমিফাইনালে মারাত্মক চাপে বাংলা।

প্রথম ইনিংসের নিরিখে ৬৮ রানে এগিয়ে থাকা মধ্যপ্রদেশ তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ১৬৩ রান তুলেছিল। সুতরাং, তাদের হাতে লিড ছিল ২৩১ রানের। তার পর থেকে খেলতে নেমে চতুর্থ দিনে মধ্যপ্রদেশ অল-আউট হয়ে যায় ২৮১ রানে। সুতরাং, প্রথম ইনিংসের খামতি মিলিয়ে জয়ের জন্য বাংলার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৫০ রানের।

আরও পড়ুন:- Ranji Trophy Semi Day 4 Live-কার্তিকেয় কাঁটায় বিদ্ধ বাংলা, একা লড়ছেন অভিমন্যু

দ্বিতীয় ইনিংসে মধ্যপ্রদেশের হয়ে রজত পতিদার ৭৯ ও আদিত্য শ্রীবাস্তব ৮২ রান করেন। বাংলার হয়ে শাহবাজ ৫টি ও প্রদীপ্ত ৪টি উইকেট দখল করেন।

শেষ ইনিংসে ব্যাট করতে নেমে বাংলা পুনরায় প্রাথমিক ব্যাটিং বিপর্যয়ে পড়ে। তারা চতুর্থ দিনের খেলা শেষ করে ৪ উইকেটে ৯৬ রান তুলে। আশার কথা হল, ক্যাপ্টেন অভিমন্যু ঈশ্বরন হাফ-সেঞ্চুরি করে অপরাজিত রয়েছেন। লড়াই চালাচ্ছেন নির্ভরযোগ্য অনুষ্টুপও। তবে ছন্দে থাকা মনোজের সাজঘরে ফেরাই মনোবলে ধাক্কা দিয়েছে বাংলা শিবিরের। তার উপর স্পিনাররা সুবিধা পেতে শুরু করেছেন পিচ থেকে।

আরও পড়ুন:- Ranji Trophy Semifinal: সচিন-রোহিত-রাহানেদের এলিট লিস্টে জায়গা করে নিলেন যশস্বী জসওয়াল

বাংলার হয়ে দ্বিতীয় ইনিংসেও খাতা খুলতে পারেননি অভিষেক রামন। সুদীপ ঘরামি ১৯ রানে আউট হন। অভিষেক পোড়েল ও মনোজ তিওয়ারি উভয়েই ৭ রান করে যোগ করে মাঠ ছাড়েন। ঈশ্বরন ৬টি বাউন্ডারির সাহায্যে ১০৪ বলে ৫২ রান করে অপরাজিত রয়েছেন। অনুষ্টুপ ব্যাট করছেন ব্যক্তিগত ৮ রানে। কুমার কার্তিকেয়া ৩টি ও সরাংশ জৈন ১টি উইকেট নিয়েছেন। শেষ দিনে জয়ের জন্য বাংলার দরকার আরও ২৫৪ রান। হাতে রয়েছে ৬টি উইকেট।

বন্ধ করুন