বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy SF: মায়াঙ্ক আগরওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভর করে সৌরাষ্ট্রের উপর চেপে বসেছে কর্ণাটক

Ranji Trophy SF: মায়াঙ্ক আগরওয়ালের ডাবল সেঞ্চুরিতে ভর করে সৌরাষ্ট্রের উপর চেপে বসেছে কর্ণাটক

দ্বিশতরান করার পরে মায়াঙ্ক আগরওয়াল (ছবি-PTI)

সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমিফাইনালে, মায়াঙ্ক আগরওয়ালকে কেবল কর্ণাটকের অধিনায়ক হিসাবেই দেখা যায়নি, তাঁকে দলের সবচেয়ে বড় যোদ্ধা হিসাবেও দেখা গিয়েছিল। ফলস্বরূপ, একটি ডাবল সেঞ্চুরি তাঁর ব্যাট থেকে আসে এবং মায়াঙ্কের রানের দৌলতে কর্ণাটক ৪০৭ রানের স্কোর তোলে।

ওয়ান ম্যান আর্মির কথা নিশ্চয়ই শুনেছেন। সে একাই লড়াই করে। তিনি সামনে প্রতিপক্ষের মুখোমুখি হন এবং ওয়ান ম্যান আর্মি প্রতিপক্ষকে উপযুক্ত জবাব দেন। সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমিফাইনালে, মায়াঙ্ক আগরওয়ালকে কেবল কর্ণাটকের অধিনায়ক হিসাবেই দেখা যায়নি, তাঁকে দলের সবচেয়ে বড় যোদ্ধা হিসাবেও দেখা গিয়েছিল। ফলস্বরূপ, একটি ডাবল সেঞ্চুরি তাঁর ব্যাট থেকে আসে এবং মায়াঙ্কের রানের দৌলতে কর্ণাটক ৪০৭ রানের স্কোর তোলে।

কর্ণাটক দলকে ঘিরে পরিকল্পনা তৈরি করেছিল সৌরাষ্ট্রের বোলাররা। যেন একটা চক্রব্যূহ তৈরি হয়েছিল, যাতে তারা অনেকটা সফলও হয়েছিল। কিন্তু, যেমন তারা বলে, প্রতিটি রোগের নিরাময় রয়েছে এবং কর্ণাটকের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল সৌরাষ্ট্র বোলারদের পরিকল্পনায় জল ঢেলে দেন। সৌরাষ্ট্র বোলারদের উপযুক্ত জবাব দিয়েছিলেন মায়াঙ্ক আগরওয়াল।

আরও পড়ুন… এগিয়ে থেকেও জিততে পারল না ইস্টবেঙ্গল, ফুটবলারদের উপর চটলেন কোচ কনস্টান্টাইন

সেমিফাইনাল ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে কর্ণাটক দল। কিন্তু শুরুটা খারাপ হয়েছিল তাদের। দলটি মাত্র ১১২ রানের ম্ধ্যে পাঁচ উইকেট হারিয়েছিল কর্ণাটক। তবে সেই জায়গায় কঠিন লড়াই চালান মায়াঙ্ক। যেই সময়ে কর্ণাটকের ৩০০ রান করা কঠিন মনে হচ্ছিল। সেই পরিস্থিতিতে মায়াঙ্ক আগরওয়াল গর্জে উঠলেন এবং এককভাবে ডাবল সেঞ্চুরি করেন। সৌরাষ্ট্রের বিরুদ্ধে রঞ্জি ট্রফির সেমিফাইনাল ম্যাচে প্রথম ইনিংসে ২৪৯ রান করেন মায়াঙ্ক আগরওয়াল। এই রান করতে তিনি ৪২৯ বলের মোকাবেলা করেছিলেন। মায়াঙ্কের ইনিংসে ২৮টি চার ও ৬টি ছক্কা ছিল। এই ইনিংসে মায়াঙ্ক মাত্র ৩৬৭ বলে তার ডাবল সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। ডাবল সেঞ্চুরি করার পর তাঁর উদযাপন নিয়েও আলোচনা হয়েছিল। জিভ বের করে ডাবল সেঞ্চুরি উদযাপন করেছিলেন মায়াঙ্ক।

আরও পড়ুন… চার সপ্তাহের মধ্যে আসবে কুস্তিতে যৌন হয়রানির অভিযোগের তদন্ত রিপোর্ট-অনুরাগ ঠাকুর

এবার জেনে নিন মায়াঙ্কের এই ইনিংসের প্রভাব। তার ডাবল সেঞ্চুরির সুবাদে কর্ণাটক প্রথম ইনিংসে ৪০৭ রান তোলে। মানে যে দলটি ২৫০ রানে পৌঁছতে পারছিল না, সেই দল ম্যাচের দ্বিতীয় দিনে চারশো পেরিয়েছিল। আর এইভাবে, সৌরাষ্ট্রের জন্য যে ম্যাচটি সহজ মনে হয়েছিল তা এখন কঠিন ম্যাচে পরিণত হয়ে যায়। কারণ ৪০৭ রান অনেক। এমন অবস্থায় প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে চল্লিশ রানের মধ্যে ২ উইকেট হারায় সৌরাষ্ট্র। ম্যাচের দ্বিতীয় দিনের শেষে ৮৯ বলে ২৭ রান করে ক্রিজে রয়েছেন হার্ভিক দেসাই। শেলডন জ্যাকসন ৩১ বলে ২৭ রান করে ক্রিজে রয়েছেন। কর্ণাটকের হয়ে এদিন দুটি উইকেট নিয়েছেন বিদ্যাথ কবিরপ্পা। স্নেল প্যাটেল ও বিশ্বরাজ জাদেজাকে বোল্ড করেন তিনি। দ্বিতীয় দিনের শেষে ৩৩১ রানে পিছিয়ে রয়েছে সৌরাষ্ট্র।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশের জেলে আগুন ধরিয়ে দিলেন বিক্ষোভকারীরা, ডাউকি সীমান্ত দিয়ে ফিরলেন ভারতীয় বাংলাদেশে হিংসা ছড়াচ্ছে মৌলবাদী ও ISI? বড় প্রশ্ন ভারতের প্রাক্তন বিদেশ সচিবের হজের শতরানে ইংল্যান্ডের বিরুদ্ধে লড়াইয়ে ফিরল উইন্ডিজ! এখনও পিছিয়ে ৬৫ রানে পাকিস্তানের বিরুদ্ধে সব থেকে বড় জয় ভারতের! স্মৃতিরা ম্যাচ জিতে গড়লেন ইতিহাস… মা হারা জুহিকে সামলেছিলেন শাহরুখ, এখনও মনে রেখেছেন অভিনেত্রী! ‘‌অসম মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য হবে’‌, হিমন্ত বিশ্বশর্মার মন্তব্যে তুমুল বিতর্ক অজানা পোকার কামড়ে ফোসকা পড়ছে শরীরে, মৃত্যু হয়েছে গৃহবধূর, আতঙ্কে রায়গঞ্জ 'মন খারাপ হচ্ছে...' নীলাঞ্জনা-যিশুর বিচ্ছেদের গুঞ্জনের মাঝে কী লিখলেন রাজর্ষি? জেলে আগুন ধরিয়ে বন্দীদের মুক্ত করল পড়ুয়ারা, বাংলাদেশে মৃত বেড়ে ৭৫, উদ্বিগ্ন UN ১৯২৪-২০২৪, প্যারিসে অলিম্পিক গেমসের ১০০ বছরের কতটা বদলাল ‘গ্রেটেস্ট শো অন আর্থ’!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.