বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: শুভমের শতরান, খুব বেশি স্কোর না হলেও পঞ্জাবকে চাপে ফেলল মধ্যপ্রদেশ
চালকের আসনে মধ্যপ্রদেশ।

Ranji Trophy: শুভমের শতরান, খুব বেশি স্কোর না হলেও পঞ্জাবকে চাপে ফেলল মধ্যপ্রদেশ

  • মঙ্গলবার মধ্যপ্রদেশ ২ উইকেট হারিয়ে ২৩৮ রান করে। এখনও হাতে ৮ উইকেট রয়েছে। যশ দুবে ২০ রান করে আউট হলেও দ্বিতীয় উইকেটে হাল ধরেন হিমাংশু মন্ত্রী এবং শুভম শর্মা। ৮৯ করে অবশ্য হিমাংশু আউট হয়ে গেলেও হাল ধরে থাকেন শুভম। তিনি দ্বিতীয় দিনের শেষে ১০২ করে অপরাজিত রয়েছেন।

মধ্যপ্রদেশের বোলারদের দাপটে সোমবার রঞ্জির কোয়ার্টার ফাইনালের প্রথম দিনই মাত্র ২১৯ রানে শেষ হয়ে গিয়েছিল পঞ্জাবের ইনিংস। সোমবারই ব্যাট করতে নেমে গিয়েছিল মধ্যপ্রদেশ। তবে প্রথম দিনের শেষে তাদের স্কোর ছিল মাত্র ৫। দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে যে প্রচুর রান যোগ করতে পেরেছে মধ্যপ্রদেশ, এমনটা নয়। তবু তারা পঞ্জাবকে চাপে ফেলে দিয়েছে।

ম্যাচের দ্বিতীয় দিন অর্থাৎ মঙ্গলবার মধ্যপ্রদেশ ২ উইকেট হারিয়ে ২৩৮ রান করে। এখনও হাতে ৮ উইকেট রয়েছে। যশ দুবে ২০ রান করে আউট হলেও দ্বিতীয় উইকেটে হাল ধরেন হিমাংশু মন্ত্রী এবং শুভম শর্মা। ৮৯ করে অবশ্য হিমাংশু আউট হয়ে গেলেও হাল ধরে থাকেন শুভম। তিনি দ্বিতীয় দিনের শেষে ১০২ করে অপরাজিত রয়েছেন। রজত পতিদার আবার ২০ রান করে ক্রিজে রয়েছেন। পঞ্জাবের মায়াঙ্ক মার্কান্দেই ২টি উইকেট তুলে নিয়েছেন।

আরও পড়ুন: সেঞ্চুরি করার পরেই চিরকুট বের করে ছেলেকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন অনুষ্টুপ

আরও পড়ুন: 'ভারতীয় দলে আর নেওয়া হবে না', বাংলা ছাড়বেন? কী করবেন ঋদ্ধি? পরিষ্কার করলেন নিজে

সোমবার মধ্যপ্রদেশের পুনিত দাতে এবং অনুভব আগরওয়াল ৩টি করে উইকেট নিয়ে পঞ্জাবের ব্যাটিং অর্ডারের মেরুদণ্ড ভেঙে দিয়েছিল। এ ছাড়াও ২ উইকেট নেন সারান্স জৈন। গৌরব যাদব ও কুমার কার্তিকেয় ১টি করে উইকেট নিয়েছেন।

পঞ্জাবের কোনও ব্যাটারই ৫০ রানের গণ্ডি টপকাতে পারেননি। অভিষেক শর্মা এবং অমলপ্রীত সিং ৪৭ করে রান করেছিলেন। ৪১ করেছিলেন সনভীর সিং। এ ছাড়া ২৭ করেন অনমোল মলহোত্রা। বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি। পঞ্জাব মোট ২১৯ রানে অলআউট হয়ে গিয়েছিল। দ্বিতীয় দিনের শেষে মধ্যপ্রদেশ ১৯ রানে এগিয়ে রয়েছে। তাদের হাতে এখনও যেহেতু ৮ উইকেট রয়েছে, তাই এই পরিস্থিতিতে অ্যাডভান্টেজে মধ্যপ্রদেশই।

বন্ধ করুন