বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: দ্বিতীয় মুম্বইকর হিসাবে অভিষেকে ২৫০ করলেন সুভেদ, একটুর জন্য হাতছাড়া কোচ অমলের রেকর্ড
মুম্বই ক্রিকেটের নতুন তারকা সুভেদ পার্কার। ছবি- টুইটার (@BCCIdomestic)।

Ranji Trophy: দ্বিতীয় মুম্বইকর হিসাবে অভিষেকে ২৫০ করলেন সুভেদ, একটুর জন্য হাতছাড়া কোচ অমলের রেকর্ড

  • উত্তরাখণ্ডের বিরুদ্ধে ২৫২ রানের ইনিংস খেলেন সুভেদ পার্কার।

টাইম শিল্ডসহ মুম্বইয়ের নানা ঘরোয়া লিগে বেশ ভালই ফর্মে ছিলেন সুভেদ পার্কার। তাঁর ভাল ফর্মের কথা মাথায় রেখেই তাঁকে মুম্বই দল রঞ্জির কোয়ার্টার ফাইনালে ডেকে নেয়। আর প্রথম সুযোগে অভিষেকেই বাজিমাত। উত্তরাখণ্ডের বিরুদ্ধে এক অনবদ্য ২৫২ রানের ইনিংস খেললেন সুভেদ।

সুভেদের ব্যাটে ভর করেই মুম্বই নিজেদের প্রথম ইনিংসে আট উইকেটের বিনিময়ে ৬৪৭ রান তুলে ইনিংস ঘোষণা করে। মাত্র দ্বিতীয় মুম্বইকর হিসাবে সুভেদ নিজের অভিষেকে ২৫০ রান করলেন। এর আগে এই কৃতিত্ব ছিল একমাত্র অমল মুজুমদারের। অমল নিজের প্রথম শ্রেণির অভিষেকে হরিয়ানার বিরুদ্ধে ২৬০ রানের ইনিংস খেলেছিলেন। ১৯৯৩-৯৪ মরশুমে খেলা তাঁর সেই ইনিংস বহুদিন প্রথম শ্রেণির অভিষেকে কোনও খেলোয়াড়ের করা সর্বোচ্চ রান ছিল।

আরও পড়ুন:- রঞ্জিতে অভিষেকে দ্বিশতরান, মুম্বইয়ের সুভেদ লিখে ফেললেন ইতিহাস, ছুঁলেন গুরুর নজির

আরও পড়ুন:- কনসিসটেন্ট খান! কোয়ার্টারে মুম্বইয়ের হয়ে শতরান করে ইতিহাস সরফরাজের

যদিও বর্তমানে সেই রেকর্ড আর অমলের দখলে নেই। ২০১৮ সালে অজয় রোহেরা অমলের রেকর্ডটা ভেঙে দেন। তাও মুম্বইয়ের হয়ে অমল মজুমদারের অভিষেকে ২৬০ রানই সর্বোচ্চ। অল্পের জন্য সেই রেকর্ড ভাঙতে পারলেন না সুভেদ। তবে কাকতালীয়ভাবে এই ম্যাচেও অমল মুজুমদারের যোগ রয়েছে। তিনি বর্তমানে মুম্বইয়ের প্রধান কোচ। আর সেই কোচ অমল মুজুমদারের সামনেই এক অনবদ্য ইনিংসে নিজের প্রতিভার প্রদর্শন করলেন সুভেদ।

 

বন্ধ করুন