বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: নিজে শতরান করেও দাঁড়িয়ে দাঁড়িয়ে দলের হার দেখলেন আগরওয়াল, একার হাতে অসমকে ম্যাচ জেতালেন রিয়ান পরাগ

Ranji Trophy: নিজে শতরান করেও দাঁড়িয়ে দাঁড়িয়ে দলের হার দেখলেন আগরওয়াল, একার হাতে অসমকে ম্যাচ জেতালেন রিয়ান পরাগ

জয়ের পরে অসম দল। ছবি- টুইটার (@assamcric)।

Assam vs Hyderabad Ranji Trophy 2022-23: ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম্যান্স উপহার দেন রিয়ান পরাগ।

একপ্রান্ত আঁকড়ে শেষ পর্যন্ত লড়াই চালালেন ক্যাপ্টেন। তবে ক্রিজের অপর প্রান্ত দিয়ে দলনায়ককে যথাযথ সঙ্গত করতে পারলেন না কেউ। ফলে তীরে এসে তরী ডুলব হায়দরাবাদের। তন্ময় আগরওয়ালকে দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখতে হল দলের হার।

অন্যদিক দিয়ে দেখলে বলতে হয় যে, কঠিন ম্য়াচে অসমকে একার হাতে জয় এনে দিলেন রিয়ান পরাগ। ব্যাটে বলে অনবদ্য পারফর্ম্যান্স উপহার দেন তরুণ অল-রাউন্ডার।

হায়দরাবাদ বনাম অসম রঞ্জি ম্য়াচ তৃতীয় দিনের শেষে চূড়ান্ত রোমাঞ্চকর মোড়ে দাঁড়িয়েছিল। জয়ের জন্য় শেষ দিনে হায়দরাবাদের দরকার ছিল মাত্র ২২ রান। সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন তন্ময়। অন্যদিকে ম্য়াচ জিততে অসমের প্রয়োজন ছিল একটি মাত্র উইকেটে। শেষমেশ শেষ হাসি হাসে অসম। দিনের শুরুতেই কার্তিকেয়াকে সাজঘরে ফিরিয়ে ম্যাচে দাঁড়ি টেনে দেন রিয়ান। ১৮ রানের সংক্ষিপ্ত ব্যবধানে ম্যাচ জেতে অসম।

রাজীব গান্ধী ইন্টারন্য়াশনাল স্টেডিয়ামে টস জিতে অসমকে শুরুতে ব্যাট করতে পাঠায় হায়দরাবাদ। অসম প্রথম ইনিংসে ৫৬.৪ ওভারে ২০৫ রানে অল-আউট হয়ে যায়। স্বরূপম দলের হয়ে সব থেকে বেশি ৮৩ রান করেন। রিয়ান পরাগ ২টি বাউন্ডারির সাহায্যে ১৯ বলে ১০ রান করে আউট হন। রবি তেজা ৪টি ও কার্তিকেয়া ৩টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- Ranji Trophy: ঋদ্ধিমান-সুদীপের জোড়া শতরান, বাংলা ছেড়ে যাওয়া দুই তারকা ৩ পয়েন্ট এনে দিলেন ত্রিপুরাকে

পালটা ব্যাট করতে নেমে হায়দরাবাদ তাদের প্রথম ইনিংসে ৬৬.৫ ওভারে ২০৮ রান তোলে। রোহিত রায়াড়ু ৬০ ও ভগত বর্মা ৪৬ রান করেন। রিয়ান পরাগ ৪৮ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ৩টি উইকেট নেন মুখতার হুসেন।

প্রথম ইনিংসের নিরিখে ৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে অসম। তারা দ্বিতীয় ইনিংসে ৭৫.২ ওভারে ২৫২ রান তোলে। রিয়ান পরাগ ৮টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মাত্র ২৮ বলে ৭৮ রানের ঝোড়ো ইনিংস খেলে মাঠ ছাড়েন। ঋষভ দাস ৩৪ রানের যোগদান রাখেন। রবি তেজা ৫টি উইকেট দখল করেন।

আরও পড়ুন:- প্রবল গতিতে ঘুরতে ঘুরতে ডিভাইডারে ধাক্কা খেল ঋষভ পন্তের গাড়ি, সামনে এল দুর্ঘটনার CCTV ফুটেজ

জয়ের জন্য ২৫০ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামে হায়দরাবাদ। তারা তৃতীয় দিনের শেষে ৯ উইকেটে ২২৮ রান তোলে। চতুর্থ দিনে তার পর থেকে খেলতে নেমে হায়দরাবাদ ৬১.৫ ওভারে অল-আউট হয়ে যায় ২৩১ রানে। তন্ময় আগরওয়াল ১২টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫৮ বলে ১২৬ রান করে অপরাজিত থাকেন। রিয়ান পরাগ ৯৩ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। ব্যাটে-বলে সফল রিয়ান ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

বন্ধ করুন