বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: খাতা খুলতে পারলেন না কোহলি-সহ ৬ জন ব্যাটসম্যান, একা লড়লেন শ্রীবৎস

Ranji Trophy: খাতা খুলতে পারলেন না কোহলি-সহ ৬ জন ব্যাটসম্যান, একা লড়লেন শ্রীবৎস

একদা বাংলার হয়ে খেলার সময়ে শ্রীবৎস গোস্বামী। ফাইল ছবি- পিটিআই।

Manipur vs Mizoram Ranji Trophy: ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকা মিজোরাম একশো টপকে প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায়।

ব্যাট হাতে একা লড়াই চালালেন শ্রীবৎস গোস্বামী। বাকিরা কেউই অভিজ্ঞ উইকেটকিপারকে সঙ্গ দিতে না পারায় মণিপুরের বিরুদ্ধে রঞ্জি ম্যাচে সস্তায় গুটিয়ে গেল মিজোরামের ইনিংস। ব্যাট হাতে খাতাই খুলতে পারলেন না ক্যাপ্টেন তরুবর কোহলি।

মোতেরায় টস জিতে মিজোরামকে শুরুতে ব্যাট করতে পাঠায় মণিপুর। মাত্র ৩৫. ৪ ওভারে ১০৪ রান তুলে প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় মিজোরাম। বাংলা ছেড়ে মিজো শিবিরে যোগ দেওয়া উইকেটকিপার-ব্যাটসম্যান শ্রীবৎস গোস্বামী লড়াকু হাফ-সেঞ্চুরি করেন। তিনি ব্যক্তিগত ৫৮ রানের মাথায় আউট হয়ে সাজঘরে ফেরেন। ৮৯ বলের ইনিংসে শ্রীবৎস ৭টি বাউন্ডারি মারেন।

এছাড়া অবিনাশ যাদব ২৩ ও ওপেনার থানজুয়ালা ১৪ রান করেন। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। রুয়াইয়া ৬ ও থানখুমা ১ রান করে মাঠ ছাড়েন। তরুবর কোহলি ছাড়াও খাতা খুলতে পারেননি বিকাশ, জেহু অ্যান্ডারসন, নবীন, ডিকা রালতে ও ববি। অর্থাৎ, প্রথম দফায় মিজোরামের ৬ জন ব্যাটসম্যান দলের ইনিংসে কোনও অবদান রাখতে পারেননি।

আরও পড়ুন:- অবিশ্বাস্য ফর্মে অভিমন্যু, টানা ৫টি সেঞ্চুরি করে অস্ট্রেলিয়া সিরিজে জাতীয় দলে জায়গা ধরে রাখার দাবি জানালেন ঈশ্বরন

মণিপুরের হয়ে ৩৫ রানের বিনিময়ে ৪টি উইকেট নেন যতীন। ২১ রানে ৩টি উইকেট দখল করেন বিশ্বরজিৎ। এছাড়া ১টি করে উইকেট পকেটে পোরেন রেক্স, প্রিয়জিৎ ও কিষাণ।

পালটা ব্যাট করতে নেমে মণিপুর প্রথম দিনের শেষে ৫২ ওভার ব্যাট করে ৪ উইকেটের বিনিময়ে ১১৭ রান তোলে। অর্থাৎ, ইতিমধ্যেই তারা প্রথম ইনিংসের নিরিখে ১৩ রানে এগিয়ে। হাতে রয়েছে ৬টি উইকেট। বসির রহমান ৭ রান করে আউট হন। রোনাল্ড লংজাম ৩৯ রান করে সাজঘরে ফেরেন। ক্যাপ্টেন কেইশাংবাম ৩০ রান করে মাঠ ছাড়েন। খাতা খুলতে পারেননি জনসন সিং। প্রথম দিনের শেষে প্রফুল্লমনি সিং ২৫ ও কাঙ্গাবাম সিং ১২ রান করে অপরাজিত থাকেন।

আরও পড়ুন:- Ranji Trophy: রঞ্জিতে 'ওয়ান ডে' খেলতে গিয়ে উইকেট দিলেন পৃথ্বী, সেট হয়েও আউট রাহানে

প্রথম দিনে ২০ রান খরচ করে ২টি উইকেট নেন মিজোরামের ক্যাপ্টেন তরুবর। এছাড়া ১টি করে উইকেট দখল করেন রালতে ও নবীন গুরুং।

বন্ধ করুন