বাংলা নিউজ > ময়দান > ১৩ জানুয়ারি থেকে শুরু হবে রঞ্জি ট্রফি, ফাইনাল সহ নক আউট পর্ব কলকাতায়
রঞ্জি ট্রফি ১৩ জানুয়ারি থেকে শুরু হচে চলেছে।
রঞ্জি ট্রফি ১৩ জানুয়ারি থেকে শুরু হচে চলেছে।

১৩ জানুয়ারি থেকে শুরু হবে রঞ্জি ট্রফি, ফাইনাল সহ নক আউট পর্ব কলকাতায়

  • কলকাতায় আবার নক আউট পর্ব অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে। কোয়ার্টার ফাইনাল শুরু হবে ২৮ ফেব্রুয়ারি থেকে। সেমিফাইনাল হবে ৮-১২ মার্চ। আর ফাইনাল হওয়ার কথা রয়েছে ১৬-২০ পর্যন্ত।

করোনার কারণে গত মরশুমে আয়োজন করা যায়নি রঞ্জি ট্রফি। তবে চলতি মরশুমে আবার শুরু হচ্ছে ঘরোয়া ক্রিকেটের এই টুর্নামেন্ট। তবে ২০২১ এর বদলে ২০২২ সাল থেকে শুরু হবে রঞ্জি ট্রফি। এই মরশুমের রঞ্জি ট্রফি ১৩ জানুয়ারি থেকে শুরু করার ভাবনাচিন্তা রয়েছে বিসিসিআই-এর। ফাইনাল হবে কলকাতার ইডেন গার্ডেন্সে।

করোনার জন্য পাঁচ দিনের কোয়ারেন্টাই পর্ব এবং দু'দিনের প্র্যাক্টিসের পর মুম্বইয়ে গ্রুপ লিগের খেলা শুরু হবে। খেলাগুলো হবে মুম্বই, বেঙ্গালুরু, কলকাতা, আহমেদাবাদ, তিরুবন্তপুরম এবং চেন্নাইয়ে।

কলকাতায় আবার নক আউট পর্ব অনুষ্ঠিত হবে বলে জানা গিয়েছে। তবে নক আউট পর্ব শুরুর আগে আবার নতুন করে পাঁচ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে দলগুলোকে। তার পর প্র্যাক্টিস করার ছাড়পত্র পাবে তারা। ২০ ফেব্রুয়ারি থেকে এই কোয়ারেন্টাইন পর্ব শুরু হবে। কোয়ার্টার ফাইনাল শুরু হবে ২৮ ফেব্রুয়ারি থেকে। সেমিফাইনাল হবে ৮-১২ মার্চ। আর ফাইনাল হওয়ার কথা রয়েছে ১৬-২০ পর্যন্ত।

সিএবি-সহ অধিকাংশ রাজ্য ক্রিকেট সংস্থার আপত্তিতে ঘরোয়া ক্রিকেট মরসুমে রদবদল করে ভারতীয় ক্রিকেট বোর্ড। করোনার জেরে ৮৫ বছর পর গত মরশুমে রঞ্জি ট্রফি বন্ধ রাখা হয়েছিল। এ বার অবশ্য সেই ট্রফি ফের শুরু করতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

বন্ধ করুন