বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: ৭৩ রান করতে নেমে ৫৪-তে অল-আউট গুজরাট, রঞ্জিতে ইতিহাস বিদর্ভের! সেঞ্চুরি রিঙ্কুর

Ranji Trophy: ৭৩ রান করতে নেমে ৫৪-তে অল-আউট গুজরাট, রঞ্জিতে ইতিহাস বিদর্ভের! সেঞ্চুরি রিঙ্কুর

রঞ্জিতে ইতিহাস গড়ল বিদর্ভ। (ফাইল ছবি, সৌজন্যে  পিটিআই)

Ranji Trophy: রঞ্জির ষষ্ঠ রাউন্ডে জয়ের জন্য চতুর্থ ইনিংসে গুজরাটের সামনে ৭৩ রানের লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু সেই রানটাও তুলতে পারেননি হেত প্যাটেলরা। ৫৪ রানেই অল-আউট হয়ে যান। ইতিহাস গড়ে ফেলে বিদর্ভ।

রঞ্জি ট্রফিতে ইতিহাস গড়ল বিদর্ভ। ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে সবথেকে কম তাড়া রক্ষা করে জয়ের নজির গড়লেন ফৈজ ফয়জলরা। ৫৪ রানেই অল-আউট করে দেন গুজরাটকে। তারইমধ্যে সাময়িক ছন্দপতনের পর পুরনো ফর্মে ফিরেছেন রিঙ্কু সিং। ওড়িশার বিরুদ্ধে ১৪৮ বলে ১০৮ রান করেন।

বিদর্ভ বনাম গুজরাট ম্যাচ

রঞ্জির ষষ্ঠ রাউন্ডে জয়ের জন্য চতুর্থ ইনিংসে গুজরাটের সামনে ৭৩ রানের লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু সেই রানটাও তুলতে পারেননি হেত প্যাটেলরা। ৫৪ রানেই অল-আউট হয়ে যান। ৭৩ রান তাড়া করতে নেমে কিছুটা চেষ্টা করেছিলেন শুধুমাত্র সিদ্ধার্থ দেশাই। সর্বোচ্চ ১৮ রান করেন তিনি। কিন্তু বাকিরা দাঁড়াতেই পারেননি। দেশাই ছাড়া গুজরাটের কোনও ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পারেননি। 

শেষপর্যন্ত ৩৩.৩ ওভারে ৫৪ রানে অল-আউট হয়ে যায় গুজরাট। ১৮ রানে জিতে যান ফয়জলরা। বিদর্ভের হয়ে আগুনে বোলিং করেন আদিত্য সারওয়াতে। ১৫.৩ ওভারে ১৭ রান দিয়ে ছয় উইকেট নেন তিনটি উইকেট নেন হর্ষ দুবে। নয় ওভারে ১১ রান দেন তিনি। দেশাই রান-আউট হন।

আরও পড়ুন: Ranji Trophy Haryana vs Bengal Live: লাঞ্চের ব্রেক, প্রথম সেশনে এগিয়ে হরিয়ানা

অথচ প্রথমদিনের পর একবারও মনে হয়নি যে এরকম পরিস্থিতি তৈরি হতে পারে। কারণ প্রথম ইনিংসে মাত্র ৭৪ রানে অল-আউট হয়ে গিয়েছিল বিদর্ভ। জবাবে ২৫৬ রান করেছিল গুজরাট। দ্বিতীয় ইনিংসে ২৫৪ রান তোলে বিদর্ভ। ৭৩ রানের লক্ষ্যমাত্রা খাড়া করে গুজরাটের সামনে। কিন্তু বিদর্ভের সামনে ধসে গেল গুজরাট।

রিঙ্কুর সেঞ্চুরি

বুধবার ওড়িশার বিরুদ্ধে রিঙ্কু ৭৩ রানে অপরাজিত ছিলেন। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের ভিক্টোরিয়া পার্ক স্টেডিয়ামে নিজের শতরান পূরণ করেন রিঙ্কু। তবে শতরানের পর বেশিক্ষণ টিকতে পারেননি উত্তরপ্রদেশের বাঁ-হাতি ব্যাটার তথা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা। ১৪৮ বলে ১০৮ রান করে আউট হয়ে যান। ১২ টি চার এবং একটি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। স্ট্রাইক রেট ছিল ৭২.৯৭।

উত্তরপ্রদেশ বনাম ওড়িশা ম্যাচ

প্রথম ইনিংসে ব্যাট করে ২২৬ রানে অল-আউট হয়ে যায় ওড়িশা। ১০৯ রান করেন শান্তনু মিশ্র। ইতিমধ্যে প্রথম ইনিংসের লিড পেয়ে গিয়েছে উত্তরপ্রদেশ। ৯৮.৩ ওভারে উত্তরপ্রদেশের স্কোর সাত উইকেটে ৩৫০ রান। ১৮৫ বলে ১২২ রান করেন প্রিয়ম গর্গ। রিঙ্কু করেন ১০৮ রান। ধ্রুব জুরেল ৪৪ রান করেন। তাঁদের সৌজন্যেই প্রথম ইনিংসের লিড পেয়ে গিয়েছে উত্তরপ্রদেশ।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

বন্ধ করুন