বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: ৭৩ রান করতে নেমে ৫৪-তে অল-আউট গুজরাট, রঞ্জিতে ইতিহাস বিদর্ভের! সেঞ্চুরি রিঙ্কুর

Ranji Trophy: ৭৩ রান করতে নেমে ৫৪-তে অল-আউট গুজরাট, রঞ্জিতে ইতিহাস বিদর্ভের! সেঞ্চুরি রিঙ্কুর

রঞ্জিতে ইতিহাস গড়ল বিদর্ভ। (ফাইল ছবি, সৌজন্যে  পিটিআই)

Ranji Trophy: রঞ্জির ষষ্ঠ রাউন্ডে জয়ের জন্য চতুর্থ ইনিংসে গুজরাটের সামনে ৭৩ রানের লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু সেই রানটাও তুলতে পারেননি হেত প্যাটেলরা। ৫৪ রানেই অল-আউট হয়ে যান। ইতিহাস গড়ে ফেলে বিদর্ভ।

রঞ্জি ট্রফিতে ইতিহাস গড়ল বিদর্ভ। ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটের ইতিহাসে সবথেকে কম তাড়া রক্ষা করে জয়ের নজির গড়লেন ফৈজ ফয়জলরা। ৫৪ রানেই অল-আউট করে দেন গুজরাটকে। তারইমধ্যে সাময়িক ছন্দপতনের পর পুরনো ফর্মে ফিরেছেন রিঙ্কু সিং। ওড়িশার বিরুদ্ধে ১৪৮ বলে ১০৮ রান করেন।

বিদর্ভ বনাম গুজরাট ম্যাচ

রঞ্জির ষষ্ঠ রাউন্ডে জয়ের জন্য চতুর্থ ইনিংসে গুজরাটের সামনে ৭৩ রানের লক্ষ্যমাত্রা ছিল। কিন্তু সেই রানটাও তুলতে পারেননি হেত প্যাটেলরা। ৫৪ রানেই অল-আউট হয়ে যান। ৭৩ রান তাড়া করতে নেমে কিছুটা চেষ্টা করেছিলেন শুধুমাত্র সিদ্ধার্থ দেশাই। সর্বোচ্চ ১৮ রান করেন তিনি। কিন্তু বাকিরা দাঁড়াতেই পারেননি। দেশাই ছাড়া গুজরাটের কোনও ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পারেননি। 

শেষপর্যন্ত ৩৩.৩ ওভারে ৫৪ রানে অল-আউট হয়ে যায় গুজরাট। ১৮ রানে জিতে যান ফয়জলরা। বিদর্ভের হয়ে আগুনে বোলিং করেন আদিত্য সারওয়াতে। ১৫.৩ ওভারে ১৭ রান দিয়ে ছয় উইকেট নেন তিনটি উইকেট নেন হর্ষ দুবে। নয় ওভারে ১১ রান দেন তিনি। দেশাই রান-আউট হন।

আরও পড়ুন: Ranji Trophy Haryana vs Bengal Live: লাঞ্চের ব্রেক, প্রথম সেশনে এগিয়ে হরিয়ানা

অথচ প্রথমদিনের পর একবারও মনে হয়নি যে এরকম পরিস্থিতি তৈরি হতে পারে। কারণ প্রথম ইনিংসে মাত্র ৭৪ রানে অল-আউট হয়ে গিয়েছিল বিদর্ভ। জবাবে ২৫৬ রান করেছিল গুজরাট। দ্বিতীয় ইনিংসে ২৫৪ রান তোলে বিদর্ভ। ৭৩ রানের লক্ষ্যমাত্রা খাড়া করে গুজরাটের সামনে। কিন্তু বিদর্ভের সামনে ধসে গেল গুজরাট।

রিঙ্কুর সেঞ্চুরি

বুধবার ওড়িশার বিরুদ্ধে রিঙ্কু ৭৩ রানে অপরাজিত ছিলেন। বৃহস্পতিবার উত্তরপ্রদেশের ভিক্টোরিয়া পার্ক স্টেডিয়ামে নিজের শতরান পূরণ করেন রিঙ্কু। তবে শতরানের পর বেশিক্ষণ টিকতে পারেননি উত্তরপ্রদেশের বাঁ-হাতি ব্যাটার তথা কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তারকা। ১৪৮ বলে ১০৮ রান করে আউট হয়ে যান। ১২ টি চার এবং একটি ছক্কায় সাজানো ছিল তাঁর ইনিংস। স্ট্রাইক রেট ছিল ৭২.৯৭।

উত্তরপ্রদেশ বনাম ওড়িশা ম্যাচ

প্রথম ইনিংসে ব্যাট করে ২২৬ রানে অল-আউট হয়ে যায় ওড়িশা। ১০৯ রান করেন শান্তনু মিশ্র। ইতিমধ্যে প্রথম ইনিংসের লিড পেয়ে গিয়েছে উত্তরপ্রদেশ। ৯৮.৩ ওভারে উত্তরপ্রদেশের স্কোর সাত উইকেটে ৩৫০ রান। ১৮৫ বলে ১২২ রান করেন প্রিয়ম গর্গ। রিঙ্কু করেন ১০৮ রান। ধ্রুব জুরেল ৪৪ রান করেন। তাঁদের সৌজন্যেই প্রথম ইনিংসের লিড পেয়ে গিয়েছে উত্তরপ্রদেশ।

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জামিন অধরাই থাকল, শাহজাহানকে আরও ১৪ দিনের জেল হেফাজতে পাঠাল আদালত বিদেশ থেকে পড়ে আসা ডাক্তারি পড়ুয়াদের ইন্টার্নশিপের সময় কমছে, বড় নির্দেশিকা বুধের কর্কটে গমনে ৫ রাশির প্রেমজীবন হবে দারুণ! দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল ডাক্তার ছেলে জেলে, বউ রাজনীতিতে, NEET-র প্রশ্ন ফাঁসের মাস্টারমাইন্ড মুখিয়া কে? বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! হাওড়া–বালি পুরসভার নির্বাচন কবে হতে চলেছে? মুখ্যমন্ত্রীর বৈঠকে স্পষ্ট হবে দিন নাচের আসরে বিরাচক হিসাবে ফিরছেন গীতা! এবার তাঁর সঙ্গী হবেন কোন নায়িকা ভোটে পরাজিত হয়েই বিয়ের পিঁড়িতে বসলেন বিজেপি MLA স্বপন মজুমদার, পাত্রী কে? 'শাকিবের ছবি সুপারহিট হলে এপার বাংলার সুপারস্টারদের...' রানার নিশানায় এবার কারা রশিদরা পাচ্ছে না হালাল খাবার! সমস্যা সমাধানে ক্রিকেটাররা ধরলেন হাতা-খুন্তি

T20 WC 2024

বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো আমি খুশি নই......রাখঢাক নয়, সরাসরি রান না পাওয়া কোহলি-কে শক্তিশেল বিক্রম-এর ভিডিয়ো- বাটলারের অনবদ্য দক্ষতায় রান আউট ক্লাসেন! মিস করবেন না এই ভিডিয়োটি দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.