বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: যশস্বী-জাফরের সেঞ্চুরি, রানের পাহাড় গড়ে ফাইনালে এক পা মুম্বইয়ের
দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরির পর যশস্বী জয়সওয়াল।

Ranji Trophy: যশস্বী-জাফরের সেঞ্চুরি, রানের পাহাড় গড়ে ফাইনালে এক পা মুম্বইয়ের

  • চতুর্থ দিনে যশস্বী জয়সওয়াল এবং আরমান জাফর দু'জনেই সেঞ্চুরি করেন। যশস্বী আউট হন ১৮১ রানে। জাফর করেন ১২৭ রান। এই দুই তারকার ব্যাটে ভর করে দ্বিতীয় ইনিংসে মুম্বই একেবারে ফাইনালের পথে পা বাড়িয়ে দিলেন।

দ্বিতীয় ইনিংসে মুম্বইয়ের জোড়া সেঞ্চুরি। আর সেই জোড়া সেঞ্চুরির হাত ধরে রঞ্জির সেমিফাইনালে চালকের আসনে মুম্বই। উত্তরপ্রদেশের মাথার উপর পাহাড় সমান রানের বোঝা চাপিয়ে ফাইনালের দিকে এক পা বাড়িয়ে রেখেছে মুম্বই। তাদের আটকায়, সাধ্যি নেই উত্তরপ্রদেশের।

এমনিতেই নড়বড় করছে উত্তরপ্রদেশের ব্যাটিং অর্ডার। সেই সঙ্গে চতুর্থ দিনের শেষে মুম্বইয়ের ৬৬২ রানের লিড। যা পঞ্চম দিনে করে ফেলা সম্ভব নয় উত্তরপ্রদেশের পক্ষে। ম্যাচ ড্রয়ের পথে এগোলেও ফাইনাল নিশ্চিত মুম্বইয়ের। প্রথম ইনিংসেই ২১৩ রানে এগিয়ে ছিল মুম্বই। দ্বিতীয় ইনিংসে তারা ৪ উইকেট হারিয়ে ৪৪৯ রান করে ফেলেছে। স্বাভাবিক ভাবেই বড় রানের লিড পেয়ে গিয়েছে মুম্বই।

চতুর্থ দিনে যশস্বী জয়সওয়াল এবং আরমান জাফর দু'জনেই সেঞ্চুরি করেন। যশস্বী আউট হন ১৮১ রানে। জাফর করেন ১২৭ রান। এই দুই তারকার ব্যাটে ভর করে দ্বিতীয় ইনিংসে মুম্বই একেবারে ফাইনালের পথে পা বাড়িয়ে দিলেন।

আরও পড়ুন: মন্থর ব্যাটিং নিয়ে যশস্বীকে কটাক্ষ, নিজের পায়ে কুড়ুল মারলেন না তো পৃথ্বী?

প্রথম ইনিংসে মুম্বই ৩৯৩ রান করেছিল। সেঞ্চুরি করেছিলেন যশস্বী। এর পর মুম্বইয়ের তুষার দেশপাণ্ডে, মোহিত অবস্তি এবং তনুশ কোটিয়ানের দাপটে ১৮০ রানে অল আউট হয়ে যায় উত্তরপ্রদেশ।

এ দিকে উত্তরপ্রদেশের বিরুদ্ধে রঞ্জির সেমিফাইনালের উভয় ইনিংসে সেঞ্চুরি করে সচিন তেন্ডুলকর, বিনোদ কাম্বলি, রোহিত শর্মা, ওয়াসিম জাফরদের মতো কিংবদন্তিদের সঙ্গে একাসনে বসে পড়লেন যশস্বী। মুম্বইয়ের হয়ে কোনও রঞ্জি ম্যাচের উভয় ইনিংসে সেঞ্চুরির করার এলিট লিস্টে জায়গা করে নেন তিনি।

সার্বিক ভাবে মুম্বইয়ের নবম ক্রিকেটার হিসেবে এমন কৃতিত্ব অর্জন করেন যশস্বী। প্রসঙ্গত, রঞ্জির কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইলাল খেলতে নেমে পরপর ৩টি সেঞ্চুরি করলেন জসওয়াল।

মুম্বই বনাম উত্তরপ্রদেশ ম্যাচের আপাতত যা পরিস্থিতি, তাতে অস্বাভিক ঘটনা বা বড় ধরনের কোনও অঘটন কিছু না ঘটলে মুম্বইয়ের ফাইনালে যাওয়া কেউ আটকাতে পারবে না। এখন প্রতিপক্ষ কে হবে- বাংলা না মধ্যপ্রদেশ, সেই উত্তরের অপেক্ষায় সকলে। তবে বাংলা কিন্তু কিছুটা হলেও ব্যাকফুটেই রয়েছে।

বন্ধ করুন