বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: যশস্বী-জাফরের সেঞ্চুরি, রানের পাহাড় গড়ে ফাইনালে এক পা মুম্বইয়ের

Ranji Trophy: যশস্বী-জাফরের সেঞ্চুরি, রানের পাহাড় গড়ে ফাইনালে এক পা মুম্বইয়ের

দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরির পর যশস্বী জয়সওয়াল।

চতুর্থ দিনে যশস্বী জয়সওয়াল এবং আরমান জাফর দু'জনেই সেঞ্চুরি করেন। যশস্বী আউট হন ১৮১ রানে। জাফর করেন ১২৭ রান। এই দুই তারকার ব্যাটে ভর করে দ্বিতীয় ইনিংসে মুম্বই একেবারে ফাইনালের পথে পা বাড়িয়ে দিলেন।

দ্বিতীয় ইনিংসে মুম্বইয়ের জোড়া সেঞ্চুরি। আর সেই জোড়া সেঞ্চুরির হাত ধরে রঞ্জির সেমিফাইনালে চালকের আসনে মুম্বই। উত্তরপ্রদেশের মাথার উপর পাহাড় সমান রানের বোঝা চাপিয়ে ফাইনালের দিকে এক পা বাড়িয়ে রেখেছে মুম্বই। তাদের আটকায়, সাধ্যি নেই উত্তরপ্রদেশের।

এমনিতেই নড়বড় করছে উত্তরপ্রদেশের ব্যাটিং অর্ডার। সেই সঙ্গে চতুর্থ দিনের শেষে মুম্বইয়ের ৬৬২ রানের লিড। যা পঞ্চম দিনে করে ফেলা সম্ভব নয় উত্তরপ্রদেশের পক্ষে। ম্যাচ ড্রয়ের পথে এগোলেও ফাইনাল নিশ্চিত মুম্বইয়ের। প্রথম ইনিংসেই ২১৩ রানে এগিয়ে ছিল মুম্বই। দ্বিতীয় ইনিংসে তারা ৪ উইকেট হারিয়ে ৪৪৯ রান করে ফেলেছে। স্বাভাবিক ভাবেই বড় রানের লিড পেয়ে গিয়েছে মুম্বই।

চতুর্থ দিনে যশস্বী জয়সওয়াল এবং আরমান জাফর দু'জনেই সেঞ্চুরি করেন। যশস্বী আউট হন ১৮১ রানে। জাফর করেন ১২৭ রান। এই দুই তারকার ব্যাটে ভর করে দ্বিতীয় ইনিংসে মুম্বই একেবারে ফাইনালের পথে পা বাড়িয়ে দিলেন।

আরও পড়ুন: মন্থর ব্যাটিং নিয়ে যশস্বীকে কটাক্ষ, নিজের পায়ে কুড়ুল মারলেন না তো পৃথ্বী?

প্রথম ইনিংসে মুম্বই ৩৯৩ রান করেছিল। সেঞ্চুরি করেছিলেন যশস্বী। এর পর মুম্বইয়ের তুষার দেশপাণ্ডে, মোহিত অবস্তি এবং তনুশ কোটিয়ানের দাপটে ১৮০ রানে অল আউট হয়ে যায় উত্তরপ্রদেশ।

এ দিকে উত্তরপ্রদেশের বিরুদ্ধে রঞ্জির সেমিফাইনালের উভয় ইনিংসে সেঞ্চুরি করে সচিন তেন্ডুলকর, বিনোদ কাম্বলি, রোহিত শর্মা, ওয়াসিম জাফরদের মতো কিংবদন্তিদের সঙ্গে একাসনে বসে পড়লেন যশস্বী। মুম্বইয়ের হয়ে কোনও রঞ্জি ম্যাচের উভয় ইনিংসে সেঞ্চুরির করার এলিট লিস্টে জায়গা করে নেন তিনি।

সার্বিক ভাবে মুম্বইয়ের নবম ক্রিকেটার হিসেবে এমন কৃতিত্ব অর্জন করেন যশস্বী। প্রসঙ্গত, রঞ্জির কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইলাল খেলতে নেমে পরপর ৩টি সেঞ্চুরি করলেন জসওয়াল।

মুম্বই বনাম উত্তরপ্রদেশ ম্যাচের আপাতত যা পরিস্থিতি, তাতে অস্বাভিক ঘটনা বা বড় ধরনের কোনও অঘটন কিছু না ঘটলে মুম্বইয়ের ফাইনালে যাওয়া কেউ আটকাতে পারবে না। এখন প্রতিপক্ষ কে হবে- বাংলা না মধ্যপ্রদেশ, সেই উত্তরের অপেক্ষায় সকলে। তবে বাংলা কিন্তু কিছুটা হলেও ব্যাকফুটেই রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইনস্টাগ্রাম রিল নিয়ে পুলিশে অভিযোগ দায়ের, ঠেলায় পড়ে ক্ষমা চাইলেন হরভজন সিং দশম শ্রেণি পাশ নূন্যতম যোগ্যতা, নেই পরীক্ষা!GDS 2024-এ নিয়োগের রেজিস্ট্রেশন শুরু এবার উল্টো রথযাত্রায় বিরল সংযোগ, ৪ রাশির খুলবে কপাল, বাড়বে আয়, হবে আর্থিক লাভ ‘১৫ বছর আলাদা থাকি, বিয়েটাই মরে গেছে…’ ডিভোর্সের মামলায় ওমর আবদুল্লা ‘আর ২ জন বেঁচে আছি…’ রুশ সেনায় জোর করে নিযুক্ত বাংলার যুবকের আর্জি মুক্তির জন্য চাইলেই কি ফেরা যায়? ওয়ার্নারের মিনি বিশ্বকাপ খেলার সম্ভাবনা নিয়ে কাটল ধোঁয়াশা দ্বিতীয়বার বিয়ে করার কথা ভাবছেন শ্রীলেখা? জানালেন, 'যাকে দেখে মনে হবে...' কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে ছদ্মবেশ নিয়ে ফিরল রানি, কথা শুনে কি স্ত্রীকে চিনতে পারবে দুর্জয়? চলতি সপ্তাহ থেকে পোলট্রি মুরগি আসবে না বাজারে,পুলিশের জুলুম, আন্দোলনে ব্যবসায়ীরা

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.