বাংলা নিউজ > ময়দান > ভারতে NBA-এর জনপ্রিয়তা বাড়াতে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হল রণবীর সিং-কে
রণবীর সিং।
রণবীর সিং।

ভারতে NBA-এর জনপ্রিয়তা বাড়াতে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হল রণবীর সিং-কে

  •  বলিউডের বহু তারকার নামই নানা ভাবে খেলাধূলা জগতের সঙ্গে জড়িয়ে রয়েছে। সে ক্রিকেট, ফুটবল বা কাবাডি টিমের মালিকানাই হোক বা বিভিন্ন খেলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে। শাহরুখ খান, প্রীতি জিন্টা, অভিষেক বচ্চন, রণবীর কাপুর, জন আব্রাহামদের পর এ বার এই তালিকায় যোগ হল বলিউডের আর এক সুপারস্টারের নামও।

নতুন পালক যোগ হল রণবীর সিং-এর মুকুটে। বলিউডের তারকা এ বার সরাসরি জড়িয়ে পড়লেন খেলাধূলার জগতে। আমেরিকার বিখ্যাত বাস্কেটবল প্রতিযোগিতা এনবিএ-র জনপ্রিয়তা বিশ্বের বেশির ভাগ দেশে আকাশছোঁয়া হলেও, ভারতে সে ভাবে জনপ্রিয়তা নেই। তাই এ দেশে এনবিএ-র জনপ্রিয়তা বাড়াতে এ বার রণবীর সিং-কে তাদের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে ঘোষণা করা হল।

বলিউডের বহু তারকার নামই নানা ভাবে খেলাধূলা জগতের সঙ্গে জড়িয়ে রয়েছে। সে ক্রিকেট, ফুটবল বা কাবাডি টিমের মালিকানাই হোক বা বিভিন্ন খেলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে। সেই তালিকাটা দীর্ঘ। শাহরুখ খান, প্রীতি জিন্টা, অভিষেক বচ্চন, রণবীর কাপুর, জন আব্রাহামদের পর এ বার এই তালিকায় যোগ হল বলিউডের আর এক সুপারস্টারের নামও। বৃহস্পতিবার এই ঘোষণা করেছে এনবিএ। ২০২১-২২ মরসুমে ৭৫ বছরে পা দেবে আমেরিকার বিখ্যাত বাস্কেটবল প্রতিযোগিতা। যে কারণে এ বার ভারতেও বাস্কেটবলের এই টুর্নামেন্টের জনপ্রিয়তা বাড়াতে উদ্যোগী হয়েছে কর্তৃপক্ষ।

এই খেলার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়ে রণবীর বলেছেন, ‘ছোটবেলা থেকেই বাস্কেটবলের প্রতি আলাদা টান অনুভব করতাম। সব সময় ভাবতাম, এই খেলার সঙ্গে যদি যুক্ত হতে পারি। আসলে এই খেলার সঙ্গে মিউজিক, বিনোদন ও ফ্যাশন জড়িয়ে রয়েছে। তাই বাস্কেটবলের প্রতি ভালবাসা তৈরি হয়েছে। তা ছাড়া এ বার এনবিএ ৭৫ বছরে পা দিল। ফলে ভারতে এই খেলার প্রসার ঘটানোর এর চেয়ে ভাল সময় আর কিছু হতে পারে না।’

আসলে ছোটবেলা থেকে সত্যিই সত্যিই বাস্কেটবলের প্রতি তাঁর ভালবাসা ছিল। এমন কী এই টানে ২০১৬ সাল থেকে রণবীর বারবার আমেরিকায় গিয়েছেন। ২০২২ সালে আমেরিকার ক্লেভল্যান্ডে এনবিএ-এর অলস্টার ম্যাচের আয়োজন করা হবে। সেই ম্যাচের প্রচার করার সঙ্গে খেলার ব্যাপারেও ইচ্ছাপ্রকাশ করেছেন এই অভিনেতা। এর আগে ২০১৬ সালে এনবিএ-এর অলস্টারের হয়ে ম্যাচও খেলেছিলেন তিনি।

বন্ধ করুন